১১ জ্যৈষ্ঠ ১৪২৪, বৃহস্পতিবার ২৫ মে ২০১৭ , ১১:১২ পূর্বাহ্ণ

যৌন হয়রানি: জবি নাট্যকলার চেয়ারম্যান বরখাস্ত


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার
যৌন হয়রানি: জবি নাট্যকলার চেয়ারম্যান বরখাস্ত

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের চেয়ারম্যান মো. আবদুল হালিম প্রামাণিক ওরফে সম্রাটকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এক ছাত্রী তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ক্লাসের কথা বলে নিজ বিভাগের এক ছাত্রীকে ডেকে নিয়ে সহযোগী অধ‌্যাপক সম্রাট যৌন নিপীড়ন করেন বলে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগে বলা হয়, গত বুধবার বিকালে তাকে ফোনে করে বিভাগে ডেকে নিয়ে যৌন নির্যাতন করতে গেলে তিনি ওই শিক্ষককে ‘ধাক্কা দিয়ে’ বেরিয়ে আসেন।

উপাচার্য মীজানুর রহমান বলেন, “সম্রাটকে বিরুদ্ধে আনা অভিযোগের ভিত্তিতে প্রাথমিক পদক্ষেপ অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এই অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে।”

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, অভিযোগ পাওয়ার পরপরই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ বিষয়ে ‘জরুরি ব‌্যবস্থা’ নিতে বিশ্ববিদ‌্যালয়টির উপাচার্য অধ‌্যাপক মীজানুর রহমানকে বলেছিলেন।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষামন্ত্রীর নির্দেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। এ বিষয়ে দ্রুত তদন্ত করে চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে

গো নিউজ ২৪/এম