৮ কার্তিক ১৪২৪, সোমবার ২৩ অক্টোবর ২০১৭ , ৮:২৪ পূর্বাহ্ণ

মাঠে ভারতীয় দুই ক্রিকেটারের ঝগড়ার আসল কারণ


গো নিউজ২৪ আপডেট: ১৯ জুন ২০১৭ সোমবার
মাঠে ভারতীয় দুই ক্রিকেটারের ঝগড়ার আসল কারণ

হার্দিক পাণ্ডেকে রান আউট করে প্রবল সমালোচিত হয়েছেন রবীন্দ্র জাদেজা। ব্যাট ছুঁড়তে ছুঁড়তে পাণ্ডে ফিরে যান প্যাভিলিয়নে। জাদেজাকে কিন্তু ছেড়ে কথা বলেননি পরে।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের পাহাড়সম রান তাড়া করতে নেমে হতশ্রী ব্যাটিং পারফরম্যান্সের নজির রাখেন ভারতীয় ব্যাটসম্যানরা। একমাত্র হার্দিক পাণ্ডেই আলো জ্বালান ভারতের অন্ধকারাচ্ছন্ন ড্রেসিং রুমে। রোহিত শর্মা, বিরাট কোহলি, মহেন্দ্র সিংহ ধোনির মতো ব্যাটসম্যানরা যা ইচ্ছে তাই ব্যাটিং করেছেন। এদিন পাণ্ডে ৭৬ করে রান করে জাদেজার কারণে প্যাভিলিয়নে ফিরতে হয়  তাকে। ভাগ্যের সাহায্য পেলে সেঞ্চুরিও হাঁকাতে পারতেন তিনি। সতীর্থ রবীন্দ্র জাদেজার অসহযোগিতার জন্য শেষমেশ রান আউট হতে হল ভারতের এই অলরাউন্ডারকে। জাদেজা বল ঠেলে নিজে তো ক্রিজ ছাড়লেনই না, সেই সঙ্গে নন স্ট্রাইক এন্ড থেকে ডেকে আনলেন পাণ্ডেকে। ফলে যা হওয়ার তাই হলো।

ক্ষুব্ধ হয়ে জাদেজার সঙ্গে কথা কাটাকাটি হয় পাণ্ডের। ধারাভাষ্যকাররা জাদেজাকেই আসামীর কাঠগড়ায় দাঁড় করান। ক্রিকেটবিশেষজ্ঞরা বলতে থাকেন, জাদেজা নিজেকে বলিদান দিয়ে বাঁচাতে পারতেন পাণ্ডেকেই। কারণ, ভারতের এই তরুণ অলরাউন্ডার তখন ম্যাচটা ধরে ফেলেছেন। পাকিস্তান বোলিংকে পাল্টা মার দিচ্ছেন। ঠিক সেই সময়ে পাণ্ডেকে ফিরতে হয়। নিজের আউট নিয়ে অসন্তুষ্ট পাণ্ডে খেলার শেষে টুইটারে নিজের প্রতিক্রিয়া জানান। একটি জনপ্রিয় শো-এর আশ্রয়ে নিজের অভিব্যক্তি ব্যক্ত করেন পাণ্ডে , ‘‘হামে তো আপনো নে লুটা, গ্যায়রো মে কাহা দম থা।’’ 

বিতর্কিত এই টুইট অনেক কিছুই বলে দিচ্ছে। একেই পাকিস্তানের কাছে হেরে ভারত সমালোচকদের নখ-দাঁত বের করার সুযোগ করে দিয়েছে। নিন্দুকরা তির ছুঁড়েছেন কোহলির দিকেও। টসে জিতে কেন ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক, এমন প্রশ্নও উঠেছে। এর পরে পাণ্ডের আগুনে টুইট বিতর্ক আরও উসকে দিতেই পারে। নিজের ভুল বুঝতে পেরে ভারতের এই অলরাউন্ডার শেষে টুইট ডিলিটই করে দেন। 

গো নিউজ২৪/এআর