৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭ , ৬:২৪ অপরাহ্ণ

শনিবার লন্ডন যাবেন খালেদা জিয়া


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক আপডেট: ১৪ জুলাই ২০১৭ শুক্রবার
শনিবার লন্ডন যাবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী শনিবার সন্ধ্যায় তার চোখ এবং পায়ের চিকিৎসা করানোর জন্য লন্ডন যাবেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় রাজধানীর গুলশান-২ নম্বরে বেগম জিয়ার বাসভবন ফিরোজায় দলের স্থায়ী কমিটির এক জরুরি বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান।

কবে বেগম জিয়া দেশে ফিরবেন এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, দেশে ফেরার বিষয়টি চেয়ারপারসনের চিকিৎসার উপর নির্ভর করবে।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘সরকার হেলিকপ্টারে করে এককভাবে নির্বাচনী প্রস্তুতি নিচ্ছে। বন্যা কবলিত এলাকায় ত্রাণ তৎপরতা অপ্রতুল অভিযোগ করে ফখরুল বলেন, সীতাকুন্ডে অজ্ঞাত রোগে ৯ শিশুর মৃত্যু এবং অর্ধশত শিশু আহতের ঘটনা সরকার অবহেলা করছে। চিকুনগুনিয়া মহামারি আকার ধারণ করলেও কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ নেই।

বেগম খালেদা জিয়ার অবর্তমানে তার দায়িত্ব অন্য কেউ পালন করবে কি না এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, আমাদের দলের এমন কোন সিস্টেম নেই।

জানা গেছে, সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরাটস এয়ারলাইন্সের ৫৮৭ ফ্লাইটের বিমানে লন্ডনের উদ্দেশে রওয়ানা হবেন খালেদা জিয়া। বেগম জিয়ার সঙ্গে তার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার, গৃহকর্মী ফাতেমা যাবেন।

বৈঠকে বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

গো নিউজ২৪