১১ জ্যৈষ্ঠ ১৪২৪, বৃহস্পতিবার ২৫ মে ২০১৭ , ৯:২৪ পূর্বাহ্ণ

চাকরির খবর,সাপ্তাহিক চাকরির,আজকের চাকরি

সপ্তাহের সেরা চাকরির খবর


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৬ শুক্রবার
সপ্তাহের সেরা চাকরির খবর

সময়ের সাথে সাথে চাকরির বাজারে বাড়ছে প্রতিযোগিতা। আপডেট থাকতে হচ্ছে সবসময়। আমাদের পাঠকদের জন্য সাপ্তাহিক আয়োজনে থাকবে সপ্তাহের বাছাই চাকরীর খবর। 

আপডেট: ১৯ মে, শুক্রবার, ২০১৭         

দেখে নিন এই সপ্তাহের সেরা চাকরি 

১. মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে ১৭৫ জনের নিয়োগ বিজ্ঞপ্তি

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের ‘নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রাম (চতুর্থ পর্ব)’-এর আওতায় জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পাঁচ ধরনের পদে ১৭৫ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে প্রকল্প মেয়াদকালীন অস্থায়ীভাবে এই নিয়োগ দেওয়া হবে।

পদগুলো

ল্যাবরেটরি টেকনোলজিস্ট পদে ২২ জন, হিসাবরক্ষক পদে তিনজন, ন্যাশনাল হেল্পলাইন সার্ভিস প্রোভাইডার ৪০ জন, কম্পিউটার অপারেটর ১০৭ জন, অফিস সহকারী তিনজনসহ মোট ১৭৫ প্রার্থী এই নিয়োগ পাবেন।

যোগ্যতা

পদগুলোতে আবেদন করার জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী অন্যান্য দক্ষতা থাকতে হবে।

বয়স

আগামী ১ জুন, ২০১৭ অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা পদমর্যাদা অনুযায়ী ১৭ হাজার ৪৫ থেকে ২১ হাজার ৭০০ টাকা পর্যন্ত প্রতি মাসে বেতন পাবেন।

আবেদন প্রক্রিয়া

বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ ডাক বা কুরিয়ারযোগে আবেদন করতে হবে। আবেদন করার ঠিকানা ‘প্রকল্প পরিচালক, নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রাম (চতুর্থ পর্ব), প্রকল্প বাস্তবায়ন ইউনিট, মহিলাবিষয়ক অধিদপ্তর ভবন, ৩৭/৩ ইস্কাটন গার্ডেন রোড (চতুর্থ তলা), ঢাকা-১০০০’। বিজ্ঞপ্তি প্রকাশের ১৫ দিনের মধ্যে আবেদন করতে হবে।

২. ১০০ জনবল নেবে ব্যাংক এশিয়া, বেতন: ১২,০০০ টাকা

ব্যাংক এশিয়া লিমিটেডে ‘অ্যাসিস্ট্যান্ট রিলেশনশিপ অফিসার (এআরও)’ পদে ১শ’ জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ২৫ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: বিজনেস স্টাডিজ/ইকোনোমিক্স/সোশ্যাল স্টাডিজ/সায়েন্স স্টাডিজে চার বছর মেয়াদী স্নাতক
বয়স: ৩০ বছর

চাকরির ধরন: চুক্তিভিত্তিক, কর্মস্থল: যেকোনো স্থান


আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jagojobs.com/bank/8014 এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৫ মে ২০১৭, সূত্র: জাগোজবস ডটকম

৩. অভিজ্ঞতা ছাড়াই স্কয়ার ফার্মায় ৩১ হাজার টাকার চাকরি

নতুনদের চাকরির সুযোগ দিচ্ছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ‘এক্সিকিউটিভ, কোয়ালিটি অ্যাসিওরেন্স’ পদে এই নিয়োগ পাবেন প্রার্থীরা।

যোগ্যতা

এম ফার্ম পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন পদটিতে। মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে। পাশাপাশি যোগাযোগে দক্ষতাসম্পন্ন হতে হবে প্রার্থীদের।

বয়স

আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব-৩০ বছর হতে হবে।

বেতন

নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ২৭ হাজার ৫০০ থেকে ৩১ হাজার ৫০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

স্কয়ার ফার্মার ওয়েবসাইট (bit.ly/2r07QPL) থেকে অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করার সুযোগ থাকছে ২০ মে, ২০১৭ পর্যন্ত।


৪. বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদশ সেনাবাহিনী। সেনা শিক্ষা কোরে ‘জুনিয়র কমিশন্ড অফিসার (ওয়ারেন্ট অফিসার)’ হিসেবে বাংলাদেশি (পুরুষ) নাগরিকদের নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

