৮ আশ্বিন ১৪২৪, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭ , ৯:৫১ পূর্বাহ্ণ

ফিফটি করে ফিরে গেলেন তামিম


গো নিউজ২৪ আপডেট: ১২ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার
ফিফটি করে ফিরে গেলেন তামিম

টসে হেরে ব্যাটিংয়ে নেমে সতর্কভাবেই শুরু করেছিল বাংলাদেশ দল। ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস ভালোভাবেই মোকাবিলা করছিলেন নিউজিল্যান্ড বোলারদের। তামিম কিছুটা হাত খুলে খেললেও ইমরুল ছিলেন রক্ষণাত্মক। কিন্তু ইমরুলই দ্রুত ফিরে গেলেন সাজঘরে।

চতুর্থ ওভারের চতুর্থ বলে দলীয় ১৬ রানের মাথায় টিম সাউদির শিকার হয়ে সাজঘরে ফিরে যান ইমরুল। তখন তাঁর ঝুলিতে ছিল মাত্র এক রান।

এর পর তামিম একাই দলের রানের চাকা সচল রেখেছিলেন, তিনি ফিরে যান অর্ধশতক করেই। এই বাঁহাতি ওপেনার আউট হন ইনিংসের ১৫তম ওভারের দ্বিতীয় বলে বোল্টের বলে এলবিডব্লিউ হয়ে। তখন তিনি খেলেছিলেন ৫০ বলে ৫৬ রানের অসাধারণ একটি ইনিংস। যাতে ১১টি চারের মার ছিল।

এরপর মমিনুলকে নিয়ে জুটি বাঁধেন মাহমুদউল্লাহ। দারুণ খেলতে থাকেন মমিনুল। অন্যপ্রান্তে বেশ ধৈর্য্যের পরীক্ষা দেন রিয়াদ।

১০ ওভারেই ৪৪ রান তুলে ফেলেন তারা। এরপর আবার শুরু হয় বৃষ্টি। বাংলাদেশের রান তখন ২ উইকেটে ১১৯।

ওয়েলিংটনে এই ম্যাচে বাংলাদেশ দলে দুই ক্রিকেটারের অভিষেক হয়েছে। পেসার তাসকিন আহমেদ এবং শুভাশীষ রায় প্রথম বারের মতো টেস্ট ক্রিকেট খেলতে নামছেন। তাসকিন অবশ্য বেশ কিছুদিন ধরেই সীমিত ওভারের ক্রিকেট খেলে যাচ্ছেন। তাঁর অভিষেক অনেকটাই প্রত্যাশিত ছিল। তবে শুভাশীষের অভিষেক অনেকটা চমকেরই। দলে থাকলেও এই টেস্টের একাদশে নেই বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। অনুমিতভাবে তিনি বিশ্রামে আছেন। এই টেস্টে তিন পেসার নিয়ে খেলতে নামছে বাংলাদেশ। স্পেশাল স্পিনার হিসেবে দলে জায়গা পেয়েছেন মিরাজ। তাসকিন, শুভাশীষের সঙ্গে দলে আরেক পেসার কামরুল ইসলাম রাব্বি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শুভাশীষ রায় ও কামরুল ইসলাম রাব্বি।

গো নিউজ ২৪/  এস কে