৫ ভাদ্র ১৪২৪, সোমবার ২১ আগস্ট ২০১৭ , ৩:১৩ পূর্বাহ্ণ
চাকরির খবর,সাপ্তাহিক চাকরির,আজকের চাকরি

সপ্তাহের সেরা চাকরির খবর


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৬ শুক্রবার
সপ্তাহের সেরা চাকরির খবর

সময়ের সাথে সাথে চাকরির বাজারে বাড়ছে প্রতিযোগিতা। আপডেট থাকতে হচ্ছে সবসময়। আমাদের পাঠকদের জন্য সাপ্তাহিক আয়োজনে থাকবে সপ্তাহের বাছাই চাকরীর খবর। 

আপডেট: ১৮ আগস্ট, ২০১৭          

দেখে নিন এই সপ্তাহের সেরা চাকরি 

১. মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে ৪২ জনের চাকরি

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের অধীনে ৯টি পদে ৪২ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রোগ্রামের নাম: সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইএসআইপি)

চাকরির ধরন: অস্থায়ী

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.sesip.teletalk.com.bd অথবা www.sesip.gov.bd এর মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

১৭ আগস্ট ২০১৭ থেকে ৩১ আগস্ট ২০১৭ পর্যন্ত আবেদন করা যাবে।

সূত্র: ডেইলি স্টার, ১২ আগস্ট ২০১৭

২. প্রাণ-আরএফএল গ্রুপে চাকরি

বহুজাতিক শিল্প প্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপে ‘ম্যানেজার- প্রোডাকশন (পাউডার মিল্ক)’ পদে জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ২৯ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ০৫ বছর

চাকরির ধরন: ফুল টাইম
কর্মস্থল: নরসিংদী
বেতন: আলোচনা সাপেক্ষে

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jagojobs.com/production এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৯ আগস্ট ২০১৭

সূত্র: জাগোজবস ডটকম

৩. একাধিক পদে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে নিয়োগ

জনবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। প্রতিষ্ঠানটির ‘বিতরণ ব্যবস্থা ক্ষমতাবর্ধন, পুনর্বাসন ও নিবিড়করণ (রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগ)’ প্রকল্পের অধীনে এ নিয়োগ দেওয়া হবে।

সহকারী প্রকৌশলী ১২ জন, উপসহকারী প্রকৌশলী ১৩ জন, লাইন নির্মাণ পরিদর্শক ছয়জন, স্টোর কিপার একজন এবং অফিস সহকারি কাম কম্পিউটার টাইপিস্ট পদে ছয়জনকে প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

সহকারী প্রকৌশলী প্রার্থীদের প্রকৌশল (ইলেকট্রিক/ম্যাকানিক্যাল/সিভিল) ও স্নাতক ডিগ্রিধারী হতে হবে। উপসহকারী প্রকৌশলী প্রার্থীদের তড়িৎ/যন্ত্র-কৌশল/পুরকৌশল/পাওয়ার বিষয়ে সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট হতে তিন বছর মেয়াদি ডিপ্লোমা সার্টিফিকেট কোর্স থাকতে হবে।

লাইন নির্মাণ পরিদর্শকের জন্য প্রার্থীরকে স্বীকৃত কারিগরি বোর্ড থেকে দুই বছর মেয়াদি বিল্ডিং কনস্ট্রাকশন অ্যান্ড মেইনটেন্যান্স/ইলেকট্রিকাল ওয়ার্কস অ্যান্ড মেইনটেন্যান্স ট্রেডে এইচএসসি (প্রভেশনাল) সনদধারী হতে হবে। অথবা স্বীকৃত কারিগরি বোর্ড থেকে দুই বছর মেয়াদি বিল্ডিং মেইনটেন্যান্স/ সিভিল কনস্ট্রাকশন/জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ইলেকট্রিকাল মেইনটেন্যান্স ট্রেডে (এসএসসি) পাসসহ দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

স্টোর কিপার প্রার্থীদের খ্যাতনামা প্রতিষ্ঠানে পণ্যাগার রক্ষণাবেক্ষণ, মালামাল প্রদান ও গ্রহণ ইত্যাদি বিষয়ক কাজের ছয় বছরের অভিজ্ঞতাসহ এইচএসসি পাস হতে হবে। এবং অফিস সহকারি কাম কম্পিউটার টাইপিস্ট প্রার্থীদের এসএসসি পাসসহ বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে ২০ শব্দ করে লেখার যোগ্যতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

প্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে (http://uridsw.teletalk.com.bd) ওয়েবসাইটে ঢুকে।

আবেদনের সময়সীমা

আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

আরো বিস্তারিত জানতে দেখুন প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে (http://www.reb.gov.bd/) প্রকাশিত বিজ্ঞপ্তি।

৪. বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনে নিয়োগ


জনবল নিয়োগ দেওয়া হবে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনে। প্রতিষ্ঠানটি মোট নয়টি পদে নিয়োগ দেবে।

