৫ অগ্রাহায়ণ ১৪২৪, রবিবার ১৯ নভেম্বর ২০১৭ , ৮:২৪ অপরাহ্ণ

বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত জঙ্গি সংগঠন: হাছান


গো নিউজ২৪ | স্টাফ রিপোর্টার আপডেট: ১১ মার্চ ২০১৭ শনিবার
বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত জঙ্গি সংগঠন: হাছান
ফাইল ফটো

ঢাকা: বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি জঙ্গি সংগঠন বলে দাবি করেছে আওয়ামী লীগ। 

শনিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, “শুধু বাংলাদেশে নয়, দলটির সন্ত্রাসবাদী কার্যক্রমের জন্য জঙ্গি সংগঠন হিসেবে বিশ্বব্যাপী পরিচিত।’’

তিনি বলেন, “তাদের (বিদেশি) লক্ষ্য ছিল বাংলাদেশকে জঙ্গি স্টেট হিসেবে চিহ্নিত করা। আমাদের সদাশয় সরকারের অতি দক্ষতার কারণে গোটা পৃথিবীতে এই ধারণা দেওয়া হচ্ছে যে, বাংলাদেশ একটা জঙ্গি রাষ্ট্রে পরিণত হচ্ছে।’’ 

৯ মার্চ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেয়া এমন বক্তব্যের জবাবে দলের হয়ে সাংবাদিকদের সামনে এ কথা বলেন হাছান মাহমুদ।

হাছান মাহমুদ জানান, “শুধু বিএনপি নয়, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট প্রকৃত অর্থে জঙ্গিবাদী সংগঠনের রূপ নিয়েছে। তারা জঙ্গিবাদকে উৎসাহিত করছে। অগণিত আওয়ামী লীগ নেতা হত্যা ও হাজার হাজার মানুষকে পুরিয়ে, বোমা মেরে দেশের অরাজকতা সৃষ্টি করেছে।”

তিনি বলেন, ‘‘যখন জঙ্গি সন্তানকে তাদের অভিভাবকরা নিতে চায় না এমন সময় তারা সেইসব সন্তানদের পক্ষে কথা বলে এটাই প্রমাণ করতে চান যে তারা জঙ্গিবাদকে লালন করেন এবং উৎসাহিত করেন।”

গোনিউজ২৪/এম