বিএ, বিএসসি বা বিকম পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষা প্রশিক্ষণে ডিগ্রি বা ডিপ্লোমা এবং শিক্ষকতার অভিজ্ঞতা থাকলে তা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। স্নাতক বা সমমান পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ২.০০ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ কমপক্ষে ৩.০০ থাকতে হবে।

শারীরিক যোগ্যতা

প্রার্থীদের ন্যূনতম শারীরিক উচ্চতা হতে হবে পাঁচ ফুট ছয় ইঞ্চি। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ন্যূনতম ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। এ ছাড়া প্রার্থীদের ওজন হতে হবে কমপক্ষে ৪৯.৯০ কেজি।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্ত প্রার্থীরাও আবেদন করার সুযোগ পাবেন না। আগামী ১৫ নভেম্বর, ২০১৭ পর্যন্ত প্রার্থীদের বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে।

আবেদন প্রক্রিয়া

বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইট (www.joinbangladesharmy.mil.bd) অথবা টেলিটকের ওয়েবসাইট (army.teletalk.com.bd) থেকে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। প্রার্থীদের প্রাথমিক শারীরিক ও মৌখিক পরীক্ষার জন্য সেনাবাহিনীর বিভিন্ন এরিয়া সদর দপ্তরে উপস্থিত হতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীদের নির্দিষ্ট তারিখে সকাল সাড়ে ৮টা থেকে এই পরীক্ষা গ্রহণ করা হবে।


৫. বাংলাদেশ টেলিভিশনে নিয়োগ পাচ্ছেন ১১৫ জন

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ টেলিভিশন। ৩০ ধরনের পদে ১১৫ প্রার্থী এই নিয়োগ পাবেন। তবে শুধু বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য এই নিয়ম শিথিল করা হয়েছে।

পদগুলো

বাদ্যযন্ত্রী নয়জন, প্রযোজনা সহযোগী বা প্রযোজনা সহকারী পদে নয়জন, টেলিভিশন টেকনিশিয়ান আটজন, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পাঁচজন, বিজ্ঞাপন সহকারী দুজন, ওয়ার্ডরোব সহকারী একজন, প্রপার্টি সহকারী একজন, লাইসেন্স পরিদর্শক পাঁচজন, হিসাব সহকারী দুজন, টেলিপ্রিন্টার অপারেটর দুজন, প্রজেক্টর অপারেটর দুজন, নিরাপত্তা পরিদর্শক একজন, ডেভেলপার একজন, স্টোরকিপার একজন, জুনিয়র টেলিভিশন টেকনিশিয়ান বা টাওয়ার টেকনিশিয়ান দুজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১০ জন, গাড়িচালক ছয়জন, ক্যাশিয়ার পাঁচজন, লাইটিং সহকারী চারজন, টেলিফোন অপারেটর তিনজন, ট্রান্সমিশন টাইপিস্ট একজন, সহকারী মহিলা রূপকার একজন, ইলেকট্রিশিয়ান একজন, পাম্প অপারেটর একজন, মঞ্চ সহায়ক একজন, অফিস সহায়ক পদে ১৫ জন, পরিচ্ছন্নতাকর্মী ছয়জন, নিরাপত্তা প্রহরী পাঁচজন, ইকুইপমেন্ট ক্লিনার চারজন, মালী পদে একজনসহ মোট ১১৫ প্রার্থীকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পাস পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে দক্ষতাসম্পন্ন হতে হবে।

বয়স

আগামী ১২ জুন, ২০১৭ অনুযায়ী আবেদনকারীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। পাশাপাশি মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে আট হাজার ২৫০থেকে ২৭ হাজার ৩০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরমটি বিটিভির ওয়েবসাইট (www.btv.gov.bd) এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mopa.gov.bd) থেকে সংগ্রহ করা যাবে। আবেদনপত্রটি প্রার্থীর নিজ হাতে স্পষ্ট ও নির্ভুলভাবে পূরণ করে বিজ্ঞপ্তিতে উল্লেখিত আবেদনের নিয়মাবলি অনুসরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন করার ঠিকানা ‘পরিচালক (প্রশাসন), বাংলাদেশ টেলিভিশন, প্রধান কার্যালয়, সদর দপ্তর ভবন, রামপুরা, ঢাকা-১২১৯’। আবেদন করার সুযোগ থাকছে ১২ জুন, ২০১৭ পর্যন্ত।


