৬ কার্তিক ১৪২৪, রবিবার ২২ অক্টোবর ২০১৭ , ৪:৫৫ পূর্বাহ্ণ
চাকরির খবর,সাপ্তাহিক চাকরির,আজকের চাকরি

সপ্তাহের সেরা চাকরির খবর


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৬ শুক্রবার
সপ্তাহের সেরা চাকরির খবর

সময়ের সাথে সাথে চাকরির বাজারে বাড়ছে প্রতিযোগিতা। আপডেট থাকতে হচ্ছে সবসময়। আমাদের পাঠকদের জন্য সাপ্তাহিক আয়োজনে থাকবে সপ্তাহের বাছাই চাকরীর খবর। 

আপডেট: ২০ অক্টোবর, ২০১৭          

দেখে নিন এই সপ্তাহের সেরা চাকরি 

১. ৪৭ পদে বিওআরআইতে নিয়োগ, বেতন ১১ থেকে ৩৮ হাজার টাকা

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট। প্রতিষ্ঠানটি ১৯ পদে ৪৭ জনকে নিয়োগ দেবে।

পদের নাম

জিআইএস অ্যানালিস্ট, ডাটা আ্যনালিস্ট, সাব-অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার, নার্স, অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট অফিসার, স্টোর অফিসার, ট্রান্সপোর্ট সুপারভাইজার, মেডিকেল টেকনিশিয়ান, সিকিউরিটি সুপারভাইজার, কম্পিউটার অপারেটর, রিসার্চ অ্যাসিসট্যান্ট, অ্যাকাউনট্যান্ট, পিএ/সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর, অডিটর,ওয়ার্ক অ্যাসিসট্যান্ট, মেশিন অপারেটর, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর, স্টোর কিপার।

যোগ্যতা

জিআইএস অ্যানালিস্ট

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূতাত্ত্বিক বিজ্ঞান/পরিসংখ্যান/ভূগোল/নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে অন্যূন ২য় শ্রেণির স্নাতক (সম্মান) উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

ডাটা আ্যনালিস্ট

পদটিতে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান/ভূগোল/নগর ও অঞ্চল পরিকল্পনা/সমাজ বিজ্ঞান/গণিত বিষয়ে অন্যূন ২য় শ্রেণির স্নাতক (সম্মান) উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার

পদটিতে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল/ইলেক্ট্রিক্যাল/মেকানিক্যাল/নেভাল/আর্কিটেকচার এন্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিষয়ে ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

নার্স

পদটিতে এক জনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমান উত্তীর্ণ হতে হবে। ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি অথবা সরকার কর্তৃক অনুমোদিত প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট বিষয়ে তিন বছর মেয়াদি ডিপ্লোমা কোর্স উত্তীর্ণ হতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট অফিসার

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং/ফাইন্যান্স বিষয়ে স্নাতক (সম্মান) উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

স্টোর অফিসার

পদটিতে এক জনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) বা সমমানে ডিগ্রিধারী হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

ট্রান্সপোর্ট সুপারভাইজার

পদটিতে এক জনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

মেডিকেল টেকনিশিয়ান

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমান উত্তীর্ণ হতে হবে। ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি অথবা সরকার কর্তৃক অনুমোদিত প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট বিষয়ে তিন বছর মেয়াদি ডিপ্লোমা কোর্স উত্তীর্ণ হতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

সিকিউরিটি সুপারভাইজার

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) বা সমমানে ডিগ্রিধারী হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে আট বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

কম্পিউটার অপারেটর

পদটিতে আটজনকে নিয়োগ দেওয়া হবে। The Computer Personnel (Government and Local Authorities) Recruitment Rules 1985 অনুযায়ী যোগ্যতার শর্ত সাপেক্ষে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

রিসার্চ অ্যাসিসট্যান্ট

পদটিতে আটজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ২য় শ্রেণির স্নাতকসহ এসএসসি ও এইচএসসিতে ১ম বিভাগে  উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

অ্যাকাউনট্যান্ট

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বানিজ্যে ২য় শ্রেণির স্নাতক উত্তীর্ণ হতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

