২ কার্তিক ১৪২৪, বুধবার ১৮ অক্টোবর ২০১৭ , ৫:৫৯ পূর্বাহ্ণ

সৌম্য-লিটনদের ব্যর্থতার দিনে ‘হিরো রূপে’ সাকিব


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার
সৌম্য-লিটনদের ব্যর্থতার দিনে ‘হিরো রূপে’ সাকিব

ইতোমধ্যে দুই ম্যাচ টেস্ট সিরিজে লজ্জাজনকভাবে হেরেছে সফরকারী বাংলাদেশ। সেই ক্ষত ভালো না হতেই আবারো ওয়ানডে সিরিজের আগে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে বাংলাদেশ। টেস্টে টাইগার ব্যাটসম্যানদের খামখেয়ালিপনা দেখেছে গোটা ক্রিকেট বিশ্ব। টপঅর্ডার ও মিডলঅর্ডার ব্যাটসম্যানরা ছিলেন একেবারে অসহায়।  সেই রেষ লক্ষ্য করা যাচ্ছে আজকের প্রস্তুতিমূলক ম্যাচটিতেও। 

বৃহস্পতিবার (১২ অক্টোবর) ব্লুমফন্টেইনের ম্যানগাউং ওভালে বাংলাদেশ সময় দুপুর ২টায় স্বাগকিতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফী বিন মর্তুজা। 

দক্ষিণ আফ্রিকার কাছে টেস্ট সিরিজে ভয়াবহ ভাবে হারের পর ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে টাইগার দলের হয়ে ব্যাটিংয়ে নামেন ইমরুল-সৌম্য। শুরুটা একটু ভালোভাবে হলেও দলীয় ৩১ রানের মাথায় কাটা পড়েন দুই ওপেনিং ব্যাটসম্যান সৌম্য-ইমরুল।  স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজেও এই দুই ব্যাটসম্যান ছিলেন ব্যর্থ। এখানে সেই ধারাবাহিকতা বজায় রাখলেন। 

গেল সেই ধাক্কা। এরপর দ্বিতীয় ধাক্কা আসে দলীয় ৬১ ও ৬৩ রানের মাথায়। তখন ফিরেন লিটন (৮) ও  মুশফিকুর (২২)।  

এ প্রতিবেদন লিখা পর্যন্ত টাইগার দলের সংগ্রহ ২৭ ওভারে ১২৭ রান। উইকেট পড়েছে ৫টি।  মাঠে রয়েছেন সাকিব (৩৯) ও সাব্বির (২) রান। 

প্রসঙ্গত, স্বাগতিকদের বিপক্ষে মূল সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিতে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম‌্যাচ খেলছে মাশরাফী বাহিনী।
গোনিউজ২৪/এআর