৬. অভিজ্ঞতা ছাড়াই আবুল খায়েরে ৩০ হাজার টাকার চাকরি

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আবুল খায়ের টোবাকো কোম্পানি লিমিটেড। ‘টেরিটোরি সেলস অফিসার (টিএসও)’ পদে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো সরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। প্রার্থীদের সুস্বাস্থ্যের অধিকারী হওয়ার পাশাপাশি ন্যূনতম শারীরিক উচ্চতা পাঁচ ফুট পাঁচ ইঞ্চি হতে হবে। এ ছাড়া দেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতা থাকতে হবে। প্রার্থীদের মোটরসাইকেল চালানো জানতে হবে।

বয়স

আগামী ২২ মে-২০১৭ তারিখে প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।

বেতন

নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩০ হাজার টাকা। পাশাপাশি অন্যান্য সুবিধাও দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

পদটিতে বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। পাশাপাশি ই-মেইলের (opportunity@abulkhairgroup.com) মাধ্যমে আবেদনের সুযোগ থাকছে। এ ছাড়া সব শিক্ষাসনদের সত্যায়িত কপি ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং দুই কপি সম্প্রতি তোলা পাসপোর্ট আকৃতির রঙিন ছবিসহ ডাকযোগে আবেদন করা যাবে। আবেদন করার ঠিকানা ‘হিউম্যান রিসোর্সেস ডিভিশন, আবুল খায়ের টোবাকো কোম্পানি লিমিটেড, ডি টি রোড, পাহাড়তলী, চট্টগ্রাম’। আবেদন করা যাবে ২২ মে-২০১৭ তারিখ পর্যন্ত।


৭. ঢাকা শিশু হাসপাতালে ৭৫ জন নিয়োগ

জনবল নিয়োগের বিজ্ঞাপন প্রকাশ করেছে ঢাকা শিশু হাসপাতাল। ‘সিনিয়র স্টাফ নার্স’ পদে ৭৫ নারী প্রার্থীকে চুক্তিভিত্তিক এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

নার্সিং সায়েন্স ও মিডওয়াইফারি বিষয়ে চার বছর মেয়াদি ডিপ্লোমা, তিন বছর মেয়াদি ডিপ্লোমা অথবা নার্সিং বিষয়ে চার বছর মেয়াদি বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের বাংলাদেশ নার্সিং কাউন্সিলে নিবন্ধিত হতে হবে। এ ছাড়া সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। এ ছাড়া ৩০ মে, ২০১৭ পর্যন্ত মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন হবে প্রতি মাসে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র আগামী ৩০ মে, ২০১৭ সকাল ৯টা থেকে দুপুর ২টার মধ্যে ডাকযোগে পাঠাতে হবে। আবেদন করার ঠিকানা ‘পরিচালক, ঢাকা শিশু হাসপাতাল, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭’।


৮. ন্যাশনাল ক্যাডেট কোর অধিদপ্তরে ৪৯ জনের চাকরি

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আট ধরনের পদে ৪৯ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে অস্থায়ী এই নিয়োগ দেওয়া হবে।

পদগুলো

সুপারিনটেনডেন্ট পদে দুজন, অফিস সহকারী পদে ২১ জন, ড্রাইভার পদে ১১ জন, অফিস সহায়ক পদে চারজন, নিরাপত্তা প্রহরী পদে চারজন, মালী তিনজন, ইউএসএল (আন-স্কিল্ড লেবার) পদে দুজন, পরিচ্ছন্নতাকর্মী পদে দুজনসহ মোট ৪৯ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের অক্ষরজ্ঞানপ্রাপ্ত থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা ও দক্ষতাসম্পন্ন হতে হবে।

বয়স

আগামী ১৯ জুন, ২০১৭ অনুযায়ী ড্রাইভার ও ইউএসএল পদ বাদে অন্যান্য পদের জন্য প্রার্থীদের বয়সসীমা হতে হবে ১৮ থেকে ৩০ বছর। ড্রাইভার ও ইউএসএল পদপ্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩৫ বছর। এ ছাড়া মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে আট হাজার ২৫০ থেকে ২৭ হাজার ৩০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে টেলিটকের ওয়েবসাইট (bncc.teletalk.com.bd) থেকে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনকরার সময়সীমা ২১ মে, ২০১৭ সকাল ৯টা থেকে ১৯ জুন, ২০১৭ বিকেল ৫টা পর্যন্ত।

৯. নারীদের চাকরি দিচ্ছে ওমেন্স ওয়ার্ল্ড

সৌন্দর্য সেবাদানকারী প্রতিষ্ঠান ওমেন্স ওয়ার্ল্ড লিমিটেড ‘কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ’ পদে নারীদের চাকরির সুযোগ দিচ্ছে। আগ্রহীরা আগামী ১৩ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর
বয়স: ২০-৩০ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে, চাকরির ধরন: ফুল টাইম
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jagojobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৩ জুন ২০১৭

 

edited

গো নিউজ২৪/এএইচ