১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১:৪৭ পূর্বাহ্ণ

রেলপথ মন্ত্রণালয়ে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি 


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক আপডেট: ২২ নভেম্বর ২০১৭ বুধবার
রেলপথ মন্ত্রণালয়ে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি 

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে বিভিন্ন পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই মন্ত্রণালয়ে নয়টি পদে ৩৪ জনকে নিয়োগ দেওয়া হবে। পুরুষ ও নারী উভয়েই পদগুলোর জন্য আবেদন করতে পারবে।

পদের নাম

সহকারী প্রকৌশলী (সিভিল), উপসহকারী প্রকৌশলী (ওয়ার্কস), উপসহকারী প্রকৌশলী (ওয়ে), উপসহকারী প্রকৌশলী (ব্রিজ), উপসহকারী প্রকৌশলী (সিগন্যাল), উপসহকারী প্রকৌশলী (টেলিকম), উপসহকারী প্রকৌশলী (ইলেক্ট্রিক্যাল), রিসেটেলমেন্ট সহকারী, আবহাওয়া সহকারী।

যোগ্যতা

সহকারী প্রকৌশলী (সিভিল)

পদটিতে ছয়জনকে নিয়োগ দেওয়া হবে। যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং (সিভিল) এ বিএসসি উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম সিজিপিএ ২.৭৫ থাকতে হবে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সাকুল্যে ৩৫ হাজার ৬০০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (ওয়ার্কস)

পদটিতে চারজনকে নিয়োগ দেওয়া হবে। সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সাকুল্যে ২৭ হাজার ১০০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (ওয়ে)

পদটিতে চার জনকে নিয়োগ দেওয়া হবে। সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সাকুল্যে ২৭ হাজার ১০০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (ব্রীজ)

পদটিতে চারজনকে নিয়োগ দেওয়া হবে। সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সাকুল্যে ২৭ হাজার ১০০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (সিগন্যাল)

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স/আইটি সমতুল্য ইঞ্জিনয়িারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সাকুল্যে ২৭ হাজার ১০০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (টেলিকম)

পদটিতে এক জনকে নিয়োগ দেওয়া হবে। সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সাকুল্যে ২৭ হাজার ১০০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (ইলেক্ট্রিক)

পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে। সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সাকুল্যে ২৭ হাজার ১০০ টাকা।

রিসেটেলমেন্ট সহকারী

পদটিতে ১০ জনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক  ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সাকুল্যে ২৭ হাজার ১০০ টাকা।

আবহাওয়া সহকারী

পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে কৃষি/জীববিজ্ঞান/ভূগোল/অর্থনীতি/সমাজ বিজ্ঞান/প্রাণীণিবিদ্যা/উদ্ভিদবিদ্যা/পরিবেশ বিজ্ঞান বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক  ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সাকুল্যে ২৭ হাজার ১০০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা অনলাইনে www.pbrlp.teletalk.com.bd- এই ঠিকানার মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা

আগামী ৩০ নভেম্বর, ২০১৭ পর্যন্ত আবেদন করা যাবে।

সূত্র : bangladesh.gov.bd

গো নিউজ২৪/এবি