১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১:৫৭ পূর্বাহ্ণ

বড়াইগ্রামে চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহার


গো নিউজ২৪ | নাটোর প্রতিনিধি আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৭ বুধবার
বড়াইগ্রামে চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহার

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভা, মাঝগাঁও ও জোয়াড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন বুধবার এক ইউপি চেয়ারম্যান ও ৪ ইউপি সাধারণ সদস্য তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইকবাল আহ্মেদ জানান, মাঝগাঁও ইউনিয়নের আশরাফুল আলম আশু চেয়ারম্যান এবং জোয়াড়ী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সাধারণ সদস্য সিদ্দীকুর রহমান, মকবুল হোসেন, ৪ নং ওয়ার্ডের মো. তৌফিক মন্ডল ও ৭ নং ওয়ার্ডের মো. তরিকুল ইসলাম তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

বনপাড়া পৌর নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল হোসেন জানান, পৌরসভার কোন প্রার্থীই প্রার্থীতা প্রত্যাহার করেননি।

উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর এক পৌর ও দুই ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। বনপাড়া পৌর মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র কেএম জাকির হোসেন, বিএনপি মনোনীত জেলা বিএনপি’র সদস্য মহুয়া নূর কচি  প্রতিদ্বন্দিতা করবেন।  

ইউপি চেয়ারম্যান পদে জোয়াড়ী ইউনিয়নে আওয়ামী লীগের চাঁদ মাহমুদ ও বিএনপির মো. আলী আকবর এবং মাঝগাঁও ইউনিয়নে আওয়ামী লীগের মো. খোকন মোল্লা, বিএনপির প্রভাষক আব্দুল আলীম ও স্বতন্ত্র থেকে মো. মহিবুর রহমান প্রতিদ্বন্দিতা করবেন। প্রার্থীদের প্রতীক বরাদ্দ হবে ৭ ডিসেম্বর বৃহস্পতিবার।

পৌর এলাকার সীমানার সাথে মাঝগাঁও ও জোয়াড়ী ইউনিয়নের সীমানা জটিলতার কারণে যথাসময়ে পৌরসভাসহ ওই দুইটি ইউনিয়নের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। সম্প্রতি সে জট খুলে যায় এবং নির্বাচন তফসিল ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে হালনাগাদ ভোটার সংখ্যা পৌরসভায় ২১ হাজার ৩০৯ জন, মাঝগাঁও ইউনিয়নের ২৪ হাজার ৩৪৩ জন ও জোয়াড়ী ইউনিয়নে ২৮ হাজার ৫৫৭ জন।

গোনিউজ২৪/কেআর