১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ৯:৩২ পূর্বাহ্ণ

বিক্ষোভের মুখে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ক্লাস বাতিল


গো নিউজ২৪ | নিউজ ডেস্ক আপডেট: ০২ আগস্ট ২০১৭ বুধবার
বিক্ষোভের মুখে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ক্লাস বাতিল

শিক্ষক লাঞ্ছনাকারী কর্মকর্তাদের শাস্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে রাজধানীর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দুইদিনের ক্লাস বাতিল করা হয়েছে।

বুধবার (২ আগস্ট) বেলা ২টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৈয়দ সাদ আন্দালিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধ ও বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস হবে না।

তবে এসময় নির্ধারিত পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এছাড়া লাঞ্ছনার ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা কমিটি আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করায় নতুন একটি কমিটি করা হয়েছে, যার প্রধান হিসেবে রয়েছেন গণিত বিভাগের চেয়ারম্যান আ ফ ম ইউসুফ হায়দার।

গত ৩০ জুলাই শিক্ষক ফারহান উদ্দিন আহমেদের সঙ্গে কি ঘটেছিল তার ব্যাখ্যা পাঁচ কর্মদিবসের মধ্যে তৈরি করতে বলা হয়েছে কমিটিকে। প্রয়োজনীয় নীতিমালা মেনে তাকে অব্যাহতি দেওয়া হয়েছিল কিনা তাও দেখতে বলা হয়েছে।

এদিকে শিক্ষক লাঞ্ছনাকারী কর্মকর্তাদের শাস্তির দাবিতে বুধবারও বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

চুক্তিভিত্তিক নিয়োগে শিক্ষকতা করছিলেন বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী ফারহান। তার দাবি, চুক্তির মেয়াদ ৩০ অগাস্ট পর্যন্ত হলেও তার আগেই তাকে কর্মচ্যুত করে নোটিশ দেওয়া হয়েছিল। তার প্রতিবাদ করলে তার উপর হামলা হয়।

রেজিস্ট্রারসহ কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ তদন্তে মঙ্গলবার বেসরকারি বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষ একটি কমিটি করে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলে। ওই কমিটি প্রত্যাখ্যান করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

গো নিউজ২৪/পিআর