১২ বৈশাখ ১৪২৪, বুধবার ২৬ এপ্রিল ২০১৭ , ৪:২৫ পূর্বাহ্ণ

বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান


গো নিউজ২৪
|
বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে বাংলাদেশ ইউনিভার্সিটিতে স্প্রিং সেমিষ্টারে ফার্মেসী বিভাগের ভর্তিকৃত ছাত্রছাত্রীদেরকে মঙ্গলবার (১১ এপ্রিল) এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে নেয়া হয়।  ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

ফার্মেসী বিভাগের প্রধান প্রফেসর ফরিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টিজ এর সেক্রেটারি ইঞ্জি: এম.এ. গোলাম দস্তগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউ’র উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল হক শরীফ, কোষাধ্যক্ষ কামরুল হাসান এবং বিজ্ঞান, প্রযুক্তি ও প্রকৌশলী অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ ইমামউদ্দিন, অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন ড. আনোয়ারুল হক।

প্রধান অতিথির বক্তব্যে বিইউ সেক্রেটারী নবাগত ছাত্রছাত্রীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে ঔষধ শিল্পে ফার্মাসীষ্টদের অবদান এবং ফার্মেসী শিক্ষার ভবিষ্যত নিয়ে আলোকপাত করেন। 

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা কঠোর পরিশ্রমের মাধ্যমে ছাত্রজীবনের মূল উদ্দেশ্য সফল করার জন্য শিক্ষার্থীদের সময়ের সদ্ব্যবহারের প্রতি গুরুত্বারোপ করেন। তারা সুশিক্ষিত জাতি গঠনে সঠিক জ্ঞানার্জন করে নিজেদেরকে দক্ষ জনশক্তিতে পরিনত করে দায়িত্বশীল সুনাগরিক হিসেবে দেশ ও জাতির কল্যানে আত্মনিয়োগ করতে ছাত্রছাত্রীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিভাগের কৃতি শিক্ষার্থীদেরকে স্মারক সম্মাননা প্রদান করা ছাড়া বিভাগ থেকে ২১ তম ব্যাচের পাশকৃত ছাত্রছাত্রীদেরকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। দ্বিতীয় পর্বে বিভাগের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিপুল সংখ্যক ছাত্রছাত্রী ছাড়াও শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গো নিউজ২৪/এএইচ