১৩ চৈত্র ১৪২৩, সোমবার ২৭ মার্চ ২০১৭ , ৮:২৮ অপরাহ্ণ

বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট: বৃষ্টি বাধায় খেলা বন্ধ


গো নিউজ২৪
আপডেট: ১২ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার
বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট: বৃষ্টি বাধায় খেলা বন্ধ

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। টাইগারদের পক্ষে ব্যাটিংয়ের শুরুটা করেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ওয়েলিংটনের তীব্র বাতাস থাকায় তা পেস বোলারদের জন্য আদর্শ কন্ডিশন। তাই টস জিতে ফিল্ডিং নিতে ভুল করলেন না কেন উইলিয়ামসন।

সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে পেসার তাসকিন আহমেদ এবং শুভাশীষ রায়ের।  তাসকিনের অভিষেকটা অবশ্য অনুমিত ছিল তবে তবে শুভাশীষের অভিষেক অনেকটা চমকেরই।

একাদশে  তিন পেসার রেখেছে বাংলাদেশ। দলে জায়গা পেয়েছেন মিরাজ। তাসকিন, শুভাশীষের সঙ্গে দলে আরেক পেসার কামরুল ইসলাম।

তবে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৬ রানে টিম সাউদির বলে ট্রেন্ট্র বোল্টকে ক্যাচ দিয়ে ফিরেন ইমরুল কায়েস। মাত্র এক রান করেন ইমরুল। এরপর দলীয় ৩১ রানে দ্বিতীয় উইকেট হারাতে পারত টাইগাররা।

কলিন ডি গ্র্যান্ডহোমের বলে জোরালো আবেদন করেন কিউই ফিল্ডারা। বল তামিমের প্যাডে লাগে। আম্পায়ারের সাড়া না মিললে রিভিউ নেন কেন উইলিয়ামসন। সে যাত্রায় অবশ্য বেচে যান তামিম। এরপর শুরু হয় বৃষ্টি।

বৃষ্টির পর খেলা শুরু হলে টানা কয়েকটি চার মেরে অর্ধশতক পূর্ণ করেন তামিম ইকবাল। মাত্র ৪৮ বলে টেস্ট ক্যারিয়ারের ২০তম হাফ সেঞ্চুরি করেন তামিম। 

দলীয় ৬০ রানে বোল্টের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তামিম। এরপর মমিনুলকে নিয়ে জুটি বাঁধেন মাহমুদউল্লাহ। দারুণ খেলতে থাকেন মমিনুল। অন্যপ্রান্তে বেশ ধৈর্য্যের পরীক্ষা দেন রিয়াদ।

১০ ওভারেই ৪৪ রান তুলে ফেলেন তারা। এরপর আবার শুরু হয় বৃষ্টি। বাংলাদেশের রান তখন ২ উইকেটে ১১৯।

গো নিউজ ২৪/ এস কে