৮ আশ্বিন ১৪২৪, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭ , ১:২১ অপরাহ্ণ

বারমুডা ট্রায়াঙ্গলে হঠাৎ করেই বিমান গায়েব, চলছে খোঁজ


গো নিউজ২৪ | আন্তর্জাতিক ডেস্ক আপডেট: ১৭ মে ২০১৭ বুধবার
বারমুডা ট্রায়াঙ্গলে হঠাৎ করেই বিমান গায়েব, চলছে খোঁজ

গত সোমবার ক্যারিবীয় দ্বীপ পুয়ের্তো রিকো থেকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের টিটুসভিলে উড়ে যাচ্ছিল একটি বিমান। বারমুডা ট্রায়াঙ্গলের এলিউথেরা দ্বীপের কাছে গেলে হঠাৎ করেই বিমানটি রাডার থেকে হারিয়ে যায়। এর পর থেকে বিমানটির আর খোঁজ পাওয়া যায়নি।  উদ্ধারকাজ শুরু হয়ে যায় সঙ্গে সঙ্গেই। 

বিমানটিতে পাইলট, একজন নারী ও তাঁর দুই শিশুসন্তান ছিল। জেনিফার ব্লুমিন নামের ওই নারী যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠানে প্রধান নির্বাহীর দায়িত্বে ছিলেন। 

স্থানীয় সময় মঙ্গলবার এলিউথেরা দ্বীপ থেকে ১৫ মাইল দূরে সাগরের পানিতে কিছু ধ্বংসাবশেষ দেখতে পান উদ্ধারকারীরা। সেগুলো দেখতে অনেকটাই বিমানের মতো। আর সেগুলোর চারপাশের পানিতে জ্বালানি তেল ভাসতেও দেখা গেছে। 

যুক্তরাষ্ট্র কোস্টগার্ডের মুখপাত্র লেফটেন্যান্ট কমান্ডার রেয়ান কেলি জানিয়েছেন, ওই ধ্বংসাবশেষগুলো হারিয়ে যাওয়া বিমানের কি না, তা নিশ্চিত হওয়া যায়নি। আমাদের উদ্ধারকাজ চলছে এবং আগামীকাল পর্যন্ত চালিয়ে যাওয়া হবে। 

বিমানটি যখন ২৪ হাজার ফুট ওপরে ছিল, তখন থেকে সেটির সঙ্গে আর কোনো সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি। সে সময় আবহাওয়াও ভালো ছিল বলে জানিয়েছেন রেয়ান। 

রেডিও সংযোগ হারানোর সময় বিমানটি যে স্থানে ছিল, তা বারমুডা ট্রায়াঙ্গল নামে পরিচিত। হঠাৎ করে কারণ ছাড়াই বিমান ও জাহাজ হারিয়ে যাওয়ার জন্য অঞ্চলটি কুখ্যাত। 

প্রায় পাঁচ লাখ বর্গমাইলের ওই স্থান আটলান্টিক মহাসাগরের মধ্যে অবস্থিত। ফ্লোরিডা, বারমুডা ও পুয়ের্তো রিকো অঞ্চলটির তিন কোণে অবস্থিত বলেই একে বারমুডা ট্রায়াঙ্গল বলা হয়। 


গো নিউজ২৪/এএইচ