১৩ আষাঢ় ১৪২৪, মঙ্গলবার ২৭ জুন ২০১৭ , ১১:১৮ পূর্বাহ্ণ

মাঠের মধ্যেই কোহলি-জাদেজার দ্বন্দ্ব


গো নিউজ২৪ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৭ রবিবার
মাঠের মধ্যেই কোহলি-জাদেজার দ্বন্দ্ব

খুব বেশিদিন আগের কথা নয়। ইংল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ চলাকালীন সময় দেখা গিয়েছিল মহেন্দ্র সিংহ ধোনি গালমন্দ করছেন যুজবেন্দ্র চহালকে। ক্যামেরাতে ধরা পড়েছিল সেই দৃশ্য। কথায় বলে, ইতিহাসেরই পুনরাবৃত্তি হয়। হায়দরাবাদে সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল। বদলে গেল কেবল চরিত্রগুলো। ধোনির জায়গায় কোহলি। চহালের জায়গায় রবীন্দ্র জাদেজা।

ভারতের পাহাড়প্রমাণ রানের জবাব দিতে নেমে শুরুর দিকে একের পর এক উইকেট হারাচ্ছিলো বাংলাদেশ। বাংলাদেশের হাল ধরেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। উমেশ যাদবের ওভারে সাকিব মিড অফে ড্রাইভ করেন। দুই রান নেন সাকিব। মুশফিকুর তৃতীয় রান নেওয়ার জন্য ছুটতে শুরু করে। সাকিব বুঝতে পারে তিন রান নেওয়া অসম্ভব। জাদেজা ততক্ষণে বল ধরে ছুঁড়ে। দিয়েছেন কিপার ঋদ্ধিমানের উদ্দেশে। সাকিব সঙ্গত কারণেই রান নেওয়ার জন্য আর দৌড়াননি। মুশফিকুরকে ফিরে যেতে বলেন।

মুশফিকুর তখন মাঝ রাস্তায়। বিপদ আসন্ন বুঝতে পেরে ক্রিজে ফেরার জন্য দৌড় শুরু করেন মুশফিকুর। ঋদ্ধিমান ততক্ষণে বল পেয়ে ছুঁড়ে দেন নন স্ট্রাইক এন্ডে। ভাগ্য ভাল মুশফিকুরের। উমেশ যাদবের হাতে বল পৌঁছনোর আগেই ক্রিজে পৌঁছে যান মুশফিক। রবীন্দ্র জাদেজার কাণ্ড দেখে হতবাক হয়ে যান কোহলি। পরিস্থিতি বিচার করে জাদেজা যদি উমেশ যাদবকে বলটা ছুঁড়ে দিতেন, তাহলে মুশফিকুরকে প্যাভিলিয়নে ফিরতে হত। ভারতও ম্যাচের রাশ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নিত। জাদেজার বুদ্ধিহীনতার জন্য মুশফিকুরের উইকেট পেল না ভারত। সব দেখে শুনে প্রচণ্ড রেগে যান কোহলি। প্রকাশ্যেই জাদেজাকে গালমন্দ শুরু করে দেন। ক্যামেরায় ধরা পড়ে সেই দৃশ্য।  

গো নিউজ ২৪/ এস কে