১০ শ্রাবণ ১৪২৪, মঙ্গলবার ২৫ জুলাই ২০১৭ , ১০:৪২ অপরাহ্ণ

বিখ্যাত তারকা যারা লেখক হিসেবেও পরিচিত


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৭ শনিবার
বিখ্যাত তারকা যারা লেখক হিসেবেও পরিচিত

ডেস্ক: পৃথিবীর বিখ্যাত তারাকাদের যে লেখক সত্ত্বা বলে কিছু আছে । তা হয়তো আমরা অনেকে জানিও না। তাই আজ আপনাদের জানাবো। বিখ্যাত কিছু অভিনেতা-অভিনেত্রী যারা লেখক বটে। 

টম হ্যাঙ্কস:
হলিউডের অন্যতম সেরা অভিনেতা হিসেবে মনে করা হয় তাকে। এই অক্টোবরে তিনি আবির্ভুত হচ্ছেন লেখক হিসেবে। বের হচ্ছে তার লেখা প্রথম ছোট গল্পের সংকলন। হলিউড তারকাদের মধ্যে তিনিই প্রথম নন, যিনি রূপালি পর্দা থেকে সাহিত্য জগতে প্রবেশ করলেন। আছেন আরও কয়েকজন তারকা।

কেরি ফিশার: 
‘স্টার ওয়ার্স’-এর কেরি ফিশারের কথা নিশ্চয়ই মনে আছে? তিনি বিখ্যাত তার রসবোধের জন্য। কিন্তু অন্তঃসত্ত্বা থাকাকালীন তার মানসিক অবস্থা, মাদকাসক্তির প্রভাব এ সবের মুখোমুখি হয়েছিলেন তিনি। ‘দ্য প্রিন্সেস ডায়ারিস্ট’ প্রকাশিত হয়েছিল তার মৃত্যুর মাত্র এক মাস আগে।

ফ্রাঙ্কা পোটেন্টে: 
‘রান লোলা রান’ এই জার্মান ক্লাসিক চলচ্চিত্রে তার অভিষেকের পর আন্তর্জাতিক খ্যাতি পান ফ্রাঙ্কা। তবে তার লেখার জন্য তিনি অতটা পরিচিত নন। একসময় তিনি তার সহকর্মী মাক্স উরলেশারের সঙ্গে অভিনয় নিয়ে চিঠি বিনিময় করতেন। এগুলো থেকে তৈরি হয় ছোট গল্প এমনকি একটা উপন্যাস।

আদ্রিয়ানা আলটারাস: 
আদ্রিয়ানা আলটারাস নিজের ইহুদি পরিবারের ইতিহাস তুলে ধরেছিলেন দু’টি বইতে। প্রথমটি ‘টিটোস ব্রিলে’ বেস্ট সেলার হয়েছিল, আর দ্বিতীয়টি ছিল ‘ডয়শা-আইন ইউডিশে মুটার পাকট আউস’৷ জার্মানিতে এটি নিয়ে টিভি সিরিজ এবং চলচ্চিত্র নির্মিত হয়েছে।

জেমস ফ্রাঙ্কো:
‘স্পাইডার ম্যান’, ‘মিল্ক’-এর জন্য সুপরিচিত অস্কার মনোনয়ন পাওয়া এই অভিনেতা অভিনয় শুরু করেছিলেন টিভি সিরিজ ‘ফ্রিক্স অ্যান্ড গিকস’-এ। এ থেকে অনুপ্রাণিত হয়ে তিনি ছোটগল্পের সংকলন বের করেন যার নাম ‘পালো অ্যাল্টো’।

ড্যানিয়েল রেডক্লিফ:
মাত্র ১৭ বছর বয়সে জ্যাকব গার্শন ছদ্মনামে কবিতা লিখতেন আমাদের অতি পরিচিত হ্যারি পটার। গার্ডিয়ানের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেন, “অভিনেতা হিসেবে একজন মানুষের প্রতিভা প্রকাশের নির্দিষ্ট কিছু জায়গা আছে, কিন্তু শব্দ বা লেখার মাধ্যমে আপনি যেকোন সীমা অতিক্রম করতে পারেন৷’’

ইথান হাওক:
এই অভিনেতা এবং পরিচালক বই প্রকাশ ও চিত্রনাট্য লেখার আগে ২০১৩ সালে দ্য নিউইয়র্ক টাইমস কে বলেছিলেন, ‘‘একটি বিশ্বাসযোগ্য ভালোবাসার গল্প লেখা, হৃদয়বিদারক দৃশ্য লেখা বা বাস্তব সংলাপ লেখার জন্য কোনো ছলনার দরকার হয় না। যেটা দরকার সেটা হলো সত্যটা বলা।’’

পামেলা অ্যান্ডারসন:
অভিনেত্রী পামেলা অ্যান্ডারসন বেওয়াচ-এর অভিনয় শেষে কলম তুলে নিয়েছিলেন। তিনি আত্মজীবনী লেখেন ‘স্টার’ অ্যান্ড ‘স্টার স্ট্রাক’ নামে, যে দু’টি ২০০৪ ও ২০০৫ সালে প্রকাশ পায়।

সূত্র: ডিডাব্লিউ

গোনিউজ২৪/এম