৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭ , ৩:৫২ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে ও কক্সবাজারে বন্দুকযুদ্ধে নিহত ২


গো নিউজ২৪ | জেলা প্রতিনিধি আপডেট: ১৯ মে ২০১৭ শুক্রবার
লক্ষ্মীপুরে ও কক্সবাজারে বন্দুকযুদ্ধে নিহত ২

লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রাছেল ওরফে কালা রাছেল নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। তবে পরিবারের দাবি নিহত রাছেলকে ওইদিন সকালেই গ্রেফতার করেছিল পুলিশ। বন্দুকযুদ্ধের ঘটনা সঠিক নয়, পুলিশ তাকে গুলি করে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

এদিকে পুলিশ জানায়, নিহত রাছেল পুলিশের তালিকাভূক্ত সন্ত্রাসী এবং তার বিরুদ্ধে হত্যাসহ ২০টি মামলা রয়েছে। রাত দুইটার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ও নোয়াখালীর চাটখীলের সীমান্তবর্তী এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।  গ্রেফতার রাছেলের তথ্যমতে রাতে অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। নিহত রাছেল নোয়াখালীর চাটখিলের চয়ানী টকবা গ্রামের আব্দুল করিমের ছেলে। তার মরদেহ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে রয়েছে। এসময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

অপরদিকে, কক্সবাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে সদর উপজেলার ঈদগাঁও পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে পাহাড়ি এলাকায় অভিযান চালায় ‍পুলিশ। এ সময় সন্ত্রাসীরা গুলি ছুড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এতে বেশ কয়েকজন সন্ত্রাসী পালিয়ে গেলেও ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় একজনের লাশ পাওয়া যায়। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে একজনকে আটক করে।

গো নিউজ২৪/এনএফ