১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, শনিবার ২৭ মে ২০১৭ , ৬:৪৮ পূর্বাহ্ণ

বছরের শুরুতে নতুন বই হাতে পেল শিক্ষার্থীরা


গো নিউজ২৪ আপডেট: ০১ জানুয়ারি ২০১৭ রবিবার
বছরের শুরুতে নতুন বই হাতে পেল শিক্ষার্থীরা

বছরের শুরুতেই নতুন বই হাতে পেল শিক্ষার্থীরা। আজ ২০১৭ সালের প্রথম দিনে প্রাথমিক থেকে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যের নতুন বই তুলে দিয়ে শুরু হয়েছে পাঠ্যপুস্তক উৎসব। উৎসব উপলক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় পৃথক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে। 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত হয় পাঠ্যপুস্তক উৎসব। আয়োজকরা এর নাম দিয়েছে ‘বই বিতরণ উৎসব’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠের এই উৎসবের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। এই উৎসবে অংশ নেয় ঢাকা মহানগরের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। উৎসবে বইপড়া নিয়ে ‘সিসিমপুর’-এর একটি পর্ব দেখানো হয়। এ ছাড়া ছিল গান ও নৃত্য পরিবেশনা।

অন্যদিকে রোববার সকাল সাড়ে ৯টায় আজিমপুর গালর্সে স্কুল অ্যান্ড কলেজ মাঠে মাধ্যমিক শিক্ষার্থীদের নিয়ে ব্যতিক্রমী এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এসময় শিক্ষা মন্ত্রণালয় ও এনসিটিবির কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ উপলক্ষে রাজধানীর ৩১টি স্কুলের শিক্ষার্থীদের আসর বসেছে আজিমপুর গালর্সে স্কুল অ্যান্ড কলেজ মাঠে। এতে উক্ত বিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়। নতুন বই হাতে পেয়ে তা উঁচিয়ে ধরে উল্লাস প্রকাশ করে শিক্ষার্থীরা।

খালি হাতে বিদ্যালয়ে গিয়ে নতুন বই নিয়ে হাসিমুখে বাড়ি ফিরছে শিক্ষার্থীরা। নতুন বইয়ের ঘ্রাণে শিক্ষার্থীরা উদ্বেলিত, উচ্ছ্বসিত। সকল শিক্ষার্থীর হাতে একটি করে নতুন বই দিয়ে এই আয়োজনকে আরো বর্ণিল করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন রঙের বেলুন ও হরেক রকমের পোষাকে সজ্জিত শিক্ষার্থীরা অংশ নিয়েছেন এই আয়োজনে।

গো-নিউজ২৪/বিএস