১৪ চৈত্র ১৪২৩, মঙ্গলবার ২৮ মার্চ ২০১৭ , ১১:৪৫ অপরাহ্ণ

ভাঙচুরের ভয়ে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে শিক্ষার্থীরা


গো নিউজ২৪ | জাবি প্রতিনিধি, আপডেট: ১৫ মার্চ ২০১৭ বুধবার
ভাঙচুরের ভয়ে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে শিক্ষার্থীরা

জাবি প্রতিনিধি: ঢাবি-জাবি বিশ্ববিদ্যালয়ের বাস ভাঙচুরের ঘটনায় বন্ধ রয়েছে শিক্ষার্থীদের বহনকারী বাস। আর এতে চরম ভোগান্তিতে পড়েছে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার সকাল থেকে বন্ধ রয়েছে ঢাকা-ক্যাম্পাস রুটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল। পাশাপাশি বন্ধ রয়েছে সাভার-নবীনগর রুটের ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস চলাচলও।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসের সহকারী রেজিস্টার মো. ইব্রাহীম জানান, ১৩ তারিখ ক্যাম্পাস-ঢাকা রুটের সমস্ত বাস চলাচল বন্ধ থাকলেও এখন বাস চলছে। বর্তমানে ঢাকা বঙ্গবাজারের পরিবর্তে শিক্ষার্থী বাসগুলো মানিকমিয়া এভিনিউ পর্যন্ত এবং শিক্ষক বাসগুলো ঢাকা সিটি কলেজ পর্যন্ত চলাচল করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিস থেকে জানা যায়, প্রত্যেকদিন সকালে ঢাক-নবীনগর রুটে শিক্ষার্থী বাস ‘হেমন্ত’সহ কর্মচারী বাস চলাচল করলেও আপাতত তা বন্ধ রয়েছে। 

এ ব্যাপারে ঢাবির সহকারী পরিবহন ম্যানেজার মো. আতাউর রহমান বলেন, “দুই বিশ্ববিদ্যালয়ের মাঝে সমঝোতা পৌঁছানোর আগ পর্যন্ত এই রুটে ক্যাম্পাসের বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।“

এই ব্যাপারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তপন কুমার সাহা বলেন, “বিষয়টি সমঝোতার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের আলোচনা চলছে। তবে দ্রুতই এই সমস্যার সমাধান হবে বলে আশা করছি।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এম আমজাদ আলী জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি অধিভুক্ত হওয়া রাজধানীর সাত কলেজ বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার ও খেলাধুলাসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে পারবে, এ খবরে প্রতিবাদ জানানোর সময় গত শনিবার সন্ধ্যায় টিএসসি মোড়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একটি বাস ভাঙচুর করে ঢাবি শিক্ষার্থীরা। এই ঘটনার জের ধরেই দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে দ্বন্দ্ব চলছে। তবে শিগগিরই এর সমাধান আসবে বলে আশা করছি।

উল্লেখ্য, গত শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি প্রাঙ্গণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাস ভাঙচুরকে কেন্দ্র করে শুরু হয় এ দ্বন্দ্বের। পরের দিন রোববার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস ভাঙচুর করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পুনরায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুইট বাস ভাঙচুর করে।

গোনিউজ২৪/এম

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত