৩ পৌষ ১৪২৪, রবিবার ১৭ ডিসেম্বর ২০১৭ , ৮:০১ অপরাহ্ণ

বিপিএলের আজকের খেলা।


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক আপডেট: ২৩ নভেম্বর ২০১৫ সোমবার
বিপিএলের  আজকের খেলা।

আপডেট  আজকের খেলা : ৪-নভেম্বর-২০১৭

প্রথমবারের মতো সিলেটের মাটিতে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর।  তাই ক্রিকেটারদের আনাগোনায় ভরে উঠেছে সিলেট স্টেডিয়াম।

এবারের আসরে অংশ নিচ্ছে মোট সাত দল। দলগুলো হচ্ছে,ঢাকা ডায়নামাইটস, চিটাগাং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স।

আজ ৪ নভেম্বর সিলেট-ঢাকার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের যাত্রা।   প্রথম দিন রয়েছে দুটি খেলা । ২য় খেলায় রাজশাহী বনাম রংপুর।খেলা দুটি সরাসরি দেখাবে মাছরাঙা এবং গাজী টিভি।   

মাঠ- সিলেট আন্তঃরজাতিক স্টেডিয়াম  

 

এবারের আসরে ম্যাচের সংখ্যা ৪৬। প্রথম পর্ব, এলিমিনিটির, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। আর ভেন্যুর সংখ্যা তিন। 

ইতিমধ্যে ৭ দলের ৭ অধিনায়ক চূড়ান্ত করা হয়েছে। চলুন দেখেনিই কোন দলে কে অধিনায়ক। 

ঢাকা ডায়নামাইটস: সাকিব আল হাসান

খুলনা টাইটান্স:  মাহমুদউল্লাহ

রাজশাহী কিংস:  ড্যারেন স্যামি

সিলেট সিক্সার্স:  নাসির হোসেন

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ইমরুল কায়েস / তামিমের পরিবর্তে 

চিটাগং ভাইকিংস: সৌম্য সরকার

রংপুর রাইডার্স: মাশরাফি বিন মুর্তজা

 

পূর্বে যা ঘটে ছিল 

চ্যাম্পিয়ন: ২০১২ ও ২০১৩ সালে বিপিএলের প্রথম দুই আসরে চ্যাম্পিয়ন হয় ঢাকা গ্লাডিয়েটর্স। তৃতীয় আসরে প্রথমবারের মতো শিরোপা জয় করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গত বছর শিরোপা জয় করে ঢাকা ডায়নামাইটস।  

সর্বোচ্চ দলীয় রান: সর্বোচ্চ দলীয় রান ২১৭। ২০১৩ সালে রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ উইকেটে এই রান করেছিলো ঢাকা গ্ল্যাডিয়েটর্স।

সর্বনিম্ন দলীয় রান: গত আসরে খুলনা টাইটান্সকে ৪৪ রানে অলআউট করেছিল রংপুর রাইডার্স। এটিই এখন পর্যন্ত সর্বনিম্ন রান।

রানের হিসাবে বড় জয়: ২০১৩ সালের আসরে চট্টগ্রাম ভাইকিংস ১১৯ রানে হারিয়েছিল সিলেট রয়্যালসকে। এটিই এখন পর্যন্ত সবচেয়ে বেশি রানে জয়।

গো নিউজ ২৪/ এ আই