পিএ/সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর

পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমান উত্তীর্ণ হতে হবে। সরকারি বিধি মোতাবেক বাংলা ও ইংরেজিতে প্রচলিত শব্দের গতিসহ কম্পিউটার চালনায় বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

অডিটর

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক উত্তীর্ণ হতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট

পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমান উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ট্রেড কোর্স থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

মেশিন অপারেটর

পদটিতে তিন জনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমান উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ট্রেড কোর্স থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর

পদটিতে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। The Computer Personnel (Government and Local Authorities) Recruitment Rules 1985 অনুযায়ী যোগ্যতার শর্ত সাপেক্ষে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর

পদটিতে পাঁচজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত হতে এইচএসসি বা সমমান উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ছয় মাস মেয়াদি কম্পিউটার কোর্স সম্পন্ন হতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

স্টোর কিপার

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত হতে এইচএসসি বা সমমান উত্তীর্ণ হতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আবেদন ফরমের নমুনা বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.most.gov.bd- থেকে ডাউনলোড করতে হবে। আবেদনপত্র ‘মহাপরিচালক, বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট, কক্ষ নং- ৩১১, প্রকৌশল ভবন, বিসিআইআর ক্যাম্পাস, ড. কুদরত-ই-খুদা সড়ক, ধানমণ্ডি, ঢাকা-১২০৫’ এই ঠিকানায় অফিস চলাকালীন পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা

আবেদন করা যাবে আগামী ২০ নভেম্বর, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত জানতে ভিজিট করুন : www.most.gov.bd


২. নৌবাহিনীতে চাকরির সুযোগ, বেতন ৩৫ হাজার থেকে ৬৭ হাজার টাকা

বাংলাদেশ নৌবাহিনীতে শূন্য পদগুলোয় সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ছয়টি পদে ছয়জনকে নিয়োগ দিবে প্রতিষ্ঠানটি।

পদের নাম
অ্যাসিস্ট্যান্ট সিস্টেম অ্যানালিস্ট (সিএসও-২), প্রোগ্রামার (সিএসও-২), লাইব্রেরি অফিসার (সিএসও-৩), ইন্সট্রাক্টর (সিএসও-৩), অ্যাসিস্ট্যান্ট লেভেল স্টোর অফিসার (এএনএসও, সিএসও-৩), জুনিয়র সায়েন্টিফিক অফিসার (সিএসও-৩)

যোগ্যতা
অ্যাসিস্ট্যান্ট সিস্টেম অ্যানালিস্ট (সিএসও-২)
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার বিজ্ঞানে স্নাতক উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ৩৫ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

প্রোগ্রামার (সিএসও-২)
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার বিজ্ঞানে স্নাতক উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ৩৫ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

লাইব্রেরি অফিসার (সিএসও-৩)
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে লাইব্রেরি বিজ্ঞান বিষয়ে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ  স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ চার বছরের স্নাতক বা সমমান উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

ইন্সট্রাক্টর (সিএসও-৩)
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা বা ফলিত পদার্থবিদ্যা বা গণিত বিষয়ে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ  স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ চার বছরের স্নাতক বা সমমান উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অ্যাসিস্ট্যান্ট লেভেল স্টোর অফিসার (এএনএসও, সিএসও-৩)
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ  স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ চার বছরের স্নাতক বা সমমান উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

জুনিয়র সায়েন্টিফিক অফিসার (সিএসও-৩)
পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা বা রসায়নবিদ্যা বিষয়ে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ  স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ চার বছরের স্নাতক বা সমমান বা মেটালার্জি বা কেমিক্যাল বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ বিএসসি ইঞ্জিনিয়ারিং বা সমমান  উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া
প্রার্থীকে প্রতিষ্ঠানের নির্ধারিত মডেল ফরমে আবেদন করতে হবে। আবেদনপত্র ডাকযোগে ‘পরিচালক, বেসামরিক কর্মচারী পরিদপ্তর, নৌবাহিনী সদর দপ্তর, বনানী, ঢাকা-১২১৩’ এই ঠিকানায় পাঠাতে হবে। সরাসরি কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না। 

