১২ বৈশাখ ১৪২৪, মঙ্গলবার ২৫ এপ্রিল ২০১৭ , ২:৩১ অপরাহ্ণ

প্রেমের জন্য দুষ্টু ছেলেরা কি মেয়েদের প্রথম পছন্দ?


গো নিউজ২৪ | লাইফস্টাইল ডেস্ক
|
প্রেমের জন্য দুষ্টু ছেলেরা কি মেয়েদের প্রথম পছন্দ?

অধিকাংশ ক্ষেত্রেই সম্পর্কের সূচনাপর্বে প্রেমের অনুভূতি অধিকতর দৃঢ়ভাবে কাজ করে। তখন এর সাথে এমন এক অনিশ্চয়তা এবং দুশ্চিন্তা অনুভূত হয় যে এ ভালোবাসাকে হয়তো আর কখনোই ফিরিয়ে আনা যাবে না।

প্রধানত শিল্পাঙ্গনে, বিশেষ করে সাহিত্য এবং উপন্যাসে একটি প্রধানতম ও গুরুত্বপূর্ণ আকর্ষক বিষয় হিসেবে প্রেমের ব্যবহার দেখা যায়। এছাড়াও এর উল্লেখযোগ্য উপস্থিতি রয়েছে কিশোর কিশোরীদের রূপকথার গল্প ও নারীদের উপন্যাসসমূহে এবং উইলিয়াম শেক্সপিয়র এর মত জগদ্বিখ্যাত রচয়িতাদের সাহিত্যকর্মে।

ভালো ছেলেরা অনেক বোকা হয়ে থাকে এটা ঠিক কিন্তু তাই বলে তো এরা খারাপ হয় না, বাজে স্বভাবের হয় না। এই সব ভালো ছেলের সাথে মেয়েরা প্রেম বা বিয়ের সম্পর্কে জড়াতে চায় না কেন? কথা সত্যি। ভালো ছেলেদের সাথে মেয়েরা একেবারেই প্রেম করতে চায় না। প্রেম করলেও তা বেশিদিন টিকে না। এর কারণ ব্যাখ্যা করলে অনেক কিছুই উঠে আসবে।

আসুন জেনে নিই এসবের কারণগুলো কি কি?

১। সম্পর্কভীতি কাজ করেঃ প্রেম করলে কী হবে? যদি বিয়ে না করতে পারি? বাসায় জানলে কী হবে? কীভাবে প্রপোজ করবো। সম্পর্ক নিয়ে ইত্যাদি হরেক রকম ভীতি কাজ করে অনেকের মনেই। আর এর ফলে তাঁদের প্রেম করাটাই হয়ে ওঠে না।

২। প্রচণ্ড আবেগী হয়ঃ ভালো ছেলেরা বেশিরভাগ ক্ষেত্রেই প্রচণ্ড আবেগী ও স্পর্শকাতর হয়। ভালো ছেলে গুলো খুব খুব অভিমানী স্বভাবেরও হয়। সামান্য কারনে এদের সম্পর্ক ভাঙে এবং নতুন সম্পর্ক হয় না।

৩। খারাপ মেয়েদের খপ্পরে পড়েঃ ভালো ছেলে গুলো সত্য ও মিথ্যার মাঝে পার্থক্য বুঝতে পারে না। ফলে তারা পুরুষ লোভী কিছু খারাপ মেয়েদের খপ্পরে পড়ে এবং অন্য মেয়েদের উপর থেকেও বিশ্বাস হারিয়ে ফেলে।

৪। সিরিয়াস হয়ে যায় বেশিঃ প্রথম প্রথম ডেটিং-এ এই ধরণের ছেলেরা খুব বেশী সিরিয়াস হয়ে যায়। মেয়েটির ওপরে অধিকার ফলাতে থাকে। আর এটাই সম্পর্কটাকে সামনে এগোতে বাঁধা দেয়।

৫। মিথ্যা কথা বলতে পারে নাঃ সম্পর্কের মাঝে টুকটাক নির্দোষ মিথ্যা থাকেই। নিজের সম্পর্কে একটু বাড়িয়ে বলা, নিজেকে একটু হিরো সাজিয়ে উপস্থাপন করা ইত্যাদি ভালো ছেলেরা পারেই না একদম। ফলে মেয়েরাও সহজে পটে না।

৬। মা ভক্ত হয়ে থাকেঃ ভালো ছেলেরা মায়ের কথা খুব শোনে। মায়ের পছন্দ ছাড়া বিয়ে করবো না, কিংবা সব ক্ষেত্রে মাকে শামিল করে তারা। এই ব্যাপারটা বেশিরভাগ মেয়ে পছন্দ করে না।

৭। ভালো ছেলেরা নাকি বিরক্তিকর হয়ঃ মেয়েদের একটা চিরকালের আগ্রহ আছে একটু খারাপ ছেলেদের প্রতি। তাঁদের প্রেমিকা হওয়াকে মেয়েদের কাছে একটা চ্যালেঞ্জ মনে হয়। অন্যদিকে ভালো ছেলেদেরকে তাঁদের চোখে মনে হয় "বোরিং"।

৮। গায়ে পড়া স্বভাব নেইঃ ভালো ছেলেরা শুধু মেয়ে কেন, কারো সাথেই গায়ে পড়ে আলাপ করতে পারে না। এমনকি কেউ আলাপ করতে এলেও অনেকেই নিজের মাঝে গুটিয়ে থাকেন। ফলে তাঁদের পরিচিত মানুষের পরিধি হয় অনেক কম। আর মেয়েদের সাথে পরিচয়ও হয় কম।

৯। ছলচাতুরী বোঝে নাঃ কোন মেয়েকে প্রেমে ফেলতে গেলে একটু কৌশল, একটু ছলকলা জানতেই হয়। বলাই বাহুল্য যে ভালো ছেলেরা এসব থেকে একশ হাত দূরে থাকেন এবং এগুলো বোঝেও না। প্রেমের সপ্ত ছলকলা এদের রপ্তের বাইরেই থেকে যায়।

 

গো নিউজ২৪/জা আ