৩০ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ , ৪:১০ অপরাহ্ণ

মওদুদের ‘বাসা’র সামনে গেলেন খালেদা


গো নিউজ২৪ আপডেট: ০৭ জুন ২০১৭ বুধবার
মওদুদের ‘বাসা’র সামনে গেলেন খালেদা

রাজধানীর গুলশানে যে বাসা থেকে ব্যারিস্টার মওদুদ আহমদ উচ্ছেদ হয়েছেন, তার সামনে যান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে তিনি কয়েক মিনিট অবস্থান করেন।

বাড়ির মূল ফটকে দাঁড়িয়ে তাকে সান্ত্বনা দিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বলেছেন, ধৈর্য ধরতে।

বুধবার সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সেন্টারে অ্যাব আয়োজিত ইফতার শেষ করে সরাসরি সেখানে যান খালেদা জিয়া। পরে কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে খালেদা জিয়া রাজনৈতিক সহকর্মীকে সান্ত্বনা দেন। বলেন, ‘ধৈর্য ধরতে হবে। সরকার যা করেছে এটা জঙ্গি আচরণ। সরকার যা করেছে এটা বেআইনি।’

গুলশান-২ এ এক একর ১৩ কাঠার ওপর করা যে বাড়িতে মওদুদ থাকতেন সেটি তিনি অবৈধভাবে দখল করেছেন বলে উচ্চ আদালত রায় দিয়েছে। ৪ জুন এই রায় প্রকাশের তিন দিনের মাথায় রাজউক বাড়িটির নিয়ন্ত্রণ নিয়েছে এবং মওদুদ ওই বাড়ির পাশেই নিজের মালিকানাধীন একটি ফ্ল্যাটে ‍উঠেছেন।

মওদুদের আগের বাড়ির সামনে খুব বেশি সময় অপেক্ষা করেননি। দলের স্থায়ী কমিটির সদস্যকে শান্তনা দিয়ে ১০ মিনিটের মধ্যেই তিনি গুলশান-২ এলাকায় তার বাড়িতে ফিরে যান।

খালেদা জিয়ার সঙ্গে এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, খন্দকার মাহবুব হোসেন, রুহুল কবির রিজভী,শায়রুল কবির খান উপস্থিত ছিলেন। বিএনপি নেতারাও সরকারের এই আচারণের নিন্দা জানান।

এসময় মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, ‘আমি এই অন্যায়ের বিচারের ভার দেশের জনগণের উপর ছেড়ে দিলাম। আইন অনুযায়ী আমাকে বাড়ি ছাড়ার জন্য নোটিশ দেয়া উচিত ছিল। ন্যায়সঙ্গতভাবে সবকিছু করা হতো। কিন্তু বিনা নোটিশে আজকে আমাকে দীর্ঘদিনের স্মৃতিবিজড়িত বাড়ি থেকে উচ্ছেদ করা হলো। যা সম্পূর্ণ বেআইনি।’


গো নিউজ২৪/এএইচ