১২ জ্যৈষ্ঠ ১৪২৪, শুক্রবার ২৬ মে ২০১৭ , ১১:৩৮ পূর্বাহ্ণ

যে কারণে আপনি নিজেকে মনে করছেন ‍‍`প্রেমের অযোগ্য‍‍`!


গো নিউজ২৪ আপডেট: ১৯ এপ্রিল ২০১৭ বুধবার
যে কারণে আপনি নিজেকে মনে করছেন ‍‍`প্রেমের অযোগ্য‍‍`!

পৃথিবীর সবাই চায় প্রেমে পড়তে, প্রেম-ভালবাসা দিয়ে জীবনটা গড়ে নিতে।  কিন্তু এক্ষেত্রে ক’জন সফল হয়! অধিকাংশরাই এতে সফল হয় না।  তার একমাত্র কারণ নিজের প্রতি আত্মবিশ্বাস না থাকা।  আর এ আত্মবিশ্বাস না থাকার কারণ জানাচ্ছেন বিজ্ঞানীরা।  নিজের প্রতি আত্মবিশ্বাসের অভাব, নিজেকে তাচ্ছিল্যের পাত্র মনে করা এবং প্রেমের সম্পর্ক থেকে নিজেকে শতক্রোশ দূরে নিয়ে দাঁড় করানো, এসবের মূলে নাকি আছে 'মাত্রাতিরিক্ত পর্ন দর্শন', এমনটাই বেরিয়ে এসেছে, আমেরিকার ব্রিগহ্যামের ইয়ং বিশ্ববিদ্যালয়ের গবেষণায়। 

ওই বিশ্ববিদ্যালয়ের গবেষক নাথান লিওনহার্ট তাঁর গবেষনয়া দাবি করেছেন, "যারা নিজেরাই মনে করেন যে তারা মাত্রাতিরিক্ত পর্ন দেখেন এবং পর্নোগ্রাফিতে তারা আসক্ত, তারা নিজেদেরকে 'তছরুপ হওয়া পণ্য' মনে করেন। তারা নিজেদেরকে এও মনে করেন ডেটিংয়ের মত বিষয়ে তারা একেবারেই কদরহীন। কোন মূল্যই নেই তাদের"। 

গবেষণায় ব্রিগহ্যামের ইয়ং বিশ্ববিদ্যালয়ের গবেষক এমনকি এও দাবি করেছেন, "অতিরিক্ত পর্ন দেখার কারণে তাদের ওপর নেতিবাচক মনোভাব তৈরি হয়েছে। যার ফলে রোম্যান্টিকতা থেকে নিজদের সরিয়ে নিয়ে আসছেন তারা। কোনও রকম সম্পর্ক তো দূর, সামান্য ডেটিংয়েও অনীহা তৈরি হচ্ছে তাদের"। 

আমেরিকার ৩৫০ জন পুরুষ এবং ৩৩৬ জন মহিলার ওপর এই গবেষণা চালানো হয়েছিল। জার্নাল অব সেক্স রিসার্চে এই গবেষণা প্রকাশিতও হয়েছে। 

গো নিউজ২৪/এএইচ