আবেদনের সময়সীমা
আগামী ৫ নভেম্বর, ২০১৭ পর্যন্ত আবেদন করা যাবে।

সূত্র : দৈনিক যুগান্তর (১৪/১০/২০১৭)


৩. ৪৮ পদে প্রত্নতত্ত্ব অধিদপ্তরে চাকরি, বেতন ৩০ হাজার টাকা

জনবলের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ প্রত্নতত্ত্ব অধিদপ্তর। ২২ পদে ৪৮ জনকে নিয়োগ দিবে প্রতিষ্ঠানটি। প্রার্থীর বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

পদের নাম

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট/অ্যাসিস্ট্যান্ট কাস্টোডিয়ান, ল্যাবরেটরি টেকনিক্যাল সহকারী, উচ্চমান সহকারী, সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, হিসাব সহকারী/হিসাব সহকারী-কাম-ক্যাশিয়ার/ক্যাশিয়ার, সার্ভেয়ার, সহকারী মডেলার, ইলেকট্রিশিয়ান, ড্রাইভার, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ভান্ডার রক্ষক, বুকিং সকহারী, ডেসপাস রাইডার, ফেরোপ্রিন্টার, মিউজিয়াম অ্যাটেনডেন্ট, সিকিউরিটি গার্ড, অফিস সহায়ক, সাইট অ্যাটেনডেন্ট, মালী, নৈশ প্রহরী, প্রহরী, পরিচ্ছন্নতাকর্মী

যোগ্যতা

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট/অ্যাসিস্ট্যান্ট কাস্টোডিয়ান

এই পদে চার জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।   

ল্যাবরেটরি টেকনিক্যাল সহকারী

এই পদে এক জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

উচ্চমান সহকারী

এই পদে দুজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

এই পদে দুইজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

হিসাব সহকারী/হিসাব সহকারী-কাম-ক্যাশিয়ার/ক্যাশিয়ার

এই পদে দুইজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সার্ভেয়ার

এই পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সহকারী মডেলার

এই পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

ইলেকট্রিশিয়ান

এই পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

ড্রাইভার

এই পদে এক জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

এই পদে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

ভাণ্ডার রক্ষক

এই পদে এক জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বুকিং সকহারী

এই পদে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, গাইবান্ধা, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর, সাতক্ষীরা ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

ডেসপাস রাইডার

এই পদে দুজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা। গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী , মুন্সীগগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর, নীলফামারি, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, চুয়াডাঙ্গা, সিলেট সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, বরগুনা ও ভোলা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

ফেরোপ্রিন্টার

এই পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা। গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী , মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর, নীলফামারি, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, চুয়াডাঙ্গা, সিলেট সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, বরগুনা ও ভোলা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

মিউজিয়াম অ্যাটেনডেন্ট

এই পদে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৫০০ থেকে ২০ হাজার ৫৭০ টাকা। গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী , মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর, নীলফামারি, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, চুয়াডাঙ্গা, সিলেট সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, বরগুনা ও ভোলা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সিকিউরিটি গার্ড

এই পদে দুই জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৫০০ থেকে ২০ হাজার ৫৭০ টাকা। গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর, নীলফামারি, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, চুয়াডাঙ্গা, সিলেট সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, বরগুনা ও ভোলা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অফিস সহায়ক

এই পদে চারজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী , মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর, নীলফামারি, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, চুয়াডাঙ্গা, সিলেট সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, বরগুনা ও ভোলা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সাইট অ্যাটেনডেন্ট

এই পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর, নীলফামারি, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, চুয়াডাঙ্গা, সিলেট সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, বরগুনা ও ভোলা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

মালী

এই পদে পাঁচ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী , মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর, নীলফামারি, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, চুয়াডাঙ্গা, সিলেট সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, বরগুনা ও ভোলা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

নৈশপ্রহরী

এই পদে পাঁচজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর, নীলফামারি, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, চুয়াডাঙ্গা, সিলেট সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, বরগুনা ও ভোলা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

