১২ আষাঢ় ১৪২৪, সোমবার ২৬ জুন ২০১৭ , ৮:০৪ অপরাহ্ণ
চাকরির খবর,সাপ্তাহিক চাকরির,আজকের চাকরি

সপ্তাহের সেরা চাকরির খবর


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৬ শুক্রবার
সপ্তাহের সেরা চাকরির খবর

সময়ের সাথে সাথে চাকরির বাজারে বাড়ছে প্রতিযোগিতা। আপডেট থাকতে হচ্ছে সবসময়। আমাদের পাঠকদের জন্য সাপ্তাহিক আয়োজনে থাকবে সপ্তাহের বাছাই চাকরীর খবর। 

আপডেট: ২৩ জুন, ২০১৭          

দেখে নিন এই সপ্তাহের সেরা চাকরি 

১. ব্র্যাক ব্যাংকে চাকরির সুযোগ
ব্র্যাক ব্যাংকে ‘অ্যাসোসিয়েট ম্যানেজার/ সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার (মোবাইল অ্যাপস), অ্যাপলিকেশন ডেভেলপমেন্ট’ পদে জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর/ কম্পিউটার সায়েন্স/আইটিতে স্নাতক
অভিজ্ঞতা: ০৩-০৭ বছর

চাকরির ধরন: ফুল টাইম
কর্মস্থল: ঢাকা
বেতন: আলোচনা সাপেক্ষে

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jagojobs.com/bank/12558 এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩০ জুন ২০১৭


২. বিশ্ব খাদ্য কর্মসূচিতে চাকরির সুযোগ
  
বাংলাদেশি তরুণদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি। ঢাকার অভ্যন্তরে ‘প্রসেস মনিটরিং অফিসার’ পদে চুক্তিভিত্তিক জনবল নিয়োগ দেবে সংস্থাটি।

যোগ্যতা

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান, সমাজ উন্নয়ন, অর্থনৈতিক উন্নয়ন, ব্যবস্থাপনা বিভাগে স্নাতক অথবা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া সংশ্লিষ্ট কাজে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি প্রার্থীদের ইংরেজি ও বাংলা যোগাযোগে দক্ষতা, ডাটা অ্যানালাইসিস এবং রিপোর্ট রাইটিং বিষয়ে দক্ষতা থাকতে হবে।

বেতন

আলোচনা সাপেক্ষে

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের আগামী ১০ জুলাই, ২০১৭ তারিখের মধ্যে বিডিজবস ডটকম অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

সূত্র : বিডিজবস ডটকম


৩. কমার্স ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি
  
জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড। ‘সিনিয়র এক্সিকিউটিভ অফিসার (এসইও)’ পদে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনে কোনো ক্ষেত্রে তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য নয়।

চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বিষয়ে নলেজ লেভেল পাস হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তথ্যপ্রযুক্তি সম্পর্কে জ্ঞানসম্পন্ন হতে হবে।

আবেদন প্রক্রিয়া

সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি ও জীবনবৃত্তান্ত ডাকযোগে পাঠিয়ে আবেদন করা যাবে। আবেদন করার ঠিকানা—হেড অব হিউম্যান রিসোর্স ডিভিশন, বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড, হেড অফিস, ইউনূস ট্রেড সেন্টার, লেভেল-২২, ৫২-৫৩ দিলকুশা সি/এ, ঢাকা-১০০০। আবেদন করার সুযোগ থাকছে ১৫ জুলাই, ২০১৭ পর্যন্ত।

সূত্র : বিডিজবস ডটকম

৪. স্কয়ারে নতুনদের চাকরি, বেতন ২৭ থেকে ৩১ হাজার টাকা পর্যন্ত
 
নতুনদের চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ‘এক্সিকিউটিভ, কোয়ালিটি অ্যাসিওরেন্স’ পদে গাজীপুরের কালিয়াকৈর প্ল্যান্টে এই নিয়োগ দেওয়া হবে। 

যোগ্যতা
এম ফার্ম অথবা রসায়ন, ফলিত রসায়ন বা জৈব রসায়ন বিষয়ে এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। নতুনদের আবেদনের আহ্বান জানানো হয়েছে। তবে এক থেকে দুই বছরের সংশ্লিষ্ট অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষ ও মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে। 

