৩০ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ , ৪:১৮ অপরাহ্ণ

বিষধর সাপই তার খেলার সঙ্গী!


গো নিউজ২৪ আপডেট: ০৮ মার্চ ২০১৭ বুধবার
বিষধর সাপই তার খেলার সঙ্গী!

ডেস্ক: সাপের ভয় যদি আপনার থেকে থাকে, তবে একটু শক্ত হয়ে বসুন। আর না থাকলে অপেক্ষা করুন চমকের জন্য। এক বছরের এক  বিস্ময় বালক কাণ্ড দেখলে আপনিও চমকে উঠবেন। রথী-মহারথীদের মাত করে গোটা বিশ্ব এখন হতাবাক হয়ে উপভোগ করছে এই ‘বিস্ময় বালকের’ কাণ্ড।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের বাসিন্দা জেনসন হ্যারিস। তার বয়স মাত্র এক বছর। এখনও কথাও বলতে শেখেনি জনসন। টলোমলো পায়ে কিছু দিন হয়েছে সে হাঁটতে শিখেছে। ইতোমধ্যেই পছন্দের খেলার সঙ্গীও পেয়ে গিয়েছে জনসন। তবে জেনসনের প্রিয় খেলনার বস্তুটি হল একটি সাপ। আর সেই বিষধর সাপ নিয়ে খেলা করাটাই তার অভ্যাস হয়ে গিয়েছে।

শুধু সাপের সঙ্গে খেলা করাই নয়, সাপকে জড়িয়ে ছবি তোলার ক্ষেত্রেও বেশ পটু এক বছরের জনসন। বিষাক্ত সাপের মাথায় চুম্বন দেয়া থেকে শুরু করে বাগান থেকে সাপ ধরে এনে বাবাকে উপহার দেওটাই জেনসনের এখন প্রতিদিনের কার্যকলাপ। খুব সহজেই বিভিন্ন প্রজাতির বিষধর সাপ ধরার কায়দা রপ্ত করে ফেলেছে সে। কোনও উপকরণ ছাড়াই খালি হাতে এক মুহূর্তেই সাপকে কাবু করার কৌশল জেনে গেছে এক বছরের জনসন।

ইতোমধ্যেই গোটা বিশ্বের কনিষ্ঠতম সাপ ধরাতে ওস্তাদ হয়ে উঠেছে সে। খুদে জেনসনের দৈনন্দিন ক্রিয়াকলাপের এমন ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গিয়েছে। ‘বিস্ময়’ বালকের ভাইরাল ভিডিও এখন বেশ আনন্দ নিয়েই উপভোগ করছে সমগ্র বিশ্বের জনতা।

গোনিউজ২৪/এম