৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭ , ২:১৫ অপরাহ্ণ

বেরোবিতে দ্রুত ফল প্রকাশের রেকর্ড


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক, বেরোবি আপডেট: ১১ জুলাই ২০১৭ মঙ্গলবার
বেরোবিতে দ্রুত ফল প্রকাশের রেকর্ড

মাত্র চারঘণ্টায় গণিত বিভাগের ফল প্রকাশ করে রেকর্ড করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর।  ইতোপূর্বে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের বিরুদ্ধে ফল প্রকাশে বিলম্বের অভিযোগ থাকলেও উপাচার্যের হস্তক্ষেপে মাত্র চারঘণ্টায় তারা গণিত বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করেছে।

যদিও পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের দাবি, বিভাগগুলো সঠিক সময়ে ফলাফল জমা দেয় না বলেই ফল প্রকাশে বিলম্ব হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ১৬ মার্চ গণিত বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শেষ হয়। চূড়ান্ত পরীক্ষার ফলাফল হাতে না পাওয়ায় বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নিতে পারছিলেন না বিভাগটির শিক্ষার্থীরা।

দ্রুত ফল প্রকাশে বিভাগের শিক্ষকদের জানিয়েও ফল না পাওয়ায় গত রোববার দুপুরে বিষয়টি নিয়ে উপাচার্যের হস্তক্ষেপ কামনা করেন বিভাগটির শিক্ষার্থীরা। আর এ ফলাফল প্রকাশে উপাচার্য হস্তক্ষেপ করায় ওই দিনই পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের ফলাফল জমা দেয় বিভাগটি। শুধু তাই নয়, ওই দিন বিকেলেই বিভাগটির ফল প্রকাশ করে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর।

এই ঘটনায় শিক্ষার্থীরা খুবই খুশি এবং তারা মাননীয় উপাচার্যকে ধন্যবাদ জানান।

ফলাফল প্রকাশে বিলম্বে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর দায়ী নয় দাবি করে সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. ফিরোজুল ইসলাম জানান,পরীক্ষা শেষ হওয়ার ৪-৬ সপ্তাহের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরে ফলাফল জমা দেয়ার কথা থাকলেও অধিকাংশ বিভাগ এ নিয়ম মানে না। তবে গণিত বিভাগের এ ফলাফল ওইদিনই তারা পেয়েছেন এবং উপাচার্য মহোদয়ের হস্তক্ষেপে তা স্বল্প সময়ের মধ্যে প্রকাশ করা হয়েছে।

বেরোবি উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ জানান, সঠিক সময়ে ফলাফল প্রকাশ করা হলেই কেবলমাত্র সেশনজট নিরসন করা সম্ভব। আর সেশনজট নিরসন করতেই দ্রুত ফল প্রকাশ করতে বলা হয়। শিক্ষার্থীদের যেকোনো সমস্যা সমাধানে তিনি সর্বাধিক গুরুত্ব দেবেন বলেও জানান।

গো নিউজ/এমবি