৫ অগ্রাহায়ণ ১৪২৪, রবিবার ১৯ নভেম্বর ২০১৭ , ৮:২৩ অপরাহ্ণ

বাংলাদেশি যে বিজ্ঞাপন বিশ্ব দরবারে প্রশংসিত 


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক আপডেট: ১৮ এপ্রিল ২০১৭ মঙ্গলবার
বাংলাদেশি যে বিজ্ঞাপন বিশ্ব দরবারে প্রশংসিত 

বিশ্ব দরবারে প্রশংসিত হচ্ছে বাংলাদেশি একটি বিজ্ঞাপনচিত্র।  বিশ্ব নারী দিবস উপলক্ষে নারী নির্যাতন বিরোধী এই বিজ্ঞাপনচিত্রটি নির্মাণ করেন আশুতোষ সুজন। এতে প্রধান চরিত্রে মডেল হিসেবে অভিনয় করেছেন শাহনাজ সুমি।

বাংলাদেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান জুঁই নারকেল তেলের নারী দিবসের বিশেষ বিজ্ঞাপনচিত্র এটি। এ বিজ্ঞাপনচিত্রটি কোনো টেলিভিশন চ্যানেলে প্রচারিত হয়নি। শুধু অনলাইনে প্রকাশিত হয়েছে। প্রকাশের পরই আলোচনায় উঠে আসে বিজ্ঞাপনচিত্রটি। কিন্তু সম্প্রতি বিজ্ঞাপনচিত্রটি নিয়ে বিশ্ব মিডিয়াতেও আলোচনা শুরু হয়েছে। প্রশংসায় ভাসছে বিশ্ব সংবাদমাধ্যমের পাতায়।

বিজ্ঞাপনটি নিয়ে স্কুপহুপ ৩ এপ্রিল, ইন্ডিয়া টাইমস ৫ এপ্রিল, ইন্ডিয়ান এক্সপ্রেস ৫ এপ্রিল, ইয়াহু নিউজ ৬ এপ্রিল বিশেষ প্রতিবেদন প্রকাশ করে। এছাড়া গত ১৩ এপ্রিল নিউ ইয়র্ক টাইমস একটি প্রতিবেদন প্রকাশ করেছে। নিউ ইয়র্ক টাইমস লিখেছে, প্রায় দুই মিনিট দৈর্ঘ্যের বিজ্ঞাপনচিত্রটিতে দেখা যায়, এক তরুণী পার্লারে যান তার লম্বা চুল ছোট করতে। বিউটিশিয়ান যত ছোট করেন তিনি শুধু বলেন, আরো ছোট। সর্বশেষ নারীটি বলেন, আরো ছোট করে দিন। এমন ছোট করুন যেন,  এভাবে কেউ মুঠো করে ধরতে না পারে। তরুণীর শেষের এই সংলাপটি মানুষের হৃদয় ছুঁয়েছে।

এ প্রসঙ্গে নির্মাতা আশুতোষ সুজন বলেন, ‘এই বিজ্ঞাপনটির আইডিয়া সান কমিউনিকেশন লিমিটেডের। তাদের তৈরি গল্পে স্কয়ার টয়লেট্রিজের সহযোগিতায় গল্পটি দারুণভাবে তুলে ধরা সম্ভব হয়েছে। বিজ্ঞাপনটি সারা দুনিয়ায় ভাইরাল হয়েছে। এবং ভিনদেশি গণমাধ্যমে দারুণভাবে আলোচিত হয়েছে। এমন ভালো কাজ আরো হোক। সামনের দিনগুলোতে ভালো ভালো বিজ্ঞাপন তৈরি হোক।’

দেখুন বিজ্ঞাপণটি:

গোনিউজ২৪/এম