৫ কার্তিক ১৪২৪, শনিবার ২১ অক্টোবর ২০১৭ , ৩:২৮ পূর্বাহ্ণ

‘শাকিবকে ভীষণভাবে আলাদা সম্মান দেয়া উচিত’


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক আপডেট: ০৯ আগস্ট ২০১৭ বুধবার
‘শাকিবকে ভীষণভাবে আলাদা সম্মান দেয়া উচিত’

ঢাকা: গেল কয়েক মাস ধরে সংবাদের শিরোনামে দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খান। তাকে নিয়ে দফায় দফায় আলোচনা সমালোচনা বয়েই চলেছে। পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ দেশের অধিকাংশ চলচ্চিত্র সংগঠনগুলো একযোগে শাকিবকে ‘বয়কট’ করারও আহ্বান জানিয়েছে ক’দিন আগেই। যৌথ প্রযোজনার ছবিতে শাকিবের অভিনয়কে কেন্দ্র করে দেশীয় নির্মাতা ও শিল্পীদের সঙ্গে শাকিবের এই বিরোধ। এই ইস্যুতে তার সমালোচনা করে গণমাধ্যমে ইতিমধ্যে বক্তব্য দিয়েছেন সিনিয়র অভিনেতা ও নির্মাতারা। কিন্তু এবার একটি টিভি অনুষ্ঠানে এসে দেশের পরিচালক ও অভিনেতাদের শাকিবের কাজের জন্য তাকে সবার প্রশংসা করা উচিত বলে মন্তব্য করলেন বাংলার তুমুল জনপ্রিয় অভিনেতা এটিএম শামসুজ্জামান।

সম্প্রতি শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনায় একটি টিভি অনুষ্ঠানে এসেছিলেন বাংলার ছোট ও বড় পর্দার তুখোড় অভিনেতা এটিএম শামসুজ্জামান। প্রসঙ্গক্রমেই সেখানে বর্তমান বাংলা চলচ্চিত্র নিয়ে কথা ওঠে। আলোচনায় চলে আসে শাকিব খানের নামও। আর সেখানেই শাকিব খানের সম্পর্কে অভাবনীয় প্রশংসা করেন এই বয়োজৈষ্ঠ্য অভিনেতা। 

পশ্চিম বঙ্গের সিনেমাতে শাকিব খান অভিনয় করছেন বিধায় তাকে আলাদা সম্মান দেয়া উচিত বলে মনে করেন এটিএম শামসুজ্জামান। এই বিষয়ে তিনি বলেন, ইন্ডাস্ট্রির লোকগুলো আমাকে কি বলবে না বলবে সেইটা আমি তোয়াক্কা করি না। আমি যেটা বলছি, সেটা এর আগেও অনেকবার বলেছি যে দেয়ার ইজ অ্যা লটস অব অ্যাক্টরস এন্ড অ্যাকট্রেস, বাট আর্টিস্টিক ফ্লো! অভিনেতা অভিনেত্রীর অভাব নাই। তাদের মধ্যে নোংরামি থাকতে পারে, নাও থাকতে পারে। কিন্তু একজন শিল্পীর সবচেয়ে বড় গুণ, সে পরচর্চা করে না। পরনিন্দা করে না। প্রশংসা ছাড়া সে কোনো কথা বলে না। সে ভালো অভিনয় নাও করতে পারে। আমার কথা হচ্ছে, আমাদের শাকিব যখন পশ্চিম বঙ্গ যেয়ে একটা জায়গা দখল করেছে, তখনতো তার প্রশংসা করা উচিত। তাকে ভীষণভাবে আলাদা সম্মান দেয়া উচিত। কিন্তু শাকিবকে নিয়ে আমাদের যে দ্বন্দ শুরু হয়েছে, আমার মনে হয় সেটা অবসান হওয়া উচিত। 

এরপর কথার মাঝখানে শাহরিয়ার নাজিম জয় এটিএম শামসুজ্জামানকে উদ্দেশ্যে করে শাকিব সম্পর্কে বলেন, শাকিবতো পরিচালক সমিতিকে ‘বেকার সমিতি’ বলেছে, এছাড়া সিনিয়র আর্টিস্টদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেছে। জয়ের কথা থামিয়ে এটিএম শামসুজ্জামান আবারও বলতে থাকেন, এইজন্য শাকিবের সঙ্গে সবার বোঝাপড়ায় আসা উচিত। আমার কথা হচ্ছে, ছেলেটা যখন আরেকটা দেশে এতোটা নাম করছে এইজন্য তার প্রশংসা করা উচিত। এ নিয়ে তর্ক বিতর্ক করার কোনো দরকার নাই। তাকে ব্যান করারও কোনো দরকার নাই। আমরাতো চিরকাল স্বপ্ন দেখেছি যে পশ্চিম বঙ্গে যেয়ে অভিনয় করবো, এই শখটা আমাদের চিরকাল ছিলো। আজকে শাকিব যখন সেই জায়গায় গিয়েছে, যখন সে একটা জায়গা দখল করেছে আমাদের পরিচালক সমিতি, প্রযোজক সমিতি এবং যারা অভিনেতা সবার উচিত শাকিবের প্রশংসা করা। 

শাকিবকে নিয়ে এটিএম শামসুজ্জামান:

গো নিউজ/এমটিএল