৮ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭ , ১০:১৮ অপরাহ্ণ

বাধা পেরিয়ে অবশেষে হচ্ছে ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’


গো নিউজ২৪ | বিনোদন ডেস্ক আপডেট: ১৫ নভেম্বর ২০১৭ বুধবার
বাধা পেরিয়ে অবশেষে হচ্ছে ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’

‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’ ঠাই পেল ধানমন্ডির আবাহনী মাঠে। এ বছরের ২৬ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ধানমন্ডির আবাহনী মাঠে অনুষ্ঠিত হবে পাঁচদিনের এই আয়োজন। গনমাধ্যমে বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু জানিয়েছেন ‘এই বছর এ উৎসবে উপমহাদেশের যেসব শিল্পীর আসার কথা ছিল, তাদের ‘৮০ শতাংশ’ এই আয়োজনে যোগ দেবেন।

এবার উৎসবের প্রস্তুতি শুরু করার পর বরারবরের মতো বেঙ্গল ফাউন্ডেশন আর্মি স্টেডিয়াম ব্যবহারের জন্য অনুমতি চেয়েছিল। কিন্তু সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড  গেল ৩১ আগাষ্ট এক চিঠিতে জানায়, ওই সময় পোপের বাংলাদেশ সফরের সূচি থাকায় আর্মি স্টেডিয়াম বরাদ্দ দেওয়া সম্ভব নয়। এরপর রোমান ক্যাথলিক চার্চের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের ঢাকায় আসার কথা ৩০ নভেম্বর। যেহেতু তার সফরের প্রধান অনুষ্ঠানটি আর্মি স্টেডিয়ামে হচ্ছে না, সেহেতু ৯ সেপ্টেম্বর সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডকে আবারও চিঠি দিয়ে স্টেডিয়াম বরাদ্দের অনুরোধ করেছিল বেঙ্গল। কিন্তু দ্বিতীয়বারেও একই জবাব আসে।

তারপর উৎসবটি আয়োজনের জন্য রাজধানীর মিরপুরের ইনডোর স্টেডিয়ামটি বরাদ্দ চাওয়া হয়েছিল। কিন্তু ক্রিকেটের ভরা মৌসুমে এ আয়োজন সেখানে করলে মাঠ নষ্ট হয়ে যেতে পারে। যার কারণে তারা ধানমন্ডির আবাহনী মাঠে আয়োজনটি করার সিদ্ধান্ত নিয়েছেন। ইতোমধ্যেই এরজন্য অনুমতি নেওয়াও হয়ে গেছে। আগামী সাতদিনের মধ্যেই একটি সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

গো নিউজ২৪/ডিদি