বয়স
প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। 

বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ২৭ হাজার ৫০০ থেকে ৩১ হাজার ৫০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। 

আবেদন প্রক্রিয়া
স্কয়ার ফার্মার ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করার সুযোগ থাকছে ২৪ জুন, ২০১৭ পর্যন্ত। 

বিস্তারিত দেখুন স্কয়ার ফার্মার ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে :

৫. প্রত্যন্ত অঞ্চলের ছেলে-মেয়েদের কেবিন ক্রু হওয়ার সুযোগ

প্রথমবারের মতো বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের ছেলে-মেয়েদের কেবিন ক্রু হওয়ার সুযোগ দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বাংলাদেশি প্রতিটি এয়ারলাইন্সের প্রধান কার্যালয় রাজধানীতে হওয়ায় কেবিন ক্রু নিয়োগের সকল কার্যক্রম ঢাকায় করা হয়। তবে এবার ঢাকার বাইরে কেবিন ক্রু নিয়োগের প্রাথমিক বাছাই প্রক্রিয়া সম্পন্ন করবে ইউএস-বাংলা।

জানা গেছে, কেবিন ক্রু নিয়োগের জন্য প্রাথমিক বাছাই প্রক্রিয়া সম্পন্ন করতে ঢাকাসহ চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, খুলনা, রাজশাহী, রংপুর ও বরিশালে ওয়াক-ইন-ইন্টারভিউ এর ব্যবস্থা করেছে।

ইউএস-বাংলা জানায়, কেবিন ক্রু হওয়ার প্রচন্ড ইচ্ছে এবং যোগ্যতা থাকা সত্ত্বেও একজন চাকরিপ্রার্থী বিভিন্ন শহর থেকে ঢাকায় এসে পরীক্ষাসহ কয়েকটি ধাপে অংশগ্রহণ করতে হয়, যা অনেক কষ্টসাধ্য ও ব্যয়বহুল। ফলে প্রথমবারের মতো ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের সকল অঞ্চলে যোগ্যদের সমান সুযোগ দেয়ার জন্য বিভিন্ন শহরে উপস্থিত হওয়ার পরিকল্পনা নিয়েছে।

সর্ব প্রথম চট্টগ্রাম অঞ্চলের প্রতিযোগীদের আগামী ৬ জুলাই হোটেল আগ্রাবাদে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত, কক্সবাজারে ৯ জুলাই হোটেল কক্স টুডেতে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত, সিলেটে ১১ জুলাই নিরভানা ইন হোটেলে বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত, খুলনায় ১৩ জুলাই হোটেল রয়েল ইন্টারন্যাশনালে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত, রাজশাহীতে ১৬ জুলাই পর্যটন মোটেলে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত, রংপুরে ১৭ জুলাই সিসিলি থাই চাইনিজ রেস্টুরেন্টে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত, বরিশালে ২৪ জুলাই সেলিব্রেশন পয়েন্টে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং সর্বশেষ ঢাকায় ২২ জুলাই সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গ্রীণ ইউনিভার্সিটি অব বাংলাদেশ- এ কেবিন ক্রু এর জন্য ওয়াক-ইন-ইন্টারভিউ নেয়া হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ওয়েবসাইটের ক্যারিয়ার পাতা (us-banglaairlines.com/career) থেকে আবেদন ফরম সংগ্রহ করা যাবে। এ ছাড়া এ বিষয়ে বিস্তারিত ইউএস-বাংলা এয়ারলাইন্সের অফিসিয়াল ফেসবুক (www.facebook.com/usbair) পেজ থেকেও জানা যাবে।

৬. বাংলাদেশ ব্যাংকে ২৫০ জনের চাকরি
 
‘অফিসার (জেনারেল)’ পদে ২৫০ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক। আগ্রহীরা আগামী ১২ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর
বেতন: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
কর্মস্থল: যেকোন স্থান

বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর

আবেদনের নিয়ম: আগ্রহীরা ব্যাংকের ওয়েবসাইট erecruitment.bb.org.bd এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১২ জুলাই ২০১৭
 

 

গো নিউজ২৪/এএইচ

জবস বিভাগের সর্বোচ্চ পঠিত