১০ শ্রাবণ ১৪২৪, মঙ্গলবার ২৫ জুলাই ২০১৭ , ১২:৩৫ অপরাহ্ণ

যেভাবে জানা যাবে পিইসি ও জেএসসির ফল


গো নিউজ২৪ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৬ বৃহস্পতিবার
যেভাবে জানা যাবে পিইসি ও জেএসসির ফল

আজ বৃহস্পতিবার প্রকাশিত হবে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী (পিইসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল।

পৃথক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এ ফল প্রকাশ করবেন। এরপর মোবাইল এসএমএস ও ইন্টারনেটের মাধ্যমে শিক্ষার্থীর পরিক্ষার ফল জানতে পারবেন।

মোবাইলে যেভাবে জানা যাবে JSC/JDC পরীক্ষার ফল-

JSC/JDC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর (যেমন- ঢাকার ক্ষেত্রে DHA) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সন লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে জানা যাবে কাঙ্ক্ষিত ফল। যেমন- JSC DHA 195263 2016 এবং Send করতে হবে 16222 নম্বরে।

 

ইন্টারনেটের মাধ্যমে যেভাবে জানা যাবে পরীক্ষার ফল-
www.educationboardresults.gov.bd -এ ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট তথ্য দিয়ে ফল জানা যাবে। এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের www.moedu.gov.bd ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।


প্রাথমিক শিক্ষা সমাপনীর ফল পাওয়া যাবে যেভাবে -
DPE/EBT স্পেস দিয়ে প্রার্থীর নিজ উপজেলা/থানার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সন লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dpe.gov.bd এবং dperesult.teletalk.com.bd ওয়েবসাইট থেকেও ফলাফল জানা যাবে।

গো-নিউজ২৪/বিএস