৯ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ১১:৫২ পূর্বাহ্ণ

রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ


গো নিউজ২৪ আপডেট: ১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার
রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ করেছে ইউনাইটেড ওয়েলফেয়ার এইড ইউকে। শুক্রবার থেকে বান্দরবন জেলার, নাইক্ষাংছড়ি ক্যাম্পে ত্রাণ শুরু করে। এখনো তারা রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ এবং ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষুধ বিতরণ করে যাচ্ছে।

ফ্রি মেডিকেল ক্যাম্পে ১৬০ জন রোগীর চিকিৎসা সেবা ছাড়াও বিনামূল্যে ঔষধ, খাবার স্যালাইন, শিশু খাদ্য, নরমাল ডেলিভারী কিটস্ বিতরণ করা হয়।

বিতরণকালে উপস্থিত ছিলেন- চ্যারিটির সাধারণ সম্পাদক লন্ডন প্রবাসী আব্দুল্লাহ জুনায়েদ ও ভাইস চেয়ারম্যান বিশিষ্ট্য ব্যবসায়ী আব্দুল বাসির, ম্যানেজার মো. আবু বকর, মাওলানা ওহিদুজ্জামান ও এম সাইফুল ইসলাম। চিকিৎসা সেবা প্রদানে অংশ নেন ডা. নিজামুল হক ও ডা. মিরাজ আহম্মেদ।

এদিকে নাইক্ষাংছড়ি ক্যাম্পে ৫৫০টি পরিবারের মাঝে জরুরী ত্রাণ সামগ্রী যেমন প্রতিটি প্যাকেটে চাউল-১০ কেজি, ডাল,সুজি, লবন, আলু, চিড়া, সয়াবিন তৈল, গুড়া দুধ, সাবান ও বালতি, প্লেট, গ্লাস বিতরণ করা হয়। একই সঙ্গে ৫০০ পরিবারের মাঝে একটি করে কম্বল বিতরণ করা হয়।

এছাড়া কক্সবাজার জেলার উখিয়া বালুখালি-১ ক্যাম্পে ১০০ পরিবারের মাঝে কোরিয়ান ত্রিপল সেট বিতরণ করা হয় এবং বালুখালি রোহিঙ্গা ক্যাম্প-১, থাইংখালী জামতলীর-ডি ও ই ব্লকে মোট আটটি টিউবওয়েল স্থাপন করা হয়।

গোনিউজ২৪/কেআর