১ পৌষ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১১:৫১ অপরাহ্ণ
চাকরির খবর,সাপ্তাহিক চাকরির,আজকের চাকরি

সপ্তাহের সেরা চাকরির খবর


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৬ শুক্রবার
সপ্তাহের সেরা চাকরির খবর

সময়ের সাথে সাথে চাকরির বাজারে বাড়ছে প্রতিযোগিতা। আপডেট থাকতে হচ্ছে সবসময়। আমাদের পাঠকদের জন্য সাপ্তাহিক আয়োজনে থাকবে সপ্তাহের বাছাই চাকরীর খবর। 

আপডেট: ১৫ ডিসেম্বর, ২০১৭          

দেখে নিন এই সপ্তাহের সেরা চাকরি 

১. স্ট্যান্ডার্ড ব্যাংকে চাকরির নিয়োগ

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড। ব্যাংকটি প্রোগ্রামার (অফিসার/সিনিয়র অফিসার) পদে নিয়োগ দেবে।

যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিএসইতে বিএসসি/সিএস/আইটিতে ব্যাচেলর/সিএস/আইটিতে এমএসসি উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। সফটওয়্যার ডেভেলপমেন্ট ওরাকল (ওসিপি/অ্যাপেক্স/১১ জি), এমসিএসডি সার্টিফিকেটধারীরা অগ্রাধিকার পাবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা তাঁদের পূর্ণ জীবনবৃত্তান্ত ‘হেড অব এইচআর, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড, মেট্রোপলিটন চেম্বার বিল্ডিং (তৃতীয় ফ্লোর), ১২২-১২৪ মতিঝিল সি/এ, ঢাকা-১০০০’ অথবা hrd@standardbankbd.com এই ঠিকানায় ই-মেইল করতে পারবেন। 

আবেদনের সময়সীমা
আবেদন করা যাবে ২৮ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত।

সূত্র : চাকরি ডটকম

২. অভিজ্ঞতা ছাড়াই সাউথইস্ট ব্যাংকে চাকরির সুযোগ

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সাউথইস্ট ব্যাংক লিমিটেড। ব্যাংকটি সেলস এক্সিকিউটিভ পদে নিয়োগ দেবে। তবে কতজনকে নিয়োগ দেওয়া হবে, সেটি উল্লেখ করা হয়নি। পদটিতে পুরুষ ও নারী উভয়েই আবেদন করতে পারবেন।

যোগ্যতা

যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে অনভিজ্ঞ প্রার্থীরাও আবেদন করার সুযোগ পাবেন। চাকরির বয়সসীমা ৩০ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। প্রার্থীকে এমএস ওয়ার্ড ও এমএস এক্সেল সম্পর্কে ধারণা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা তাঁদের জীবনবৃত্তান্তসহ তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, সব শিক্ষাগত যোগ্যতার সনদ ও ট্রান্সক্রিপ্টের সত্যায়িত কপি ‘হেড অব কার্ডস, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, কার্ড ডিভিশন, ইউনূস ট্রেড সেন্টার, ৫২-৫৩, দিলকুশা বাণিজ্যিক এলাকা, লেভেল-৫, ঢাকা-১০০০’ এই ঠিকানায় পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা: আবেদন করা যাবে আগামী ৬ জানুয়ারি, ২০১৮ পর্যন্ত।

সূত্র : জাগোজবস ডটকম

৩. বাংলাদেশ নৌবাহিনীতে সরাসরি নিয়োগ

কমিশন্ড অফিসার পদে ২০১৮-বি ডিইও ব্যাচে সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী। এই বাহিনীতে ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা এবং শিক্ষা শাখায় নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা

সরকার কর্তৃক স্বীকৃত পাবলিক প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে নেভাল আর্কিটেকচার/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক/স্নাতক (সম্মান) উত্তীর্ণ হতে হবে। উচ্চশিক্ষা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। শুধু পুরুষ প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। কমিশন প্রাপ্তির পর এককালীন ৫৯ হাজার ১৫০ টাকা বিশেষ ভাতা দেওয়া হবে।

শিক্ষা শাখায়

প্রার্থীকে মনোবিজ্ঞান/গণিত/ইংরেজি/রসায়ন/পদার্থ/কম্পিউটার সায়েন্স থেকে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা মাস্টার্স উত্তীর্ণ হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বিবাহিত বা অবিবাহিত পুরুষ বা নারীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ৩০ বছর। কমিশন প্রাপ্তির পর এককালীন ৪২ হাজার ২৫০ টাকা বিশেষ ভাতা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীকে অনলাইনে www.joinnavy.navy.mil.bd- এই ঠিকানার মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমা

আবেদন করা যাবে আগামী ২৩ জানুয়ারি, ২০১৮ পর্যন্ত।

সূত্র : bangladesh.gov.bd


৪. আইসিবি ব্যাংকে চাকরি

আইসিবি ইসলামি ব্যাংক লিমিটেড জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি ব্র্যাঞ্চ ম্যানেজার পদে চারজনকে নিয়োগ দেবে। পদটিতে পুরুষ ও নারী উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম

