২৯ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ১৩ ডিসেম্বর ২০১৭ , ৫:২০ অপরাহ্ণ

ফিরল নোকিয়া ৩৩১০


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার
ফিরল নোকিয়া ৩৩১০

১৭ বছর পর বাজারে ফিরেছে একসময়ের সবচেয়ে জনপ্রিয় হ্যান্ডসেট নোকিয়া ৩৩১০। নোকিয়ার পুনরুৎপাদিত এই সংস্করণটি বিক্রি হবে ফিনিশ স্টার্ট-আপ প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবালের উদ্যোগে। প্রতিষ্ঠানটি নোকিয়ার কিছু অ্যান্ড্রয়েড সংস্করণও বাজারে ছেড়েছে।
 
২০০৫ সালে উৎপাদন বন্ধ করার আগে ৩৩১০ মডেলের সাড়ে ১২ কোটির বেশি ফোন সেট প্রস্তুত করেছিল নোকিয়া।

নোকিয়া ৩৩১০ ফিচার ফোন হিসেবে বাজারে এসেছে। এতে ২.৫জি কানেক্টিভিটি ব্যবহার করা যাবে। এটি এস৩০ প্লাস অপারেটিং সিস্টেমে চলবে। ক্যামেরা থাকছে ২ মেগাপিক্সেলের। তবে এই ফোনের সবচেয়ে বড় আকর্ষণ হবে এর ব্যাটারি লাইফ, একবার চার্জ দিয়ে এক মাস চালানো যাবে ফোনটি। আর কথা বলা যাবে টানা ২২ ঘণ্টা। এছাড়া আইকনিক স্নেক গেমটিও প্রিইনস্টল করা থাকবে। দাম ধরা হয়েছে ৫১.৭৫ ডলার। বাংলাদেশি টাকায় সাড়ে ৩ থেকে ৪ হাজার।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্ল্যাগশিপ প্রোডাক্ট হিসেবে নোকিয়া পি ১ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের পাশাপাশি নোকিয়া ৩, নোকিয়া ৫ অ্যান্ড্রয়েড ফোন ও নোকিয়া ৩৩১০ ফিচার ফোনও পুনরায় চালু হচ্ছে।

আর অ্যান্ড্রয়েড এন আপডেট বিশিষ্ট নোকিয়া ৫ হ্যান্ডসেটে ৫.২ ইঞ্চির এইচডি ডিসপ্লে ও ২ জিবি র‌্যামের পাশাপাশি ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এই মডেলটির আবেদন বহুগুণ বাড়িয়ে দেবে বলে মনে করছে এইচএমডি গ্লোবাল। এই মডেলটির দাম ১৪ হাজার টাকা হতে পারে। নোকিয়া ৩-এর আনুমানিক দাম ১০ হাজার ৫০০ টাকা।

গো নিউজ ২৪/এমজে