১৬ বৈশাখ ১৪২৪, শনিবার ২৯ এপ্রিল ২০১৭ , ১১:১৯ অপরাহ্ণ

সাতমাস পর বাড়ি ফিরলেন সাকাপুত্র হুম্মাম কাদের চোধুরী


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক
|
সাতমাস পর বাড়ি ফিরলেন সাকাপুত্র হুম্মাম কাদের চোধুরী

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া বিএনপির নেতা সালাহ উদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরীকে পাওয়া গেছে। বুধবার রাতে ধানমন্ডির মসজিদ সংলগ্ন এলাকা থেকে তাকে পাওয়া যায়।
 
পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় সাত মাস আগে আদালত প্রাঙ্গণে একটি মামলায় হাজিরা দিতে গেলে সেখান থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তাকে ধরে নিয়ে যাওয়া হয়। এদিকে বৃহস্পতিবার সামাজিক মাধ্যমে হুম্মাম কাদের চৌধুরীর বেশ কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে।
 
গতবছরের ৫ আগস্ট তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল, একটি মামলায় হাজিরা দিতে গেলে ঢাকা সিএমএম আদালতের সামনে থেকে ‘ডিবি’ পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। এর পর থেকে তার অবস্থান নিশ্চিত হওয়া যাচ্ছিল না। 

বৃহস্পতিবার ছাত্রদলের একাধিক নেতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হুম্মাম কাদের চৌধুরীর ছবি প্রকাশ করে। ট্রাউজার পড়া হুম্মামের ছবিতে দেখা যায়, তিনি নিখোঁজ হওয়ার পর তার চুল অনেকটাই বড় হয়েছে। তার দাঁড়িও আগের তুলনায় বড় হয়েছে। তবে তা বেশ যত্ন করেই ছাঁটা। তবে তার শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা শুকনো দেখা গেছে।

তবে বিএনপি ও সালাহ উদ্দিন কাদের চৌধুরীর পরিবারের কেউ এ বিষয়ে মিডিয়ায় কথা বলতে অনীহা প্রকাশ করেছেন।
 
একাত্তরে যুদ্ধাপরাধের অভিযোগে ২০১৩ সালের ১ অক্টোবর সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় দিয়েছিল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। কিন্তু তার আগেই ইন্টারনেটে সেই রায় প্রকাশ হয়ে যায়। এই ঘটনায় সালাউদ্দিন কাদেরের স্ত্রী ফারহাত কাদের চৌধুরী, ছেলে হুম্মাম কাদের চৌধুরী, সাকা চৌধুরীর আইনজীবী ফখরুল ইসলামসহ সাতজনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলার করে ট্রাইব্যুনালের প্রসিকিউশন বিভাগ।

গো নিউজ ২৪/জেএইচ