৫ মাঘ ১৪২৩, বুধবার ১৮ জানুয়ারি ২০১৭ , ৭:৩৯ পূর্বাহ্ণ

মুস্তাফিজকে কাছে পেয়ে একি করলো ২ সুন্দরী!


গো নিউজ২৪ আপডেট: ০১ মে ২০১৬ রবিবার
মুস্তাফিজকে কাছে পেয়ে একি করলো ২ সুন্দরী!

অভিষেকের পর পার হলো মাত্র এক বছর। মুস্তাফিজুর রহমান এই অল্প সময়েই একের পর এক সিঁড়ি ভেঙে উঠে গেছেন তরতর করে। এখনো শীর্ষে ওঠার অনেকটা পথ বাকি, তবে গত এক বছরের হিসেব করলে মুস্তাফিজ অনেক জায়গাতেই বিশ্বের যেকোনো বোলারের চেয়েই ঢের এগিয়ে।

শুরুটা ছিল টি-টোয়েন্টি দিয়ে। পাকিস্তানের সঙ্গে অভিষেক টি-টোয়েন্টিতেই পেয়েছিলেন ২০ রান দিয়ে ২ উইকেট। গত এক বছরের মধ্যে টি-টোয়েন্টিতে শুধু গড় বা ইকোনমি বিবেচনায় মুস্তাফিজ আছেন শীর্ষ তিনে। গত এক বছরে টি-টোয়েন্টিতে অন্তত ৭৫ ওভার বল করেছেন এ রকম ৪৮ জন বোলার আছে। এর মধ্যে ওভারপ্রতি ছয়ের নিচে রান দিয়েছেন শুধু তিনজন। ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন ও ভারতের রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আছেন মুস্তাফিজও।


মুস্তাফিজ যাঁদের আউট করেছেন সেই তালিকায় একবার চোখ বুলিয়ে নিন—এবি ডি ভিলিয়ার্স, কেন উইলিয়ামসন, ক্রিস গেইল, রোহিত শর্মা, স্টিভেন স্মিথ, শেন ওয়াটসন। এই তালিকায় শিগগিরই আরও অনেক বড় বড় নাম হয়তো লেখা হবে। মুস্তাফিজ যে বড় বড় শিকার তুলতেই ভালোবাসেন!

আরেকটা দিক দিয়েও মুস্তাফিজ নিজেকে বাকিদের চেয়ে ছাড়িয়ে গেছেন। এই আইপিএলেই যেমন বাংলাদেশের তরুণ পেসারকে শেষের দিকের ওভারগুলোর জন্যই রেখে দিয়েছেন হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

পরিসংখ্যানও বলছে, ওয়ার্নার যোগ্য সৈনিকের হাতে তুলে দিয়েছেন অস্ত্র। গত এক বছরে শেষ ৫ ওভারে মুস্তাফিজই সবচেয়ে কম রান দিয়েছেন। গত এক বছরে শেষ ৫ ওভারে মুস্তাফিজ ওভারপ্রতি রান দিয়েছেন ৬.৮২। এই সময়ে শেষ ৫ ওভারে অন্তত ২৫ ওভার বল করেছেন, এমন বোলারদের মধ্যে আর কেউ সাতের নিচে রানই দেননি।

এদিকে সবচেয়ে মজার খবর হল এমন সোনার টুকরো মুস্তাফিজকে কাছে পেয়ে খেই হারিয়ে ফেলেন হায়দ্রাবাদের ২ সুন্দরী চিয়ার লিডার। রীতিমত এক অবাক কাণ্ড সেলফি তুলতে গিয়ে মুস্তাফিজের গালে চুমু দিয়ে বসেন ভ্রাদিনা নামের রাশিয়ান এক সুন্দরী। স্বভাবসুলভ ভঙ্গিতে লজ্জায় যেন মাথা কাটা যাওয়ার অবস্থা হয় মুস্তাফিজের। বিষয়টিকে নিয়ে বেশ মজাই করেছেন সানরাইজার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। খবর: এনডিটিভি স্পোর্টস.

এদিকে মুস্তাফিজ যখনই বোলিং করতে আসেন তখনি যুবরাজের হবু স্ত্রী হ্যাজেল হবু স্বামী যুবরাজের পারফরম্যান্সে মুখ কালো করে গ্যালারিতে বসেছিলেন, সেই তিনিই মুস্তাফিজুরের বোলিং-র পর আত্মহারা হয়ে যান। মুস্তাফিজুরের নাম ধরে চিৎকার শুরু করে দেন হ্যাজেল। যুবরাজের নজরে একবার চোখও গিয়েছিল গ্যালারিতে থাকা হ্যাজেলের দিকে। কিন্তু, কী আর করার ছিল তাঁর! হ্যাজেলের মুখে তখন শুধুই মুস্তাফিজুরের নাম। গ্যালারিতে হাজার হাজার প্লে কার্ড নিয়ে মুস্তাফিজ কে মেয়েরা সমরথন জানাচ্ছে।

২৪ এপ্রিল ২০১৫ সালের পর থেকে মুস্তাফিজ করেছেন ১১০.৫ ওভার। এই সময়ে ১৫.২৭ গড়ে নিয়েছেন ৪৩ উইকেট। এই সময়ে মুস্তাফিজের গড়ই সবচেয়ে কম। ১৫.৪৮ গড় নিয়ে কাছাকাছি আছেন জিম্বাবুয়ের গ্রায়েম ক্রেমার। ইংলিশ অলরাউন্ডার রবি বোপারার গড় ১৫.৫৮। এই সময়ে মুস্তাফিজ ওভারপ্রতি ৫.৯২ রান দিয়েছেন। অশ্বিনের ওভারপ্রতি রানও তা-ই, নারাইনের ওভার-প্রতি রান ৫.৭১।

গো নিউজ২৪/জা আ/ এস এম

 

আরও পড়ুন

‘ওর ২৪টা বল দেখার জন্য ৩ ঘন্টা ধরে বসে আছি’

মুস্তাফিজ-কোহলিকে নিয়ে এবার টুইট ঝড়

মুস্তাফিজকে নিয়ে যা বলেলন কোহলির কোচ ডোনাল্ড

অবশেষে মুস্তাফিজের কাছে ধরা খেলেন বিরাট কোহলি

 

আবারো রোমান্সে মজেছেন শুভ-তিশা (ভিডিও)