১০ শ্রাবণ ১৪২৪, মঙ্গলবার ২৫ জুলাই ২০১৭ , ১২:২৯ অপরাহ্ণ

সোমবার আ.লীগের পৌরসভা নির্বাচন বোর্ডের সভা


গো নিউজ২৪ আপডেট: ২৯ নভেম্বর ২০১৫ রবিবার
সোমবার আ.লীগের পৌরসভা নির্বাচন বোর্ডের সভা

সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে, আওয়ামী লীগের পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা আহ্বান করা হয়েছে।

বোর্ডের সভাপতি শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করবেন। পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত করতে এ সভা আহ্বান করা হয়েছে।

গত ২৬ নভেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও দলের সংসদীয় বোর্ডের যৌথ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, সংশ্লিষ্ট দলের পৌরসভার সভাপতি-সাধারণ সম্পাদক, উপজেলার সভাপতি সাধারণ-সম্পাদক, জেলার সভাপতি-সাধারণ সম্পাদক এবং সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্য এই ৭ জন সম্ভাব্য প্রার্থীদের মধ্য থেকে এক জনের নাম মনোনীত করে কেন্দ্রে পাঠাবেন। এক জন সম্ভব না হলে একাধিক নাম পাঠানোর কথাও বলা হয়।

এরপর মনোনয়ন বোর্ড বসে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করে তার নামে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হবে। প্রতীক বরাদ্দের চিঠিতে স্বাক্ষর করবেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই মধ্যে দলের দপ্তরে মনোনীত প্রার্থীদের নাম আসা শুরু হয়েছে বলে জানা গেছে। সংশ্লিষ্টরা পৌরসভা মেয়রদের নাম মনোনীত করে পাঠাচ্ছেন। এ নামের তালিকা নিয়ে সোমবার পৌরসভা মনোনয়ন বোর্ড সভায় আলোচনা করে প্রার্থী চূড়ান্ত করবে।

জাআ