১৪ আষাঢ় ১৪২৪, বুধবার ২৮ জুন ২০১৭ , ৯:৫৩ অপরাহ্ণ

মসজিদ থেকে বের হওয়ার সময় মুসলিম তরুণীকে হত্যা


গো নিউজ২৪ | আন্তর্জাতিক ডেস্ক আপডেট: ১৯ জুন ২০১৭ সোমবার
মসজিদ থেকে বের হওয়ার সময় মুসলিম তরুণীকে হত্যা

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের স্টার্লিং শহরের একটি মসজিদ থেকে বের হওয়ার সময় অপহৃত মুসলিম তরুণীর দেহাবশেষ পাওয়া গেছে বলে ধারণা করা হচ্ছে। সোমবার পুলিশ ওই দেহাবশেষ খুঁজে পায়। একে ওই তরুণীর মৃতদেহ বলে মনে করছেন তারা।

স্থানীয় মুসলিমদের সংস্থা ‘অল ডুলস এরিয়া মুসলিম সোসাইটি’ (এডিএএমএস) ওই মুসলিম মেয়ের নাম ‘নাবরা’ বলে জানিয়েছে। তবে তার নামের শেষ অংশ এখনও জানানো হয়নি।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, নাবরা মাত্রই হাইস্কুলের দ্বিতীয়বর্ষ শেষ করেছিল। এডিএএমএস’র এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমাদের সম্প্রদায়ের মধ্যে এই ঘটনায় আমরা হতভম্ব। ঐক্যবদ্ধ হয়ে প্রার্থনা করা এবং আমাদের বাচ্চাদের দেখেশুনে রাখার সময় এখন।’

রোববার স্থানীয় মসজিদটির পাশে সেহরি খাওয়ার সময় সর্বশেষ নাবরাকে দেখা গিয়েছিল। তিনি মসজিদে গিয়ে নামাজে অংশ নিয়েছিলেন। এরপরই মোটর সাইকেল চালিয়ে একদল দুর্বৃত্ত সেখানে আসে। পরে তারা পালিয়েও যায়।

পুলিশের পক্ষ থেকে এই ঘটনাকে মুসলিমবিদ্বেষমূলক অপরাধ হিসেবে দেখা হচ্ছে। তবে এ ব্যাপারে আরও তথ্য দরকার বলেও মনে করছেন তারা। ঘটনাটি নিয়ে তদন্ত চলছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক বছরগুলোতে যুক্তরাষ্ট্রে মুসলিমদের বিরুদ্ধে এ ধরনের ঘৃণামূলক অপরাধ আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। ইসলামি সংস্থা ‘কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক অ্যাফেয়ার্স’র (সিএআইআর) মতে, ২০১৫-১৬ সালের তুলনায় চলতি বছর মুসলিমবিদ্বেষী অপরাধ বেড়েছে ৫৭ শতাংশ।

তাদের প্রতিবেদনে বলা হয়েছে, ‘আগের বছরের একই সময়ের তুলনায় চলতি বছর ৪৪ শতাংশ মুসলিমবিদ্বেষী অপরাধ বেড়েছে।’

নির্বাচনী প্রচারণার সময় থেকেই মুসলিমদের বিরুদ্ধে নানা ধরনের উস্কানীমূলক বক্তব্য দিয়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তখন থেকেই যুক্তরাষ্ট্রে বাড়তে থাকে মুসলিমবিদ্বেষ।

গো নিউজ২৪/ আরএস