সহকারি প্রকৌশলী (মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল) পদে তিনজন, একান্ত সচিব একজন, ফিস কালচারিস্ট দুজন, সহকারী মার্কেটিং অফিসার দুজন, মার্কেটিং সহকারী একজন, ইলেকট্রিশিয়ান দুজন, প্লাম্বারে একজন, বিক্রয় পরিদর্শক চারজন এবং অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর ছয়জনকে নিয়োগ দেওয়া হবে।

বেতন

প্রথম তিন পদধারীরা পাবেন ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা, চতুর্থ পদধারী ১২ হাজার পাঁচশ টাকা থেকে ৩০ হাজার দুই ৩০ টাকা, পঞ্চম থেকে সপ্তম পদধারীরা ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা এবং ৮ম ও ৯ম পদধারীরা পাবেন নয় হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

যোগ্যতা

প্রতিটি পদের জন্য বিজ্ঞপ্তিতে আলাদা আলাদা যোগ্যতা ও অভিজ্ঞতা চাওয়া হয়েছে।

আবেদন প্রক্রিয়া

আবেদনপত্রের ফরম ও প্রবেশপত্র প্রতিষ্ঠানটির ওয়েবসাইট (http://www.bfdc.gov.bd) থেকে ডাউনলোড করা যাবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত সনদপত্র ও তথ্যাদি সংযুক্ত করে ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে এই ঠিকানায় : সচিব, বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন, বিএফডিসি ভবন, ২৩-২৪, কারওয়ানবাজার, তেজগাঁও, ঢাকা-১২১৫।

আবেদনের সময়সীমা

আগামী ১৮ সেপ্টেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

আরো বিস্তারিত জানতে দেখুন প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে।


৫. বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে চাকরি, বেতন ২৫ হাজার টাকা

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড। প্রতিষ্ঠানটি ইন্টারকম ও অপারেশনস কমিউনিকেশন অ্যাসিসট্যান্ট পদে নিয়োগ দেবে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের অভ্যন্তরে জুনিয়র অপারেটর জিএসই পদেও চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

ইন্টারকম ও অপারেশনস কমিউনিকেশন অ্যাসিস্ট্যান্ট পদের জন্য দেশের স্বীকৃত যেকোনো প্রযুক্তি শিক্ষা বোর্ড থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ইলেক্ট্রিক্যাল/ইলেকট্রনিকস টেকনোলজি বিষয়ে চার বছরের ডিপ্লোমা থাকতে হবে। এসএসসি বা সমমানের কোনো পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩ এবং ডিপ্লোমায় সিজিপিএ ২.৮ পেতে হবে। কম্পিউটার হার্ডওয়ার ও সফটওয়ারে দুই বছরের অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।

আর জুনিয়র অপারেটর জিএসই পদের জন্য কমপক্ষে এসএসসি পাস বা সমমানের যোগ্যতা থাকতে হবে। সেই সঙ্গে লাগবে গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট অপারেটর হিসেবে ১০ বছরের অভিজ্ঞতা।

বেতন

জুনিয়র অপারেটর জিএসইরা পাবেন ১৭ হাজার ৫০০ টাকা। আর ইন্টারকম ও অপারেশনস কমিউনিকেশন অ্যাসিসট্যান্ট পাবেন ২৫ হাজার ২০০ টাকা এবং অন্যান্য সুযোগ-সুবিধা।

আবেদন প্রক্রিয়া

ইন্টারকম ও অপারেশনস কমিউনিকেশন অ্যাসিস্ট্যান্ট পদে অনলাইনের মাধ্যমে এই ঠিকানায় আবেদন করা যাবে : www.biman-airlines.com

আর জুনিয়র অপারেটর জিএসইর প্রার্থীরা বিজ্ঞপ্তিতে উল্লিখিত কাগজপত্রসহ আবেদন করতে পারেন এই ঠিকানায় : ব্যবস্থাপক নিয়োগ, মানব সম্পদ উপবিভাগ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড, প্রধান কার্যালয় ‘বলাকা’, কুর্মিটোলা, ঢাকা-১২২৯।

আবেদনের শেষ তারিখ

জুনিয়র অপারেটর জিএসই পদে আগামী ৩১ আগস্ট পর্যন্ত আবেদন করা যাবে। আগামী ২২ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন ইন্টারকম ও অপারেশনস কমিউনিকেশন অ্যাসিসট্যান্ট পদের প্রার্থীরা।

আরো বিস্তারিত জানতে দেখুন : www.biman-airlines.com

 

৬. রানার ফুটওয়ার লিমিটেডে একাধিক পদে নিয়োগ

জনবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রানার ফুটওয়ার লিমিটেড।প্রতিষ্ঠানটি একাধিক পদে জনবল নিয়োগ দেবে।

হেড অব মেইনটেন্যান্স, স্টোর ইন-চার্জ, হেড অব মার্চেনডাইজিং অ্যান্ড প্রোডাক্ট ডেভেলপমেন্ট, হেড অব প্লানিং অ্যান্ড সাপ্লাই ম্যানেজমেন্ট এবং জেনারেল ম্যানেজার (ফ্যাক্টরি) পদে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।

