১৬ বৈশাখ ১৪২৪, শনিবার ২৯ এপ্রিল ২০১৭ , ১১:২১ অপরাহ্ণ

মায়েরাও উপবৃত্তি পাবেন


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক
|
মায়েরাও উপবৃত্তি পাবেন

ঢাকা: শুধু সন্তান নয়, এবার মায়েরাও উপবৃত্তি পাবেন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম আল হোসেন।

শুক্রবার দুপুরে মাগুরা সদর উপজেলার রাউতড়া হৃদয়নাথ স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়া প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ’ শীর্ষক সমাবেশে সচিব এ তথ্য জানান।

তিনি জানান, দেশের প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত শিশুদের ১ কোটি ৩০ লাখ মাকেও উপবৃত্তি দেয়া হবে। আগামী ১ মার্চ থেকে এ কর্মসূচি চালু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কর্মসূচির উদ্বোধন করবেন।

সচিব বলেন, “মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এ উপবৃত্তির টাকা মায়েদের কাছে পৌঁছে যাবে। এছাড়া সারা দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ৬৫ হাজার শ্রেণিকক্ষ নির্মাণ করা হবে।”

সচিব আকরাম আল হোসেন আরো বলেন, “শিশুদের প্রথম শিক্ষক হচ্ছেন মা। প্রাথমিক শিক্ষা হচ্ছে জাতীর ভিত্তি। এ ভিত্তি সুদৃঢ় করতে মেধাবী শিক্ষার্থী তৈরি করতে হবে।”

তিনি বলেন, “মা ও শিক্ষকসহ সবাই তাদের ভূমিকা সঠিকভাবে পালন করলে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত হবে। উন্নত সমৃদ্ধ ও মেধা সম্পন্ন জাতি গঠনে তৈরি হবে আগামী দিনের নেতৃত্ব। সমাবেশে সদর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীদের মায়েরা অংশ নেন।” সূত্র: বাসস

গোনিউজ২৪/এম