১০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ৭:০২ অপরাহ্ণ

সপ্তাহে কতবার সহবাস করবেন?


গো নিউজ২৪ | স্বাস্থ্য ডেস্ক: আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার
সপ্তাহে কতবার সহবাস করবেন?

সপ্তাহে কতবার অন্তরঙ্গ হন কাছের মানুষটির সঙ্গে? একবার, দু’বার নাকি বেশ কয়েকবার? সম্প্রতি এ বিষয়ের উপর একটি গবেষণায় প্রকাশ করা হয়েছে। যেখানে বলা হয়েছে সপ্তাহে কতবার সেক্স করলে সুখী দাম্পত্য জীবন উপভোগ করতে পারবেন আপনি। কী ভাবছেন?

যদি সেরকম কিছু ভেবে থাকেন, তাহলে ভুল অপনি । গবেষণা বলছে, সপ্তাহে নাকি একবার সেক্স করলেই, সুখী দাম্পত্য জীবন উপভোগ করতে পারবেন আপনি । সুস্থ দাম্পত্য জীবনের জন্য সপ্তাহে একবার অন্তরঙ্গ হলেই কাফি।

সমীক্ষায় প্রকাশ, বিয়ের ৩-৪ বছর পর্যন্ত প্রতি রাতে যৌনতা একটা ভালো লাগার জায়গায় থাকে দম্পতিদের কাছে । কিন্তু, বিয়ের বয়স যত বাড়তে শুরু করে, তখন নানা রকম চাপ আসতে শুরু করে সংসার জীবনে । 

সন্তান থেকে শুরু করে নানা রকম চাপের মধ্যে অন্তরঙ্গতার সময় ক্রমশ কমতে শুরু করে দু’জনের মাঝে । অনেক সময় বিষয়টি নিয়ে নানা রকম অশান্তিও শুরু হয় । কিন্তু এত আর ভাববেন না । সপ্তাহে একবার সেক্স করলেই, সুখী বিবাহিত জীবন উপভোগ করতে পারবেন আপনি।

মার্কিন যুক্তরাষ্ট্রে ১৪ বছর ধরে ২৪০০ দম্পতির ওপর ওই গবেষণা চালিয়ে এমনই তথ্য উঠে এসেছে গবেষকদের কাছে । যতবার বেশি সেক্স করবেন, তত শান্তি সুস্থিতি বজায় থাকবে সম্পর্কের মাঝে, এমন ভাবার কোনও জায়গাই নেই । তবে, বিয়ের বয়স বাড়তে শুরু করলে, যতই চাপ থাকুক না কেন, চেষ্টা করুন, সপ্তাহে অন্তত একদিন সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে মিলিত হতে । তাতেই বজায় থাকবে আপনার সম্পর্কের স্থিতি । বজায় থাকবে সম্পর্কের উষ্ণতাও।

গো নিউজ২৪/এসএম