ব্র্যাঞ্চ ম্যানেজার

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। তবে এমবিএ ডিগ্রিধারীরা অগ্রাধিকার পাবেন। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর। আলোচনা সাপেক্ষে বেতন নির্ধারিত হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে ফেনী, যশোর, নওগাঁ, নারায়ণগঞ্জ, সিলেট বিভাগ ও ঢাকায় নিয়োগ দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা অনলাইনে বিডিজবস ডটকমের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা

আবেদন করা যাবে আগামী ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত।

সূত্র : বিডিজবস ডটকম


৫. ৪১ জনের চাকরির সুযোগ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে
 
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শূন্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ছয়টি পদে সর্বমোট ৪১ জনকে নিয়োগ দেওয়া হবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম

সহকারী পরিচালক (প্রশাসন), সহকারী পরিচালক (নিরাপত্তা ও অনুসন্ধান), মেডিকেল অফিসার, রসায়নবিদ, ক্রয়/ভান্ডার/সিএন্ডএফ কর্মকর্তা, সহকারী প্রধান শিক্ষক

যোগ্যতা

সহকারী পরিচালক (প্রশাসন)

পদটিতে ১৩ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

সহকারী পরিচালক (নিরাপত্তা ও অনুসন্ধান)

পদটিতে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

মেডিকেল অফিসার

পদটিতে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

রসায়নবিদ

পদটিতে নয়জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

ক্রয়/ভান্ডার/সিএন্ডএফ কর্মকর্তা

পদটিতে ১২ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

সহকারী প্রধান শিক্ষক

পদটিতে এক জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও বেতন সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর।

আবেদন প্রক্রিয়া

আবেদনের জন্য নির্ধারিত মডেল ফরম www.bpdb.gov.bd- এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। আবেদনপত্র সরাসরি অথবা ডাকযোগে ‘পরিচালক, কর্মচারী পরিদপ্তর, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ওয়াপদা ভবন (৫ম তলা), কক্ষ নম্বর : ৪০৮, মতিঝিল, বা/এ, ঢাকা-১০০০’ এই ঠিকানায় অফিস সময়ের মধ্যে পৌঁছাতে হবে।

আবেদনের সময়সীমা

আগামী ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত আবেদন করা যাবে।

সূত্র : bangladesh.gov.bd


৬.বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে কাজের সুযোগ
  

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানটি অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ৪১০ জনকে নিয়োগ দেবে। পদটিতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম
অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর

যোগ্যতা
প্রার্থীকে উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। প্রতি মিনিটে ইংরেজিতে ন্যূনতম ৪০ শব্দ এবং বাংলায় ২০ শব্দ টাইপিং গতি থাকতে হবে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা। 

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা অনলাইনে badc.teletalk.com.bd- এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে পারবেন। 

আবেদনের সময়সীমা
আগামী ১৪ ডিসেম্বর, ২০১৭ সকাল ১০টা থেকে আবেদনপত্র পূরণ শুরু করা যাবে।

আগামী ৩১ ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদনপত্র পূরণ করা যাবে। 

বিস্তারিত জানতে ভিজিট করুন : www.badc.gov.bd   


৭. ৩৬ জনকে সরাসরি নিয়োগ দেবে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড

শূন্য পদে সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। এই বোর্ডের অধীনে সহকারী প্রকৌশলী (পুর) পদে ৩৬ জনকে নিয়োগ দেবে। পদটিতে পুরুষ ও নারী উভয়েই আবেদন করতে পারবেন।

যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পুরকৌশল, পানিসম্পদ বা কৃষি কৌশল বিষয়ে স্নাতক ডিগ্রি বা উল্লেখিত বিষয়ে Associate Member of the Institute of Engineers (AMIE)-এর সেকশন ‘এ’ ও ‘বি’ পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না। প্রার্থীকে অবশ্যই কম্পিউটার চালনায় অভিজ্ঞ হতে হবে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। 

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা বাপাউবোর ওয়েবসাইটের www.bwdb.gov.bd- মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। 

আবেদনের সময়সীমা
আবেদন করা যাবে আগামী ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত।


৮. ২০৬ পদে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডে চাকরি
 
পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডে (পিজিসিবি) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানটি ছয়টি পদে ২০৬ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, অ্যাসিস্ট্যান্ট হেডমাস্টার, অ্যাসিস্ট্যান্ট টিচার, জুনিয়র টিচার

যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বেতন ও পদসংখ্যা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা অনলাইনে pgcb.teletalk.com.bd- অথবা www.pgcb.org.bd- এই ঠিকানার মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা

২৬ ডিসেম্বর, ২০১৭ বিকেল ৫ ঘটিকা পর্যন্ত আবেদন করা যাবে।

গো নিউজ২৪/এবি