২৭ অগ্রাহায়ণ ১৪২৪, মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০১৭ , ৪:৫১ পূর্বাহ্ণ

শনিবার থেকে ভোটের প্রস্তুতি শুরু করবে আ.লীগ


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক আপডেট: ১৯ মে ২০১৭ শুক্রবার
শনিবার থেকে ভোটের প্রস্তুতি শুরু করবে আ.লীগ

আগামীকাল শনিবার থেকে আগামী নির্বাচনের প্রস্তুতির সর্বাত্মক অগ্রযাত্রা শুরু করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় এ কথা বলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনরে প্রস্তুতির জন্য আওয়ামী লীগ বর্ধিত সভার আয়োজন করেছে শনিবার। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন। এর মাধ্যমে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতির সর্বাত্মক অগ্রযাত্রা শুরু করবো আমরা।

যেসব এমপি-মন্ত্রীরা আলোচনা সভায় আসার প্রতিশ্রুতি দিয়ে আসেন না আগামীতে তাদেরেকে অনুষ্ঠানে দাওয়াত না দিতে যুবলীগকে পরামর্শ দিয়েছেন ওবায়দুল কাদের।

বিএনপিকে ক্ষমতায় আসতে বিদেশিদের কাছে নালিশ না করার পরামর্শ দিয়ে কাদের বলেন, বিদেশিরা কী ক্ষমতায় বসাবে? ক্ষমতার উৎস এদেশের জনগণ। নালিশ করতে হলে দেশের জনগণের কাছে করুন। বিদেশিদের কাছে নালিশ করে দেশের ১৬ কোটি মানুষের মর্যাদা ক্ষুণ্ণ করবেন না।

এছাড়া, তিনি অভিযোগ করে বলেন, বিএনপি হেফাজতে ইসলামকে দিয়ে মে মাসে শাপলা চত্বরে আরেকটি অবরোধ করার গোপন ষড়যন্ত্র করছিলো। 

বিএনপিকে উদ্দেশ করে বলেন, ‘তখন তো ঢাকাবাসীকে শাপলা চত্বরে আসার আহ্বান জানিয়েছিলেন, এখন সমালোচনা করছেন। মন খুব খারাপ। আসলে মে মাসে তলে তলে তাদের আরেকটি শাপলা চত্বর বাস্তবায়নের চেষ্টা শেখ হাসিনার বাস্তববাদী কৌশলের কারণে ভেস্তে গেছে।’

বিএনপির মহাসচিবের সমঝোতার আহ্বানের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘কিসের সমঝোতা? কী সমঝোতা? কার সঙ্গে? সমঝোতার পরিবেশ কারা নষ্ট করেছিল?’ ১৫ আগস্ট, ২১ আগস্টসহ বিভিন্ন ঘটনা তুলে ধরে তিনি বলেন, ‘সমঝোতা কীভাবে হয়? এই পরিবেশ কারা নষ্ট করেছে?’

গো নিউজ২৪/এনএফ