প্রহরী

এই পদে দুজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর, নীলফামারি, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, চুয়াডাঙ্গা, সিলেট সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, বরগুনা ও ভোলা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পরিচ্ছন্নতাকর্মী

এই পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। নিয়োগ প্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর, নীলফামারি, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, চুয়াডাঙ্গা, সিলেট সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, বরগুনা ও ভোলা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.archaeology.gov.bd-থেকে নির্ধারিত আবেদনফরম ডাউনলোড করে আবেদন করতে হবে। আবদেনপত্র ‘মহাপরিচালক, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, এফ/৪ এ, আগারগাঁও প্র/এ, শেরেবাংলা নগর, ঢাকা’ বরাবরে ডাকযোগে পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা

আগামী ৩১ অক্টোবর, ২০১৭ পর্যন্ত আবেদন করা যাবে।

বিস্তারিত জানতে ভিজিট করুন : www.archaeology.gov.bd


৪. এনআরবি ব্যাংকে ক্যারিয়ার গড়ার সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনআরবি ব্যাংক লিমিটেড। ব্যাংকটি চারটি পদে নিয়োগ দেবে। তবে কতজনকে নিয়োগ দেওয়া হবে, সেটি উল্লেখ করা হয়নি। পদটিতে পুরুষ ও মহিলা উভয়ই আবেদন করতে পারবেন। 

পদের নাম
ডাইরেক্ট সেলস এক্সিকিউটিভ (এসএমই, রিটেইল প্রোডাক্ট), ক্রেডিট অ্যানালিস্ট (রিটেইল, এসএমই অ্যান্ড করপোরেট), রিলেশনশিপ ম্যানেজার (রিটেইল ব্যাংকিং), রিলেশনশিপ ম্যানেজার (এসএমই ব্যাংকিং)

যোগ্যতা
ডাইরেক্ট সেলস এক্সিকিউটিভ (এসএমই, রিটেইল প্রোডাক্ট)
যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর।
নিয়োগপ্রাপ্তদের আলোচনা সাপেক্ষে বেতন দেওয়া হবে। নির্বাচিত প্রার্থীকে বাংলাদেশের যেকোনো জায়গায় নিয়োগ দেওয়া হবে।

ক্রেডিট অ্যানালিস্ট (রিটেইল, এসএমই অ্যান্ড করপোরেট)
ব্যবসা/অর্থনীতি/পরিসংখ্যান/গণিত বিষয়ে স্নাতকোত্তর উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর। নিয়োগপ্রাপ্তদের আলোচনা সাপেক্ষে বেতন দেওয়া হবে। নির্বাচতি প্রার্থীকে ঢাকায় নিয়োগ দেওয়া হবে।

রিলেশনশিপ ম্যানেজার (রিটেইল ব্যাংকিং)
যেকোনো বিষয়ে স্নাতকোত্তর উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই থেকে আট বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর। নিয়োগপ্রাপ্তদের আলোচনা সাপেক্ষে বেতন দেওয়া হবে। নির্বাচিত প্রার্থীকে বাংলাদেশের যেকোনো জায়গায় নিয়োগ দেওয়া হবে।

রিলেশনশিপ ম্যানেজার (এসএমই ব্যাংকিং)
যেকোনো বিষয়ে স্নাতকোত্তর উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই থেকে আট বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পদটিতে যেকোনো বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তদের আলোচনা সাপেক্ষে বেতন দেওয়া হবে। নির্বাচিত প্রার্থীকে বাংলাদেশের যেকোনো জায়গায় নিয়োগ দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা cyberjob.com.bd/corporate/nrb এই ঠিকানায় অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা
আবেদন করা যাবে আগামী ৩১ অক্টোবর, ২০১৭ পর্যন্ত।

৫. মেঘনা ব্যাংকে কাজের সুযোগ

মেঘনা ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি ব্রাঞ্চ ম্যানেজার (এসপিও-এসভিপি), ডেপুটি ম্যানেজার (এসও-এভিপি) ও অফিসার : ক্রেডিট/ফরেইন ট্রেড (অফিসার-এসিপিও) পদে নিয়োগ দেবে। 

