৭ ভাদ্র ১৪২৪, বুধবার ২৩ আগস্ট ২০১৭ , ৪:৩০ পূর্বাহ্ণ

রুপচর্চার যে টিপসটি আপনাকে কেউ বলেনি!


গো নিউজ২৪ আপডেট: ২০ মার্চ ২০১৭ সোমবার
রুপচর্চার যে টিপসটি আপনাকে কেউ বলেনি!

লাইফস্টাইল ডেস্ক: কোন পার্টি বলেন আর বেড়ানো বলেন সবখানেই নিজেকে সাজিয়ে নিতে হয়। এসময়টায় অনেকেই দুশ্চিন্তায় থাকে যে, তার মেকআপ থেকে শুরু করে চুলের সেট আপ পর্যন্ত সব ঠিক আছে কিনা? 

আজ আপনাদের সাথে এমন কিছু মজাদার রূপচর্চা নিয়ে কথা বলব। যা আপনাদের ভীতি দূর করবে। আর আশ্চর্য সব তথ্য জেনে আপনারাও খুশি হবেন।

১. ঠোঁটে লিপস্টিক ঠিকমত লাগে না অনেকেরই। সেক্ষেত্রে ব্রাশ করার সময় আলতো করে আপনার ঠোঁটেও ঘষুন। এতে করে ঠোঁটের মরা চামড়া উঠে যাবে। লিপস্টিক ঠিকমত ঠোঁটে লাগাতে পারবেন।

২. মুখের ব্রণ দূর করার জন্য ব্রণের উপরে টুথপেস্ট লাগিয়ে রাখুন সারারাতের জন্য। সকালে উঠে দেখবেন ব্রণের কোন চিহ্ন নয়। তবে ব্রণের বয়স বেশিদিন হলে, প্রতিরাতে পেস্ট লাগিয়ে রাখতে হবে। এক সপ্তাহের মাঝে ঠিক হয়ে যাবে।

৩. পায়ের গোড়ালি রুক্ষ হলে বা ফেটে গেলে তাতে পেট্রলিয়াম ক্রিম লাগিয়ে রাখুন। রাতে ঘুমাবার সময় পাতলা একটি মোজা পড়ে ঘুমাবেন। এতে পায়ের ত্বক নরম ও মোলায়েম হবে।
৪. হলুদ দাঁত ঝলমলে করতে টুথপেস্টের সাথে একটু বেকিং সোডা মিলিয়ে নিন। এতে দাঁত খুব দ্রুত সাদা হয়ে যাবে।

৪. চোখের পাপড়ি নিয়ে চিন্তিত থাকলে, চোখের উপর হালকা করে শ্যাডো বা শেড লাগিয়ে নিন। এতে করে পাপড়ি কম বুঝা গেলেও আপনার চোখ হাইলাইট হবে।

৬. চোখের আইলায়নার যেন লেপটে না যায়, তাই কাজলকে প্রথমে হেয়ার ড্রায়ার দিয়ে একটু ব্লো করে নিন। এরপর আইলায়নারের মত লাগিয়ে নিন। এতে করে আপনার কাজল লেপটে যাবার ভয় থাকবে না।