৯ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ১২:৩০ পূর্বাহ্ণ

প্রবাসীদের টাকা আসতে সময় লাগবে মাত্র ৪০ মিনিট


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট আপডেট: ১৯ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার
প্রবাসীদের টাকা আসতে সময় লাগবে মাত্র ৪০ মিনিট

ঢাকা: অল্প সময়ে টাকা দেশে পাঠানোর জন্য প্রবাসীরা অবৈধ পথ অবলম্ভন করতেন। বিভিন্ন জটিলতার কারণে প্রবাসীরা এমন পথ বেঁচে নিতেন। কিন্তু এখন অনেক সহজে দেশে টাকা পাঠানো যাবে। পেপালের অ্যাকাউন্ট থেকে বাংলাদেশে ৪০ মিনিট থেকে দুই ঘন্টার মধ্যে টাকা পাঠাতে পারবেন। বৃহস্পতিবার এমন তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এর আগে তিনি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত বাংলাদেশ আইসিটি এক্সপোর দ্বিতীয় দিন সকালে দেশে অর্থ স্থানান্তরের অনলাইন প্ল্যাটফর্ম পেপাল সেবার উদ্বোধন করেন।

এ সময় সজীব ওয়াজেদ জয় বলেন, এতো দিন প্রবাসীরা বিভিন্ন চ্যানেলে তাদের কষ্টাজিত অর্থ দেশে পাঠাচ্ছেন। এতে যেমন পয়সা খরচ বেশি হচ্ছে তেমনি করে বিরম্বনার স্বীকার হচ্ছেন। পেপালের জুম সেবা চালুর মাধ্যমে এখন থেকে তারা সহজেই পেপালের অ্যাকাউন্ট থেকে বাংলাদেশে ৪০ মিনিট থেকে দুই ঘন্টার মধ্যে টাকা পাঠাতে পারবেন।

তিনি বলেন, শুরুতে পেপালের জুম সেবার মাধ্যমে বিদেশ থেকে টাকা দেশে পাঠানো যাবে। আমি ব্যক্তিগতভাবে ফ্রিল্যান্সারদের কাছে পেপালের এই সেবা চালু করার অঙ্গীকার করেছিলাম। আজ সেবার উদ্বোধন হলো। যদিও এই সেবা ইতোমধ্যে চালু হয়েছে।

জয় আরো বলেন, শুরুতে এক হাজার ডলারের কম অর্থ বিদেশ থেকে পাঠাতে খরচ হবে ৪.৯৯ ডলার। কিন্তু এক হাজারের বেশি ডলার বাংলাদেশে প্রেরণ করলে কোনো খরচ দিতে হবে না।

গোনিউজ২৪/কেআর