১৫ আষাঢ় ১৪২৪, বৃহস্পতিবার ২৯ জুন ২০১৭ , ৩:০৮ অপরাহ্ণ

বেসরকারিভাবে হজের খরচ ন্যূনতম ৩ লাখ ১৯ হাজার টাকা


গো নিউজ২৪ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০১৭ বৃহস্পতিবার
বেসরকারিভাবে হজের খরচ ন্যূনতম ৩ লাখ ১৯ হাজার টাকা

২০১৭ সালে বেসরকারি ব্যবস্থাপনায় হজে যেতে জনপ্রতি খরচ হবে ন্যূনতম ৩ লাখ ১৯ হাজার ৩৫৫ টাকা। হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) বেসরকারি ব্যবস্থাপনায় হজ গমনেচ্ছুদের জন্য এই প্যাকেজ ঘোষণা করেছে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে ভিক্টরি হোটেলের কনফারেন্স কক্ষে হাব আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই হজ প্যাকেজ ঘোষণা করেন হাব সভাপতি ইব্রাহিম বাহার। তবে এই প্যাকেজের টাকার সঙ্গে কোরবানির জন্য প্রত্যেককে ১০ হাজার ৭৫০ টাকা নিতে হবে বলে জানান তিনি।

গত ৩০ জানুয়ারি মন্ত্রিসভা এই প্যাকেজ অনুমোদন করেছে বলে জানান তিনি।

ইব্রাহিম বাহার জানান, এ বছর বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১৭ হাজার হজ গমনেচ্ছুকে হজে পাঠাবে বিভিন্ন এজেন্সি। একজন হজ গমনেচ্ছু সর্বনিম্ন ৩ লাখ ১৯ হাজার টাকার প্যাকেজে হজে যেতে পারবেন।

তিনি জানান, আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে বেসরকারি ব্যবস্থাপনার প্রাক নিবন্ধন শুরু হবে। আর আগামী ৩০ মার্চের মধ্যে টাকা পরিশোধ করতে হবে।

প্রসঙ্গত, চলতি বছরও সরকারি ব্যবস্থাপনায় দুটি প্যাকেজের মাধ্যমে হজ পালনের বিধান রেখে ‘হজ প্যাকেজ, ২০১৭ এর খসড়া অনুমোদন দেয় মন্ত্রিসভা। এবার হজ পালনে প্যাকেজ-১ এ ৩ লাখ ৮১ হাজার ৫০৮ এবং প্যাকেজ-২ এ ৩ লাখ ১৯ হাজার ৩৫৫ টাকা খরচ করতে হবে। গত হজের তুলনায় প্যাকেজ-১ এ খরচ বেড়েছে ২১ হাজার ৪৮০ টাকা ও প্যাকেজ-২ এ বেড়েছে ১৪ হাজার ৪৫২ টাকা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে হাব মহাসচিব শেখ আবদুল্লাহ, সহ-সভাপতি ফরিদউদ্দিন আহমেদ মজুমদার, অর্থ-সম্পাদক ফজলুল ওহাব মামুন উপস্থিত ছিলেন। 

গো-নিউজ২৪/বিএস