১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১:৫৭ পূর্বাহ্ণ

বিয়ের আগে এই কাজগুলো করে রেখেছেন কি?


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক আপডেট: ০২ ডিসেম্বর ২০১৭ শনিবার
বিয়ের আগে এই কাজগুলো করে রেখেছেন কি?

এখন চলছে বিয়ের মওসুম। শীতকালে বিয়ে করার যেমন অনেক সুবিধা রয়েছে তেমনই রয়েছে বেশ কিছু অসুবিধাও। এই সময় চুল বেশ শুষ্ক ও রুক্ষ হয়ে থাকে। ফলে সমস্যা হয় স্টাইলিংয়ে। বিয়ের দিন পারফেক্ট স্টাইলিং পেতে আগে থেকে চুলের যত্ন নিন এভাবে।

নিজের চুলের ধরন অনুযায়ী কোনও ভাল ব্র্যান্ডের শ্যাম্পু দিয়ে নিয়মিত চুল ধুয়ে নিন। স্ক্যাল্পে শ্যাম্পু লাগাবেন, চুলে নয়। ঠান্ডা বা হালকা গরম জলে চুল ধোবেন। বেশি গরম জলে নয়।

চুলের মাঝে মাঝেই ডিপ কন্ডিশনিং প্রয়োজন। শ্যাম্পু করার পর চুল শুকনো করে মুছে নিয়ে গোড়া থেকে ডগা পর্যন্ত ভাল করে কন্ডিশনার লাগান। মোটা দাঁতের চিরুনি দিয়ে আঁচড়ান। ১০ মিনিট থেকে ১ ঘণ্টা পর্যন্ত রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন।

চুল ভাল রাখতে নিয়মিত জট ছাড়ানো জরুরি। কিন্তু জট ছাড়াতে গিয়েই সবচেয়ে বেশি চুল পড়ে। ভেজা চুলে জট ছাড়াবেন না। শুকনো চুলে ধীরে ধীরে যত্ন নিয়ে জট ছাড়ান।

আপনি কি নিয়মিত চুল স্ট্রেট করেন, ব্লো ড্রাই করেন? অন্য সময় করলেও এখন বিয়ের আগে যদি চুলের বারটা বাজাতে না চান তা হলে হিট থেকে চুল দূরে রাখুন।

শুধু বাড়িতে নয়। প্রফেশনাল কেয়ার নেওয়ারও প্রয়োজন রয়েছে। বিয়ের আগে অবশ্যই চুল ট্রিম করান ও নিয়মিত স্যালোঁতে গিয়ে স্পা করান।

গো নিউজ২৪/এবি