১১ আষাঢ় ১৪২৪, রবিবার ২৫ জুন ২০১৭ , ৮:০৫ অপরাহ্ণ

ভালবাসার মানুষটি আপনার সাথে ছলনা করছে?


গো নিউজ২৪ | নিউজ ডেস্ক আপডেট: ১৫ মে ২০১৭ সোমবার
ভালবাসার মানুষটি আপনার সাথে ছলনা করছে?

অনেকেই বলেন ভালবাসা শব্দটি অনেক পবিত্র। আবার অনেকে বলেন, পবিত্র শব্দটিকে কাজে লাগিয়েই মানুষ এটি অসামাজিক কাজে ব্যবহার করছেন। তবে, যাইহোক না কেন। মানুষ প্রতিনিয়ত প্রেম করছেন, আবার ঘন ঘন প্রতারিতও হচ্ছেন। ভালোবাসায় যেমন থাকে মধুর স্মৃতি তেমনি থাকে খারাপ মুহূর্তের কিছু তিক্ত অভিজ্ঞতাও।

আমাদের এবারের আয়োজন, কীভাবে আপনি বুঝবেন প্রিয় মানুষটি দ্বারা আপনি প্রতারিত হচ্ছে-

মোবাইল ফোন ধরতে না দেয়া
আপনি যখন দেখবেন আপনাকে দেখলেই সে তার মোবাইল ফোন হাতে কিংবা পকেটে রাখছে, আর আপনার হাতের নাগালে আসতে দিচ্ছে না বুঝে নিন কোনো সমস্যা আছে। আপনাকে যদি তার ফেসবুকের পাসওয়ার্ড দিতে খুব সময় নেয় কিংবা নানা বাহানা করে দিতে না চায় তাহলেও বুঝে নিন তিনি আপনাকে ধোঁকা দিচ্ছে আর তাই এই ছলনার আশ্রয় নিচ্ছে। ঘন ঘন তার পাসওয়ার্ড কি পরিবর্তিত হচ্ছে! যা আপনি জানেন না? এমনটি হলে বুঝুন আপনি তার ছলনার জালে জড়িয়ে যাচ্ছেন ধীরে ধীরে।

হঠাৎ পছন্দে পরিবর্তন
এক সময়ের ভালোলাগার খাবার, আপনার সাথে সময় কাটানো কিংবা আপনার জন্য কিছু কিনে আপনাকে সারপ্রাইজ দেওয়া! এসব কিছুতে কি তার আগ্রহ কম দেখচ্ছে? কোনো সমস্যা ছাড়াই জীবনে সমস্ত কিছুকে সমস্যা বানানো আর তার কেন্দ্রবিন্দু আপনাকে বসানো কি তার অভ্যাস হয়ে দাঁড়াচ্ছে! এই অপছন্দ আর বিরক্তি ভালোবাসা হারিয়ে যাওয়ার লক্ষণ।

মিথ্যা বলা
আপনি জানেন তিনি মিথ্যা বলছেন তাও তিনি বলেই যাচ্ছেন। শুধু বলেই তিনি শান্ত হচ্ছেন না তা আবার সত্যিও বলছেন। আর আপনাকে বানাচ্ছেন মিথ্যাবাদি তাহলে বুঝে নিন তিনি আপনার চোখে আঙুল দিয়ে ছলনার আশ্রয় নিচ্ছেন।

মাত্রাতিরিক্ত
আপনার কোনো বিষয় নিয়ে ভালোবাসার মানুষটি যখন বেশি মাতামাতি করে কিংবা তাকে খুব বিরাট আকারে উপস্থাপন করে আপনাকে দোষী বানায় বুঝে নিন সে আপনার থেকে দূরে যেতে চাচ্ছে। আপনার সবকিছুকেই তার বাড়াবাড়ি আর তার থেকে দূরে থাকার জন্য কাজের বাহানা, আপনার ফোন না ধরা এই সমস্তকিছু ভালোবাসায় ছলনা আর ধোঁকার অংশ।

অতীত ভুলে যাওয়া
আপনার সাথে কাটানো ভালো মুহূর্তের বদলে কেবল খারাপ মুহূর্তকে নিয়েই কথা বলা কি আপনার প্রেমিকের নিত্যদিনের অভ্যাসে পরিণত হচ্ছে। আপনার সমস্ত ভালোবাসায় করা কাজ তার কাছে দেখানো মনে হচ্ছে! আপনি যখনই তাকে নিয়ে আপনার অতিতের কোনো ভালো মুহূর্তের কথা বলছেন ঠিক তখনই আপনার প্রিয় মানুষটি যদি ব্যস্ত এমন ভঙ্গি করে অথবা বুঝায় সে আর এসব শুনতে চাচ্ছেনা তাহলে বুঝে নিন তিনি আপনার থেকে ছলনার আশ্রয় নিয়ে দূরে সরে যেতে চাচ্ছেন।

আপনি যা করতে পারেন এই মুহূর্তে:

বিরতি
কিছু দিনের জন্য ভালোবাসা আর ভালোবাসার মানুষ দুটি থেকেই নিজেকে সরিয়ে আনুন। কাজটি সহজ না হলেও এতে আপনি খুব সহজেই বুঝতে পারবেন আপনার প্রতি তার আদৌও কোনো আকর্ষণ বেঁচে আছে কি না যা আপনার ভালোবাসার ভবিষ্যৎ।

ঘুরে আসুন
কোথাও থেকে ঘুরে আসুন। এটি আপনার আশেপাশের পরিবেশের সাথে যুদ্ধ করতে সাহায্য করবে এবং আপনি মানসিক ভাবে শান্তি পাবেন।


গো নিউজ২৪/এএইচ