১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১:৫৭ পূর্বাহ্ণ

বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ৫ নারী সেনা


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক আপডেট: ১৭ নভেম্বর ২০১৭ শুক্রবার
বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ৫ নারী সেনা

সারা বিশ্বে সামরিক বাহিনীতে নারীদের ইতিহাস ৪০০ বছরের পুরনো। প্রাচীনকাল থেকেই যুদ্ধ ক্ষত্রে নারী সেনাবাহিনী অনেক ভূমিকা পালন করেছে। বর্তমানেও যুদ্ধক্ষেত্র সহ বিভিন্ন কাজে কর্মরত নারী সেনাবাহিনী অনেক ভূমিকা পালন করেছে। ওয়ান্ডারলিস্ট সারা বিশ্ব থেকে কিছু আকর্ষণীয় নারী সৈন্যদের একটি তালিকা করেছে। এখানে সেটাই তুলে ধরা হল:

১। ইসরাইল আর্মি:

ইসরাইল একমাত্র দেশ যেখানে সৈন্যদলে বাধ্যতামূলকভাবে নারীদের নিযুক্ত করতে হবে এবং পদাতিক যোদ্ধার সেবার তাদের কিছু দায়িত্ব অর্পণ করা হয়। ১৮ বছর বয়স হলে সমস্ত ইজরায়েলি ন্যাশনাল সার্ভিস করাতে বাধ্য হয়। বর্তমান হিসাব অনুযায়ী ইসরাইলের শতকরা ৩১ জন নারী যা যুক্তরাজ্যের চেয়ে চেয়ে তিন গুণ বেশি। তাই ইসরাইলের বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় সশস্ত্র বাহিনী আছে বলে মানে করা হয়। কিন্তু মূলত এদের স্থান পঞ্চমে।

২। গ্রীস আর্মি:

তালিকায় আকর্ষণীয় সৈনিকের তালিকায় ৪ নং স্থানে আছে গ্রিক সেনাবাহিনী । গ্রীস বর্তমানে ১৪ বছরের উপরে সমস্ত পুরুষদের ৯ মাসের জন্য সামরিক সেবা করা বাধ্যতামূলক। কিন্তু নারী একটি স্বেচ্ছাসেবী হিসেবে গ্রিক সামরিক হতে পারে। 

৩। অস্ট্রেলিয়ান আর্মি:

তালিকায় ৩য় অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়ান সেনাবাহিনী। মহিলাদের ১৮৯৯ সাল থেকে অস্ট্রেলিয়ান সশস্ত্র বাহিনীতে নিয়োগ দেওয়া হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধ পর্যন্ততারা অস্ট্রেলিয়ান সেনাবাহিনীর নার্সিং সেবায় সীমাবদ্ধ ছিল। ১৯৭০ থেকে তারা যুদ্ধ সহ বিভিন্ন কাজে অংশগ্রহণ করেছে, এবং বর্তমানে অস্ট্রেলিয়ান ডিফেন্স ফোর্সে (ADF) একটি শক্তিশালী অবস্থানে আছে।

৪। রাশিয়ান আর্মি:

এমনিতেই রাশিয়ার মেয়েরা সবচেয়ে সুন্দরী হিসেবে জনপ্রিয়। তাই, তারা তালিকার ২য় স্থানে অবস্থান করছেন। তাছাড়া, রাশিয়ার সেনাবাহিনীতে নারীরা অতি গুরুত্বপূর্ণ সব দায়িত্ব পালন করে চলেছেন।

৫। রোমানিয়ান আর্মি : 

পূর্ব ইউরোপের দেশ রোমানিয়া সর্বাধিক আকর্ষণীয় মহিলা সামরিক বাহিনীর তালিকায় প্রথম স্থানে অবস্থান করছে। এখানে আপনি খুঁজে পাবেন পৃথিবীর সবচেয়ে আকর্শনিয় নারী সেনা। তারা যেমন সুন্দরী তেমন ক্ষমতাবান ও আক্রমনাত্মক। তাই তারা অনায়েসে প্রথম স্থান ধরে রেখেছে।

গো নিউজ২৪/এবি