পদের নাম
ব্রাঞ্চ ম্যানেজার (এসপিও-এসভিপি), ডেপুটি ম্যানেজার (এসও-এভিপি) ও অফিসার : ক্রেডিট/ফরেইন ট্রেড (অফিসার-এসিপিও)

যোগ্যতা
যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। তবে বাণিজ্যে স্নাতকোত্তর উত্তীর্ণরা অগ্রাধিকার পাবেন। সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকম অথবা career@meghnabank.com.bd- এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। 

আবেদনের সময়সীমা
আগামী ২৫ অক্টোবর, ২০১৭ পর্যন্ত আবেদন করা যাবে।


৬. অভিজ্ঞতা ছাড়াই সিটি ব্যাংকে কাজের সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সিটি ব্যাংক। ব্যাংকটি কল সেন্টারে কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ 

(অস্থায়ী ) পদে নিয়োগ দেবে। তবে কত জনকে নিয়োগ দেওয়া হবে সেটি উল্লেখ করা হয়নি। পদটিতে যে কোনো বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন। 

পদের নাম
কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ (টেস্পোরেরি), কল সেন্টার
যোগ্যতা
কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। অনভিজ্ঞ প্রার্থীরাও আবেদনকরা সুযোগ পাবেন। এই পদের জন্য পুরুষ এবং মহিলা উভয়ই আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদেরকে ঢাকায় নিয়োগ দেওয়া হবে। 

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা
আগামী ২৩ অক্টোবর, ২০১৭ পর্যন্ত আবেদন করা যাবে।

সূত্র : বিডিজবস ডটকম

৭. জনবল নিয়োগ দিবে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ

বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ৬টি পদে কিছুসংখ্যক জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ২৫ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ ফিল্ম আর্কাইভ

পদের বিবরণ

আবেদনপত্র সংগ্রহ: আগ্রহীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.bfa.gov.bd থেকে সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানা: মহাপরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবন, এফ-৫, আগারগাঁও প্রশাসনিক এলাকা, শেরেবাংলা নগর, ঢাকা- ১২০৭।

আবেদনের শেষ সময়: ২৫ নভেম্বর ২০১৭


৮. রেলওয়ে পশ্চিমাঞ্চলে ১৭৭ জনের চাকরি

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলে ২টি পদে ১৭৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৬ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ রেলওয়ে, পশ্চিমাঞ্চল- রাজশাহী

পদের নাম: টিকিট কালেক্টর গ্রেড-২
পদসংখ্যা: ৮১ জন
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি/সমমান
বয়স: ১৮-৩০ বছর
বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

পদের নাম: বুকিং সহকারী গ্রেড-২
পদসংখ্যা: ৯৬ জন
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি/সমমান
বয়স: ১৮-৩০ বছর
বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

আবেদনপত্র সংগ্রহ: প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.railway.gov.bd থেকে সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানা: চীফ পার্সোনেল অফিসার- পশ্চিম, বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী।

আবেদনের শেষ সময়: ১৬ নভেম্বর ২০১৭

সূত্র: ইত্তেফাক, ১৭ অক্টোবর ২০১৭

৯. আরএফএল সেলসে ৪০ জনের চাকরি

বহুজাতিক শিল্প প্রতিষ্ঠান আরএফএল গ্রুপে ‘সেলস এক্সিকিউটিভ- করপোরেট সেলস’ পদে ৪০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আরএফএল গ্রুপ

পদের নাম: সেলস এক্সিকিউটিভ- করপোরেট সেলস
পদসংখ্যা: ৪০ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর
বয়স: ২৪-২৯ বছর

আরও পড়ুন- হতে পারেন দৈনিক জাগো বাংলার উপজেলা প্রতিনিধি 
চাকরির ধরন: ফুল টাইম
বেতন: আলোচনা সাপেক্ষে
কর্মস্থল: ঢাকা, রাজশাহী ও সিলেট বিভাগ এবং চট্টগ্রাম

আবেদনের নিয়ম: আগ্রহীরা jagojobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩১ অক্টোবর ২০১৭

সূত্র: জাগোজবস ডটকম

গো নিউজ২৪/এবি