১৫ বৈশাখ ১৪২৪, শুক্রবার ২৮ এপ্রিল ২০১৭ , ৬:৪৪ পূর্বাহ্ণ

লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক
|
লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

যুক্তরাজ্য সফরে যাচ্ছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সফরের প্রাথমিক দিনক্ষণ নিয়ে ঘনিষ্ঠ কয়েকজনের সঙ্গে আলাপ করেছেন তিনি। এপ্রিলের শেষে অথবা মে মাসে সুবিধাজনক সময়ে সফরসূচি চূড়ান্ত করতে সংশ্লিষ্টদের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন। 

চেয়ারপারসনের এমন চিন্তাভাবনার পর লন্ডন সফর নিয়ে প্রাথমিক কাজ শুরু করেছেন তারা। তবে লন্ডনে যাওয়ার আগে দলের পুনর্গঠন প্রক্রিয়া শেষ করতে চান খালেদা জিয়া। বাকি জেলা ও মহানগর কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর পুনর্গঠন কাজ দ্রুত শেষ করতে দায়িত্বপ্রাপ্ত নেতাদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। একাধিক পদ আঁকড়ে থাকা নেতাদের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির ফাঁকা পদগুলো পূরণ করতে বলেছেন তিনি। চেয়ারপারসনের গুলশান কার্যালয় ও দলের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিএনপির পুনর্গঠন প্রক্রিয়ার প্রধান সমন্বয়ক দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, নিয়মিত চিকিৎসার অংশ হিসেবে দলের চেয়ারপারসন খালেদা জিয়া যুক্তরাজ্য সফরে যাওয়ার চিন্তা করছেন। তবে এখনও দিনক্ষণ চূড়ান্ত করা হয়নি। 

২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে যান খালেদা জিয়া। দীর্ঘ দুই মাসের বেশি সময় পরিবারের সঙ্গে কাটিয়ে ২১ নভেম্বর দেশে ফেরেন তিনি। 

গো নিউজ ২৪