৯ আশ্বিন ১৪২৪, রবিবার ২৪ সেপ্টেম্বর ২০১৭ , ১০:০০ অপরাহ্ণ

শিবচরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নিহত ১


গো নিউজ২৪ | জেলা প্রতিনিধি, মাদারীপুর আপডেট: ১৭ জুলাই ২০১৭ সোমবার
শিবচরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নিহত ১

মাদারীপুর জেলার শিবচরের মাদবরেরচরে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আইয়ুব আলী মাতুব্বর (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও ১৫ জন। 

সোমবার সকাল ১০টার দিকে মাদবরেরচর ইউনিয়নের সাড়েবিশ রশি ফকিরকান্দি এলাকার আইনউদ্দিন মাদবরকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত আইয়ুব আলী মাতুব্বর ওই এলাকার মৃত শহরআলী মাতুব্বরের ছেলে।

আহতদের মধ্যে লাইলী বেগম (৪৫), হবি মাতুব্বর (৫০), রহিম মাতুব্বর (৪৫), আফজাল ফকির (৪৫), ও রবি মাতুব্বরকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া আহত অন্যদের পাঁচ্চর রয়েল প্রাইভেট হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ওই এলাকার আলতাফ মাতুব্বর ও ২ নং ওয়ার্ড সদস্য ইলিয়াস মাতুব্বরের মধ্যে দীর্ঘদিন ধরেই গ্রুপিং চলছিল। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাদের দ্বন্দ্ব আরও বেড়ে যায়। সোমবার সকালে স্থানীয় বাজারের দোকানে এই দুই গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আলতাফ মাতুব্বরের লোকজন ইলিয়াস মাতুব্বরের চাচা আইয়ুব আলী মাতুব্বরকে বেদম পিটুনি দেয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

এদিকে এ খবর ছড়িয়ে পরলে উভয় গ্রুপের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে। এ ঘটনায় আহত হয় কমপক্ষে ১৫ জন। সংঘর্ষের খবর পেয়ে শিবচর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে এবং থমথমে পরিবেশ বিরাজ করছে।

সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. আনোয়ার হোসেন ভূঁইয়া জানান, ইলিয়াস মেম্বার ও আলতাফ মাতুব্বরের মধ্যে পুরনো দ্বন্দ্ব ছিল। এই দ্বন্দ্বের জের ধরেই মূলত সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিষয়টা আধিপত্য বিস্তার নিয়েই হবে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

গো নিউজ/এমবি