১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১:৫৫ পূর্বাহ্ণ

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে সিন্ডিকেটসহ তিনটি সভা অনুষ্ঠিত


গো নিউজ২৪ | সিলেট প্রতিনিধি আপডেট: ০২ ডিসেম্বর ২০১৭ শনিবার
মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে সিন্ডিকেটসহ তিনটি সভা অনুষ্ঠিত

মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেট-এর একাডেমিক কাউন্সিল, সিন্ডিকেট ও বোর্ড অব ট্রাস্টিজের সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ইউনিভার্সিটির সভাকক্ষে ভারপ্রপ্ত উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেনের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। অন্যদিকে বোর্ড অব ট্রাস্টিজের সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী।

শনিবার বেলা আড়াইটায় শুরু হয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ২৫তম একাডেমিক কাউন্সিলের সভা। পরে বেলা সাড়ে ৪টায় ইউনিভার্সিটির ১৬তম সিন্ডিকেট সভা এবং বিকাল ৫টায় বোর্ড অব ট্রাস্টিজের ৩০তম সভা অনুষ্ঠিত হয়।

সভাসমূহে বিগত সভাসমূহের সিদ্ধান্ত অনুমোদন, শিক্ষক-কর্মকর্তাদের নিয়োগ ও পদোন্নতি, বিগত টার্মে পাশকৃত শিক্ষার্থীদের ফলাফল, শিক্ষকদের শিক্ষাছুটি, শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের মেয়াদবৃদ্ধি, বিভিন্ন বিভাগের পরীক্ষা কমিটি প্রভৃতি অনুমোদন, স্থায়ী ক্যাম্পাসের নির্মাণ কাজের অগ্রগতি ও একাডেমিক কার্যক্রম চালুর সিদ্ধান্ত এবং ৩য় সমাবর্তনের প্রস্তুতি বিষয়ে আলোচনা করা হয়।

সভাসমূহে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, সিন্ডিকেট সদস্য ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, শিক্ষা মন্ত্রণালয় মনোনীত সিন্ডেকেট সদস্য চৌধুরী মুফাদ আহমদ, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনসুরুজ্জামান ও মুহিতুল বারী রহমান, একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক মো. জহিরুল ইসলাম, ইমেরিটাস অধ্যাপক মো. আব্দুল আজিজ, ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম রবিউল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর ও বিভিন্ন বিভাগের প্রধানগণ।

গোনিউজ২৪/কেআর