১৪ চৈত্র ১৪২৩, মঙ্গলবার ২৮ মার্চ ২০১৭ , ১১:৪৬ অপরাহ্ণ

মেসির ম্যাজিকে বার্সার জয়


গো নিউজ২৪ আপডেট: ২০ মার্চ ২০১৭ সোমবার
মেসির ম্যাজিকে বার্সার জয়

পিছিয়ে পড়েও আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওলেন মেসির ম্যাজিকে লা লিগায় জয় পেয়েছে বার্সেলোনা।

রোববার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৪-২ ব্যবধানে পাওয়া এ জয়ে জোড়া গোল করেছেন মেসি। বাকি দুটি গোল লুইস সুয়ারেজ ও আন্দ্রে গোমেজের।

এ জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে শিরোপা লড়াই জিইয়ে রাখল লুইস এনরিকের শিষ্যরা। ২৮ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৩। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে।

খেলার ২৯ মিনিটে দানিয়েল পারেহোর কর্নার থেকে পুরো ন্যু ক্যাম্পকে স্তব্ধ করে দেন ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার মানগালা। তবে অতিথিদের এ আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ছয় মিনিট পরেই নেইমারের থ্রোয়িং ফাঁকায় পেয়ে ডি-বক্সে ঢুকে বাঁকানো শটে সমতা ফেরান উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

ভ্যালেন্সিয়ার জন্য সবচেয়ে দুঃসংবাদ আসে ৪৪তম মিনিটে। ডি-বক্সে সুয়ারেজকে বাজে ট্যাকল করে দ্বিতীয় হলুদ কার্ডে মাঠ ছাড়েন মানগালা। পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন মেসি।

তবে ১০ জনের দলেও যে ভ্যালেন্সিয়া দমে যায়নি, তা বুঝিয়ে দিলেন বার্সা থেকে ধারে যাওয়া মুনির হাদ্দাদি। প্রথমার্ধের যোগ করা সময়ে দলকে সমতায় ফেরান তিনি।

কিন্তু দ্বিতীয়ার্ধে ভ্যালেন্সিয়াকে রীতিমতো চেপে ধরে বার্সেলোনা। ৫২ মিনিটে মেসির রক্ষণচেরা পাস ডি-বক্সে ফাঁকায় পেয়েও ব্যর্থ হন নেইমার। কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক আলভেস। ওই কর্নারেই মাসচেরানোর পা ঘুরে আসা বল ডান দিকে পেয়ে বিদ্যুৎ গতির শটে আবারও দলকে এগিয়ে দেন মেসি।

এবারের লিগে মেসির এটা ২৫তম গোল। তিন গোল কম নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে সুয়ারেজ। সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল হল ৪১টি।

আর ৮৯ মিনিটে ব্যবধান বাড়িয়ে তিন পয়েন্ট নিশ্চিত করেন আন্দ্রে গোমেস। বাঁ-দিক থেকে নেইমারের বাড়ানো বল অনায়াসে জালে পাঠান পর্তুগালের এই মিডফিল্ডার।

গো নিউজ ২৪