১০ আশ্বিন ১৪২৪, সোমবার ২৫ সেপ্টেম্বর ২০১৭ , ৭:৩১ অপরাহ্ণ

যে পাঁচ ক্রিকেটার কখনও নো বল দেননি


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১৭ জুলাই ২০১৭ সোমবার
যে পাঁচ ক্রিকেটার কখনও নো বল দেননি

সম্প্রতি দক্ষিণ আফ্রিকান পেসার মরনে মরকেলকে ডাকা হচ্ছে নো বল এর রাজা। ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে উইকেট পাওয়ার পর জানতে পারেন আম্পায়ার নো বলের ডাক দিয়েছেন। নো বল করে উইকেট না পাওয়ায় তার নামের পাশে ১৩ বার এই ঘটনা সাক্ষী দিচ্ছে। যা বিশ্ব রেকর্ডও বটে!

তবে, ক্রিকেটের ৫ কিংবদন্তি আছেন যারা কখনই নো বল করেননি। ভারতের কপিল দেব, পাকিস্তানের ইমরান খান, ইংল্যান্ডের স্যার ইয়ান বোথাম, অস্ট্রেলিয়ার ডেনিস লিলি আর ওয়েস্ট ইন্ডিজের ল্যান্স গিবস তাদের দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে নো বল করেননি। 

ভারতের কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেব ১৩১ টেস্ট আর ২২৫ ওয়ানডে খেলেও কখনও নো বল করেননি। ১৬ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ইংল্যান্ডের ইয়ান বোথাম খেলেছেন ১০২ টেস্ট আর ১১৬ ওয়ানডে। বিশ্বের সেরা বোলারদের একজন পাকিস্তানের পেসার ইমরান খান খেলেছেন ৮৮ টেস্ট আর ১৭৫ ওয়ানডে। তারাও কখনই নো বল ডাক শোনেননি। 

ডিসিপ্লিনড ক্রিকেটার হিসেবে খ্যাত অস্ট্রেলিয়ার কিংবদন্তি ডেনিস লিলি ৭০ টেস্ট খেলেও কোনো নো বল না দিয়ে রেকর্ডবুকে রয়েছেন। দুনিয়া কাঁপানো ওয়েস্ট ইন্ডিজের পেসারদের যুগে অফস্পিনার ল্যান্স গিবসও কম যাননি। ৭৯ টেস্ট আর মাত্র ৩টি ওয়ানডে খেলা এই ক্যারিবীয়ান গ্রেট বল করার পর মাঠের আম্পায়ার কখনোই সুযোগ পাননি নো বল ডাকার।

গো নিউজ২৪/এনএফ