২৯ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ১৩ ডিসেম্বর ২০১৭ , ৫:২৪ অপরাহ্ণ

শপথ নিলেন মেয়র আইভীসহ নাসিকের কাউন্সিলররা


গো নিউজ২৪ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার
শপথ নিলেন মেয়র আইভীসহ নাসিকের কাউন্সিলররা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে তাদের শপথবাক্য পাঠ করানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথবাক্য পাঠ করান মেয়র সেলিনা হায়াৎ আইভীকে। স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন কাউন্সিলরদের শপথবাক্য পড়ান। কাউন্সিলরদের শপথে ছিলেন ৯ নারীসহ ৩৬ জন। পরে নতুন মেয়র ও কাউন্সিলরদের নিয়ে ফটোসেশনে অংশ নেন প্রধানমন্ত্রী।
গত ২২ ডিসেম্বর প্রথমবারের মত দলীয় প্রতীকে সিটি করপোরেশন নির্বাচন হয় নারায়ণগঞ্জে। এ নির্বাচনে ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পৌনে এক লাখ ভোটে হারিয়ে মেয়র পদে পুনঃনির্বাচিত হন নৌকা প্রতীকের আইভী। তার সঙ্গে ২৭ জন সাধারণ কাউন্সিলর এবং নয়জন সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত হন।

পাঁচ বছর আগে নির্দলীয়ভাবে অনুষ্ঠিত নির্বাচনে বিএনপির বর্জনের মধ্যে আওয়ামী লীগের নেতা এ কে এম শামীম ওসমানকে এক লাখের বেশি ভোটে হারিয়ে বাংলাদেশের প্রথম নারী মেয়র হয়েছিলেন আইভী। তার আগে আট বছর তিনি নারায়ণগঞ্জ পৌরসার চেয়ারম‌্যানের দায়িত্ব পালন করেন। এবার নির্বাচনে জয়ের পর আইভী এ বিজয়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের নামে উৎসর্গ করেন এবং সবাইকে নিয়ে উন্নয়নের ধারবাহিকতা রক্ষা করার অঙ্গীকার করেন।

গো নিউজ ২৪/ এস কে