৯ ফাল্গুন ১৪২৩, মঙ্গলবার ২১ ফেব্রুয়ারি ২০১৭ , ৮:১২ অপরাহ্ণ

যৌন হয়রানি : ঢাবির এক শিক্ষক বরখাস্ত


গো নিউজ২৪ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৬ বুধবার
যৌন হয়রানি : ঢাবির এক শিক্ষক বরখাস্ত

যৌন হয়রানির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বরখাস্তকৃত শিক্ষকের নাম ড. এমরান হুসাইন। তিনি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিন্ডিকেট মেম্বার অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এছাড়াও একই সাথে থিসিস জালিয়াতির অভিযোগে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ওমর ফারুককেও সময়িক বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, ২০১১ সালে বিভাগের মাস্টার্সের এক ছাত্রী এমরান হুসাইনের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তোলেন। এরপর তাকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।

অন্যদিকে ড. মুহাম্মদ ওমর ফারুকের বিরুদ্ধে তুরস্কের হ্যাসিট্টেইপ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপকের পিএইচডি থিসিস হুবহু জালিয়াতির অভিযোগ ওঠে। এ ব্যাপারে হ্যাসিট্টেইপ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মাইন পিনার গোজেন আর্চান চলতি বছরের ২০ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান বরাবর এক মেইল বার্তায় তার পিএইচডি থিসিস জালিয়াতির এ অভিযোগ করেন।

গো-নিউজ২৪/বিএস