যোগ্যতা

প্রতিটি পদের জন্য আলাদা আদালা যোগ্যতা ও অভিজ্ঞতা চাওয়া হয়েছে।

বেতন

আলোচনা সাপেক্ষে বেতন নির্ধারণ করা হবে।

আবেদন প্রক্রিয়া

ই-মেইলের মাধ্যমে আবেদন করা যাবে এই ঠিকানায় : (career@runnerfootwear.com)। জাগোজবস ডটকমের ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমেও আবেদন করা যাবে।

আবেদনের শেষ তারিখ

আগামী ২০ আগস্টের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে।

আরো বিস্তারিত জানতে দেখুন জাগোজবস ডটকমের ওয়েবসাইট।


৭. আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজে একাধিক পদে নিয়োগ
 

একাধিক পদে লোক নিয়োগ দেবে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এজিআই)।

প্রতিষ্ঠানটি ডেপুটি জেনারেল ম্যানেজার (ইন্টারনাল অডিট), প্রজেক্ট ম্যানেজার (আনোয়ার সিমেন্ট শিট লিমিটেড) এবং অ্যাসিস্ট্যান্ট ম্যাজোর/ডেপুটি ম্যানেজার (ফাইন্যানশিয়াল রিপোর্টিং) পদে নিয়োগ দেবে।

যোগ্যতা

ডেপুটি জেনারেল ম্যানেজার (ইন্টারনাল অডিট) পদের জন্য ফাইন্যান্স/অ্যাকাউন্টিংয়ে স্নাতকোত্তর এবং ১০ থেকে ১২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রজেক্ট ম্যানেজার প্রার্থীদের সিভিল ইঞ্জিনিয়ারিয়ে বি.এসসি এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে আট থেকে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আর অ্যাসিস্ট্যান্ট ম্যাজোর/ডেপুটি ম্যানেজার (ফাইন্যানশিয়াল রিপোর্টিং) প্রার্থীদের অ্যাকাউন্টিং/ফাইন্যান্সে এমবিএ/স্নাতকোত্তর অথবা সিএমএ ২ লেভেলের সঙ্গে ছয় থেকে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

কভার লেটার, দুই কপি ছবিসহ আবেদনপত্র পাঠাতে হবে এই ঠিকানায় : জেনারেল ম্যানেজার, গ্রুপ এইচআর, আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, বাইতুল হোসাইন বিল্ডিং (১৪ তলা), ২৭ দিলকুশা সি/এ, ঢাকা-১০০০, বাংলাদেশ। কিংবা ইমেইল পাঠাতে পারেন এই ঠিকানায় : (career@anwargroup.net)।

আবেদনের শেষ তারিখ

আগামী ২১ আগস্টের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

৮. ৭ পদে চাকরি দিচ্ছে ডাচ-বাংলা ব্যাংক

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের ৭টি পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৪ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়ম: ব্যাংকের ওয়েবসাইট app.dutchbanglabank.com/online_job এর মাধ্যমে আবেদন করতে পারবেন।
আবেদনের শেষ সময়: ২৪ আগস্ট ২০১৭

সূত্র: বাংলাদেশ প্রতিদিন, ০৭ আগস্ট ২০১৭


৯. দুই পদে জনবল নিয়োগ দিবে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে দুই পদে জনবল নিয়োগ দেওয়া হবে। প্রতিষ্ঠানটির অধীন পরিচালিত ‘বাংলাদেশে ক্ষুরারোগ ও পিপিআর গবেষণা’ প্রকল্পে অম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে এ জনবল নিয়োগ দেওয়া হবে।

বৈজ্ঞানিক কর্মকর্তা (ভ্যাকসিন বায়োটেকনোলজি) পদে একজন এবং ল্যাবরেটরি টেকনিশিয়ানে একজনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
বিশ্ববিদ্যালয় থেকে বি গ্রেড বা দ্বিতীয় শ্রেণির ডি ভি এম ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। শুধু ল্যাবরেটরি টেকনিশিয়ান প্রার্থীরা উল্লিখিত যোগ্যতা ছাড়াও সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের অভিজ্ঞতাসহ এইচএসসি অথবা সমমানের পরীক্ষায় কমপক্ষে গ্রেড বি/দ্বিতীয় শ্রেণি থাকলে আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া
প্রার্থীরা বিজ্ঞপ্তিতে উল্লিখিত কাগজপত্রসহ আবেদন করতে পারেন এই ঠিকানায় : প্রকল্প পরিচালক, বাংলাদেশ ক্ষুরারোগ ও পিপিআর গবেষণা প্রকল্প, বিএলআরআই, সাভার, ঢাকা-১৩৪১।

আবেদনের শেষ সময়
আগামী ১০ সেপ্টেম্বর আবেদন করতে হবে।

 

গো নিউজ২৪/এএইচ